শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

উপহার সামগ্রী বিতরণ অব্যাহত

স্বদেশ ডেস্ক
  ১০ মে ২০২১, ০০:০০
নরসিংদীর শিবপুরে খাদ্যসামগ্রী বিতরণ করেন এমপি জহিরুল হক ভূঞা মোহন ও উপজেলা চেয়ারম্যান হারুনুর রশীদ খান -যাযাদি

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়া অসহায় পরিবারের মধ্যে খাদ্য ও ঈদ উপহার সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় রোববারও বিভিন্ন স্থানে গরিব-অসহায়দের মধ্যে এসব বিতরণ করা হয়। আমাদের আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর-

খাগড়াছড়ি : খাগড়াছড়ি জেলার ৪৫০ জন আনসার ভিডিপি সদস্যের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। রোববার দুপুরে খাগড়াছড়ি আনসার ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্রে এই খাদ্য সামগ্রী বিতরণ করেন ৩৭ আনসার ব্যাটালিয়নের পরিচালক জিয়াউর রহমান ও সদর উপজেলা চেয়ারম্যান শানে আলম। উপস্থিত ছিলেন ব্যাটালিয়নের সহকারী পরিচালক রাশেদুল ইসলাম, সদর উপজেলা আনসার ভিডিপি ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃপালিনী চাকমা প্রমুখ।

টাঙ্গাইল : টাঙ্গাইলে কর্মরত গণমাধ্যমকর্মীদের প্রধানমন্ত্রীর ঈদ উপহার পৌঁছে দেওয়া হয়েছে। রোববার জেলা প্রশাসক ডক্টর আতাউল গনি প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে ঈদ উপহারের প্যাকেট তুলে দেন। এ উপলক্ষে টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুল ইসলাম, পৌর মেয়র এসএম সিরাজুল হক আলমগীর প্রমুখ।

নেত্রকোনা : নেত্রকোনায় বুদ্ধি ও শারীরিক প্রতিবন্ধীদের প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী ও ঈদের পোশাক বিতরণ করা হয়েছে। দুপুরে নেত্রকোনা কামরুন্নেসা বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থীকে এসব প্রদান করা হয়। বিতরণ উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি প্রতিমন্ত্রীপত্নী কামরুন্নেসা আশরাফ দীনা। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবদুলস্নাহ আল মাহমুদ ও প্রধান শিক্ষক শংকর সেন প্রমুখ।

শেরপুর : শেরপুর সদর উপজেলার ১৪টি ইউনিয়নে প্রধানমন্ত্রীর ঈদ-উপহার (ভিজিএফ) এবং জিআর ক্যাশ প্রদান করা হয়েছে। দুপুর সাড়ে ১২টায় সদর উপজেলার আট নম্বর লছমনপুর ইউনিয়ন পরিষদে ৫০০ পরিবারকে ৫০০ টাকা করে ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আর্থিক সহায়তা ২২০০ পরিবারকে ৪৫০ টাকা নগদ অর্থ প্রদান কারা হয়। এ সময় ইউপি চেয়ারম্যান সেলিম মিয়া, সদর উপজেলার সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার হারুণ অর রশিদ, পরিষদের সচিব আমিরুল ইসলাম, পরিষদের সদস্য মিজানুর রহমান, রাবিয়া বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

শিবপুর (নরসিংদী): নরসিংদী-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জহিরুল হক ভূঞা মোহন বলেছেন, করোনায় কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি কর্মহীন মানুষকে নগদ অর্থসহ খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন। সংসদ সদস্যরা প্রধানমন্ত্রীর নির্দেশে সরকারি সহায়তার পাশাপাশি ব্যক্তিগতভাবে খাদ্য সহায়তা নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সবাই দোয়া করবেন।

রোববার উপজেলার ৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় মোট ৩ হাজার ৫শ মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম উদ্বোধনের সময় এমপি এসব কথা বলেন। বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান হারুনুর রশীদ খান। এ সময় উপস্থিত ছিলেন ইউএনও মোহাম্মদ কাবিরুল ইসলাম খান, সহকারী কমিশনার (ভূমি) মো. শাহরুখ খান প্রমুখ।

সুজানগর (পাবনা) : প্রধানমন্ত্রীর ঈদ উপহার জনপ্রতি নগদ ৫০০ টাকা বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন। রোববার সকালে পৌরসভা চত্বরে পৌর মেয়র রেজাউল করিম রেজার সভাপতিত্বে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা, পৌর সচিব গোলাম নবী, সহকারী প্রকৌশলী মাহমুদুল হাসানসহ কাউন্সিলররা।

লালমোহন (ভোলা) : প্রধানমন্ত্রীর উপহার হিসাবে ভিজিএফের ৪৫০ টাকা করে পাচ্ছেন ভোলার লালমোহনের প্রায় পঁচিশ হাজার অসহায়, হতদরিদ্র ও দুস্থ পরিবার। রোববার লালমোহন পৌরসভা ও উপজেলার পশ্চিম চরউমেদ ইউনিয়নের সুবিধাভোগীদের নগদ অর্থ বিতরণ শুরু হয়েছে। পৌর মেয়র এমদাদুল ইসলাম তুহিন জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে পৌরসভার ৪৬২১ জন সুবিধাভোগীর মধ্যে নগদ অর্থ বিতরণ শুরু করেছেন।

বাজিতপুর (কিশোরগঞ্জ) : কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা আনসার ভিডিপি কার্যালয় হতে ৫০ জন হতদরিদ্রকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। রোববার উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা জাকির হোসেনের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোরশেদা খাতুন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা জাকির হোসেন, প্রশিক্ষক শফিউল আলম, দলনেতা জুবায়ের আহম্মেদ, আনসার ভিডিপি কমান্ডার লিটন মোলস্না ও উপজেলা কোম্পানি কমান্ডার আরফান আলী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে