শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মানবিক সহায়তায় শীতবস্ত্র বিতরণ

স্বদেশ ডেস্ক
  ২১ জানুয়ারি ২০২১, ০০:০০
গাজীপুরে দুস্থদের মধ্যে কম্বল বিতরণ করেন মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল -যাযাদি

মানবিক সহায়তার আওতায় বিভিন্ন স্থানে অসহায় মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বুধবার বিভিন্ন সংগঠন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তি উদ্যোগে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়। আমাদের আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর :

গাজীপুর : গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেলের উদ্যোগে এক হাজার কম্বল ও মাস্ক বিতরণ করা হয়েছে। বুধবার সালনা ইসলামিয়া ফাজিল মাদ্রাসা প্রাঙ্গণে যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল মহানগরীর ১৯নং ওয়ার্ডের দরিদ্র শীতার্তদের মাঝে ওই কম্বল ও মাস্ক বিতরণ করেন।

কম্বল বিতরণ অনুষ্ঠানে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সদস্য মো. ফজলুর রহমান, গাজীপুর সদর থানা আওয়ামী লীগের সাবেক সদস্য মো. সাইফুল ইসলাম, মহানগর যুবলীগের সদস্য মো. দেলোয়ার হোসেন বাদল, ২৩নং ওয়ার্ডের যুবলীগ আহ্বায়ক মো. সাখাওয়াত হোসেন, ২১নং ওয়ার্ডের যুবলীগের আহ্বায়ক মো. এমারত হোসেনসহ মহানগর যুবলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। অন্যদিকে গাজীপুর সদরের ভাওয়াল মির্জাপুর কলেজ মাঠে বাংলাদেশ সেনাবাহিনীর ৪৬ স্বতন্ত্র পদাতিক ব্রিগেড তত্ত্বাবধানে বুধবার দিনব্যাপী দুস্থদের বিনামূল্যে চিকিৎসা, ওষুধ, হ্যান্ড স্যানিটাইজার মাস্ক ও কম্বল বিতরণ করা হয়েছে। এ সময় ৫৬ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লে. কর্নেল মো. আনোয়ার জাহিদ, ৬১ ফিল্ড অ্যাম্বুলেন্সের অধিনায়ক লে. কর্নেল মো. রেজা, গাজীপুরের সিভিল সার্জন মো. খায়রুজ্জামান, ভাওয়াল মির্জাপুর কলেজের অধ্যক্ষ মো. এনামুল হক, গাজীপুরের এএসপি মো. মামুন, ভাওয়াল মির্জাপুর ইউপি চেয়ারম্যান মো. ফজলুল হক মুসলিস্ন প্রমুখ উপস্থিত ছিলেন।

দাউদকান্দি (কুমিলস্না) : কুমিলস্নার মেঘনা উপজেলার লক্ষণখোলা এলাকায় বুধবার দুপুরে ওই এলাকায় দুই হাজার দুস্থ, অসহায়, পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে। মেঘনা উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক, আফজালুর রহমান টিপুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেঘনা উপজেলা চেয়ারম্যান রতন শিকদার। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রবীর কুমার রায়, উপজেলা আওয়ামী লীগ নেতা মুজিবুর রহমান মুজিব।

আশুলিয়া (ঢাকা) : ৯ পদাতিক ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে ৪৬ ডিভিশন লোকেটিং ব্যাটারি আর্টিলারির আয়োজনে আশুলিয়ায় বিনামূল্যে অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র এবং খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার সকালে আশুলিয়া স্কুল অ্যান্ড কলেজ মাঠ প্রাঙ্গণে এ শীতবস্ত্র ও ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম, এনডিসি, এএফডবিস্নউসি, পিএসসি,জি, কমান্ডার ৯ আর্টিলারি ব্রিগেড এবং ভারপ্রাপ্ত অধিনায়ক ক্যাপ্টেন মো. জায়েদীদ হাসান আবীর, ৪৬ ডিভিশন লোকেটিং ব্যাটারি আর্টিলারি, আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন মাতবরসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

সাপাহার (নওগাঁ) : নওগাঁর সাপাহারে অসহায় ও দুস্থ শীতার্ত বাচ্চাদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বুধবার বেলা ১১টায় উপজেলা পরিষদ হলরুমে এসব বিতরণ করা হয়েছে। সাপাহার রক্তদাতা সংগঠনের সার্বিক সহযোগিতায় ও ধামোস বন্ধু দলের সৌজন্যে ২৭০ জন বাচ্চার মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়। রক্তদাতা সংগঠনের সভাপতি নাসরিন জাহান নিতুর সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহজান হোসেন মন্ডল, উপজেলা নির্বাহী কর্মকর্তা কল্যাণ চৌধুরী, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ শামসুল আলম শাহ চৌধুরী।

কুড়িগ্রাম : কুড়িগ্রামের উলিপুর উপজেলায় আমার বাংলাদেশ ফাউন্ডেশনের সহযোগিতায় শিশু ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলার কাশিয়াগাড়ী গ্রামের শতাধিক শীতবস্ত্র, বিশেষ চাহিদাসম্পন্ন শিশু, অসহায় নারী-পুরুষের মাঝে তুলে দেওয়া হয়। এ সময় আমার বাংলাদেশ ফাউন্ডেশনের ইউনিট ক্যাপ্টেন নুরবক্ত আলী, ভয়েজ টিভির কুড়িগ্রাম প্রতিনিধি সাংবাদিক মমিনুল ইসলাম বাবু, সংস্থার সদস্য মোজাম্মেল হক, তানভীরুল ইসলাম, আতাউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

মোলস্নাহাট (বাগেরহাট) : বাগেরহাটের মোলস্নাহাট উপজেলার কুলিয়া ইউনিয়নের গরিব-অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীনের পক্ষে বুধবার সকাল ১০টায় এ শীতবস্ত্র বিতরণ করেন উপজেলা আ'লীগ নেতা শেখ হেদায়েত হোসেন। এ সময় উপস্থিত ছিলেন প্রেসক্লাব মোলস্নাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান ও প্রচার সম্পাদক শেখ শাহিনুর ইসলাম শাহিন, ইউপি সদস্য শেখ ফুরকান মাহামুদ, রবিউল মোলস্না, লিয়াকত শেখ, উজির মোলস্না, নিরু শেখ প্রমুখ।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরীর ৬৯তম জন্মদিন উপলক্ষে সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগ অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে এক হাজার ছিন্নমূল ও অসহায় শীতার্তের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। বুধবার বেলা ১১টায় নাটাই দক্ষিণ ইউনিয়নের পয়াগ এ. আলিম একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম ভূইয়া। নাটাই দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো. নাজমুল হকের সভাপতিত্বে ও সদর উপজেলা যুবলীগের সভাপতি মো. আলী আজমের সঞ্চালনায় অনুষ্ঠিত কম্বল বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ব্রাহ্মণবাড়িয়া কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান এমএএইচ মাহবুব আলম, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু মুছা আনসারী ও সদর উপজেলা শিক্ষা কমিটির সদস্য সাংবাদিক মো. বাহারুল ইসলাম মোলস্না।

বোচাগঞ্জ (দিনাজপুর) :দিনাজপুরের বোচাগঞ্জে অসহায় শীতার্তের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। বুধবার সেতাবগঞ্জ সরকারি পাইলট মডেল উচ্চবিদ্যালয় মাঠে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবু সৈয়দ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল, সেতাবগঞ্জ পৌর সভার মেয়র মো. আব্দুস সবুর, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আফছার আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে