শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
সংবাদ প্রকাশের জের

অবশেষে পূরণ হলো প্রতিবন্ধী মাসুদের স্বপ্ন

রূপক মুখার্জি, লোহাগড়া (নড়াইল)
  ২৩ জানুয়ারি ২০২১, ০০:০০

শেষ পর্যন্ত স্বপ্ন পূরণ হলো নড়াইলের লোহাগড়া উপজেলার প্রতিবন্ধী যুবক মাসুদের। একটি ব্যাটারিচালিত ভ্যানের জন্য প্রতিবন্ধী মাসুদ সমাজের বিত্তবান ও মানবিক সহযোগিতার জন্য মানুষের সহযোগিতা কামনা করেছিলেন। গণমাধ্যম কর্মীরাও মাসুদের স্বপ্ন পূরণের জন্য প্রতিবেদন প্রকাশ করছিলেন। শেষ পর্যন্ত তার স্বপ্ন পূরণে এগিয়ে এলেন লোহাগড়া পৌর যুবলীগের আহ্বায়ক সাইফুল ইসলাম সুমন। তিনি মাসুদকে একটি ব্যাটারিচালিত ভ্যান কিনে দেন।

জানা গেছে, উপজেলার চাচই গ্রামের মধ্যপাড়ায় ৪ শতক জমির উপর পাটখড়ি ও পলিথিনে মোড়ানো ছোট ঘরে বসবাস করেন প্রতিবন্ধী মাসুদসহ তার পরিবার। বাবা বাকা মোল্যা ও মা মনোয়ারা বেগম মারা গেছেন অনেক আগেই। প্রতিদিন সকালে না খেয়ে তিন চাকার একটি ভাড়ায়চালিত মোটরভ্যান নিয়ে যাত্রীর খোঁজে বেরিয়ে পড়েন মাসুদ। অনেক সময় যাত্রীরা তাকে দেখে ভ্যানে উঠতে চায় না। কারণ, তার দুটি পা বিকলাঙ্গ। সারাদিন ভ্যান চালিয়ে তিন থেকে চারশ টাকা উপার্জন করে তিন সদস্যের সংসারের খরচ এবং একমাত্র ছেলের লেখাপড়ার খরচ চালিয়ে আসছেন। দিন শেষে ভ্যান মালিককে ভাড়া বাবদ গুনতে হয় ১৬০ টাকা। প্রতিবন্ধী মাসুদ শত প্রতিবন্ধকতার মধ্যেও একমাত্র ছেলে রাজু মোল্যার পড়াশোনার খরচ চালিয়ে যাচ্ছেন। তার ছেলে বর্তমানে লোহাগড়া সরকারি কলেজে এইচএসসি দ্বিতীয় বর্ষে অধ্যয়নরত। শেষ পর্যন্ত তার স্বপ্ন পূরণ হলো। পেলেন একটি ব্যাটারিচালিত নতুন ভ্যান। ভ্যান পেয়ে খুশি প্রতিবন্ধী মাসুদ।

এ ব্যাপারে প্রতিবন্ধী মাসুদ জানান, মঙ্গলবার ৪০ হাজার টাকা মূল্যের নতুন ব্যাটারিচালিত ভ্যানটি তাকে কিনে দিয়েছেন জয়পুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শরিফুল ইসলামের ছেলে যুবলীগ নেতা সাইফুল ইসলাম সুমন। তিনি গণমাধ্যম কর্মীদের ধন্যবাদের পাশাপাশি সুমনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেন। যুবলীগ নেতা সাইফুল ইসলাম সুমন জানান, মানবিক কারণে মাসুদের সহযোগিতায় এগিয়ে এসেছেন। সামাজিক দায়বদ্ধতা থেকে মানবিক কাজের জন্য সবারই এগিয়ে আসা উচিত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে