শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

শ্যামনগরে অভিযানে ছয় পলাতক আসামিসহ আটজন গ্রেপ্তার

গৌরীপুরে শিশু নির্যাতনকারী দু'জন ও আড়াইহাজারে ডাকাত গ্রেপ্তার সাত জেলায় মাদকসহ ১১ জন গ্রেপ্তার
ম স্বদেশ ডেস্ক
  ১৩ জুন ২০২১, ০০:০০

সাতক্ষীরার শ্যামনগর থানা পুলিশের অভিযানে দুই মাদকসেবী ও ছয় পলাতক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। এদিকে, ময়মনসিংহের গৌরীপুরে শিশুকে গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় দুইজন ও নারায়ণগঞ্জের আড়াইহাজারে এক ডাকাতকে গ্রেপ্তার করা হয়। এ ছাড়াও মাদকদ্রব্যসহ কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়ার সরাইল, নোয়াখালীর চাটখিল, রাজবাড়ীর গোয়ালন্দ, বগুড়ার আদমদীঘি, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি এবং চট্টগ্রামের চন্দনাইশে ১১০ জন কারবারি ও সেবীকে গ্রেপ্তার করা হয়েছে। সংশ্লিষ্ট এলাকা থেকে আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

শ্যামনগর (সাতক্ষীরা) : সাতক্ষীরার শ্যামনগর থানা পুলিশের অভিযানে উপজেলার বিভিন্ন এলাকা থেকে দুই মাদকসেবী ও ছয়জন পলাতক আসামিসহ মোট আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। শনিবার উপজেলার বাদঘাটা গ্রামের গোলাম রসুলের ছেলে ওমর ফারুক (২২) ও মৃত আব্দুল গফুর গাজীর ছেলে আলামিনকে (১৯) মাদকসেবনের সময় বাদঘাটা গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়।

অপর এক অভিযানে শনিবার রাতে গ্রেপ্তারি পরোয়ানামূলে পলাতক আসামি উপজেলার ছোট কুপট গ্রামের মিজানুর গাজীর ছেলে আজাহারুল ইসলাম, গাবুরা ইউপির খোলপেটুয়া গ্রামের আকবর খানের ছেলে মোহাম্মদ আলী, কাশিমাড়ী ইউপির কাশিমাড়ী গ্রামের ফজর আলীর ছেলে নওশের আলীর খোকন, আটুলিয়া ইউপির দক্ষিণ পশ্চিম আটুলিয়া গ্রামের হাজারী লাল জোয়ারদ্দারের ছেলে হিতেশী জোয়ারদ্দার, শ্যামনগর সদর ইউপির নকিপুর গ্রামের ছামাদ মোল্যার ছেলে করিম মোল্যা এবং ভূরুলিয়া ইউপির রুদ্রপুর গ্রামের আব্দুর রউফ গাজীর স্ত্রী নূরজাহান খাতুনকে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জ মডেল থানা পুলিশের এক বিশেষ অভিযানে এক হাজার পিস ইয়াবাসহ কুখ্যাত মাদক কারবারি মাজহারুল ইসলাম ঝুমনকে গ্রেপ্তার করা হয়েছে। কিশোরগঞ্জ সদর উপজেলার মনিপুরঘাট এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটক মাদক কারবারি মাজহারুল ইসলাম ঝুমন (৩৩) কিশোরগঞ্জ শহরের পশ্চিম তারাপাশা মনিপুরঘাট ব্রিজ সংলগ্ন এলাকার আইয়ুব আলীর ছেলে।

কিশোরগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ আবু বকর সিদ্দিক জানান, গোপন সংবাদের ভিত্তিতে কিশোরগঞ্জ মডেল থানা পুলিশ শুক্রবার বিকালে ঝুমনকে গ্রেপ্তার করে তার নিজ বাড়িতে বিশেষ অভিযান চালায় পুলিশ। তার বাড়ির নিজ বসতঘর থেকে এক হাজার পিস ইয়াবা ও মাদক ব্যবসায় ব্যবহৃত চারটি মোবাইল সেট উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে কিশোরগঞ্জ মডেল থানায় ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

গৌরীপুর (ময়মনসিংহ) : ময়মনসিংহের গৌরীপুরে রিফাত (৯) নামে দ্বিতীয় শ্রেণির এক শিক্ষার্থীকে মোবাইল চুরির অপবাদ দিয়ে গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় ফাতেমা বেগম ও তার ছেলে হিমেলকে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার তাদের গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় গৌরীপুর থানায় মামলা হয়েছে। গ্রেপ্তার ফাতেমা বেগম উপজেলার ডৌহাখলা ইউনিয়নের মৃত বারেক ডাকাতের স্ত্রী ও হিমেল তার ছেলে।

গত ৪ জুন উপজেলার রামগোপালপুর ইউনিয়নের মধুবন আদর্শ গ্রামে এই অমানবিক শিশু নির্যাতনের ঘটনা ঘটে। পরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে তা জানাজানি হয়। ঘটনাটি জানার পর গৌরীপুর থানা পুলিশ গত বৃহস্পতিবার ফাতেমা ও হিমেলকে গ্রেপ্তার করে।

নির্যাতনের শিকার রিফাত রামগোপালপুর ইউনিয়নের মধুবন আদর্শ গ্রামের সুরুজ মিয়ার ছেলে। সে রামগোপালপুল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় শ্রেণির ছাত্র।

গৌরীপুর থানার ওসি খান আব্দুল হালিম সিদ্দিকী জানান, ঘটনাটি জানার পর এর সঙ্গে জড়িত ফাতেমা ও হিমেলকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় ভিকটিম রিফাতের বাবা সুরুজ আলী গৌরীপুর থানায় মামলা করেছেন।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের আড়াইহাজার থানা পুলিশ চার মামলার পলাতক আসামি ডাকাত মতিউর রহমান ওরফে মতিকে (৪৫) গ্রেপ্তার করেছে। শুক্রবার রাত ২-৩০টায় উপজেলার উচিৎপুরা সড়ক থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আড়াইহাজার থানার উপ-পরিদর্শক পলাশ কান্তি রায় জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে তিনটি ডাকাতি ও একটি চুরির মামলা রয়েছে। ডাকাত মতি উপজেলার মরদাসাদী গ্রামের মৃত হোসেন আলীর ছেলে।

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) : গত দুইদিনে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার কুট্টাপাড়া ও শাহবাজপুর থেকে ২৮৫টি ইয়াবা, নগদ টাকা এবং চার কেজি গাঁজাসহ মা- ছেলেকে গ্রেপ্তার করেছে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার পশ্চিম কুট্টাপাড়া সেলিম খন্দকার মার্কেটের কাছ থেকে ২৮৫টি ইয়াবা এবং ২১৮০ টাকাসহ পশ্চিম কুট্টাপাড়ার সৈয়দ হাবিবুর রহমানের ছেলে জাকলেছ মিয়াকে (৪০) গ্রেপ্তার করে। তাকে আদালতে পাঠানো হয়েছে। এদিকে উপজেলার শাহবাজপুর বড় মৌলভি পাড়ার পুকুরপাড় এলাকা থেকে চার কেজি গাঁজা ও মাদক বিক্রির ছয় হাজার ৫০০ টাকাসহ মা-ছেলেকে পুলিশ গ্রেপ্তার করেছে। গ্রেপ্তাররা হলেন- শাহজাদপুরের মৃত দুলাল ওরফে বাইলস্নার প্রথম স্ত্রী জায়েদা বেগম (৬৫) ও তার ছেলে দেলোয়ার (২৫)।

চাটখিল (নোয়াখালী) : চাটখিল থানা পুলিশ গত শুক্রবার রাতে ৬০০ গ্রাম গাঁজাসহ মো. বাহার নামের একজনকে চাটখিল ফরেস্ট অফিসের পেছন থেকে গ্রেপ্তার করেছে। বাহার সুন্দরপুরের মৃত মো. সোলাইমানের ছেলে।

এ ব্যাপারে মাদক আইনে চাটখিল থানায় মামলা দিয়ে বাহারকে জেলহাজতে পাঠানো হয়েছে।

গোয়ালন্দ (রাজবাড়ী) : রাজবাড়ীর গোয়ালন্দে ১০০ পুরিয়া হেরোইনসহ নুরজাহান বেগম (৪০) নামের এক নারী মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। শুক্রবার রাতে উপজেলার দৌলতদিয়া পুরাভিটা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। ওই নারী উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের পুরাভিটা এলাকার মৃত মোসলেম শেখের স্ত্রী।

জেলা ডিবি পুলিশের ওসি প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস জানান, তার বিরুদ্ধে গোয়ালন্দ ঘাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে শনিবার তাকে আদালতের মাধ্যমে রাজবাড়ী কারাগারে পাঠানো হয়েছে।

আদমদীঘি (বগুড়া) : বগুড়ার আদমদীঘিতে এক কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শুক্রবার আদমদীঘির ছাতিয়ানগ্রাম সড়কের ছোট আখিড়া আমতলীর সামনে রাস্তা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলেন- উপজেলার কালাইকুড়ি গ্রামের মফেজ আকন্দের ছেলে আব্দুস ছালাম (৪০) ও শালগ্রামের গ্রামের নুরই ইসলামের ছেলে এনায়েতুলস্ন্যা সুমন (৩৮)। এ ব্যাপারে নারীসহ তিনজনের বিরুদ্ধে আদমদীঘি থানায় মাদক আইনে মামলা হয়েছে।

নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) : বান্দরবানের নাইক্ষ্যংছড়ি পুলিশের মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার হয়েছেন জামাল মোলস্না (৩৭) নামের এক ব্যক্তি। এ সময় তার কাছ থেকে তিন হাজার ৫৫০টি ইয়াবা জব্দ করা হয়। গ্রেপ্তার মাদক কারবারি পাবনার সুজানগর থানার সাতবাড়িয়া ইউনিয়নের কুড়িপাড়া গ্রামের হাবিবুর রহমান মোলস্নার ছেলে। শুক্রবার উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের রেজু হেডম্যানপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

চন্দনাইশ (চট্টগ্রাম) : চট্টগ্রামের চন্দনাইশ থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে এক হাজার ইয়াবাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে। শুক্রবার রাতে উপজেলার হাশিমপুর ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের চান্দাইমুড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন- দক্ষিণ হাশিমপুর মসজিদ মার্কেট এলাকার মো. সাইফুদ্দীন (২৫) ও উত্তর হাশিমপুর এলাকার জাফর আহমেদের ছেলে নাছির উদ্দিন (৩২)। পরে তাদের মাদক মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে