শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
আট জেলায় গ্রেপ্তার আরও ২৪

নকলায় পুলিশের অভিযানে ২৮ জন গ্রেপ্তার

স্বদেশ ডেস্ক
  ১৫ জুন ২০২১, ০০:০০

শেরপুরের নকলায় পুলিশের অভিযানে ২৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া বগুড়ার শিবগঞ্জ, মাদারীপুর, সাতক্ষীরার শ্যামনগর, নীলফামারীর সৈয়দপুর, সাভার, দিনাজপুরের চিরিরবন্দর, কুমিলস্নার চৌদ্দগ্রাম ও নোয়াখালীর বেগমগঞ্জ থেকে আরও ২৪ জনকে গ্রেপ্তারের খবর জানিয়েছেন আমাদের আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিরা। ডেস্ক রিপোর্টে বিস্তারিত:

নকলা (শেরপুর) : শেরপুরের নকলায় অভিযান চালিয়ে পরোয়ানাভুক্ত, নিয়মিত মামলা ও জুয়াড়িসহ ২৮ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার রাতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন-উপজেলার কবুতরমারী এলাকার সুমন মিয়া, আ. রশিদ, হাবি মিয়া, বিউটি বেগম, জবেদা বেগম, তেনু আলী, চিথলিয়া এলাকার আতিক মিয়া, কেনু মিয়া, পেলাদেশী এলাকার সজিব মিয়া, বাদাগৈড় এলাকার কাঞ্চন মিয়া, দক্ষিণ নকলা এলকার আয়নল হক, ছামিদুল হক, লুৎফর আলী, মর্তুজ আলী, শুক্কুর আলী, চরকামানিপাড় এলাকার রহুল আমীন, নূরল ইসলাম, মোশারফ, চকপাঠাকাটার রফিকুল ইসলাম, গড়েরগাওয়ের মনির মিয়া, কাউছার মিয়া, মোক্তার আলী, মুর্শিদা বেগম, চরকৈয়ার করিমন নেছা, নান্ডু মিয়া, চরভাবনা এলাকার আ. রহিম, সাইলামপুরের মাহবুব ও ময়মনসিংহের ফুলপুর উপজেলার জুলহাস মিয়া।

নকলা থানার ওসি মো. মুশফিকুর রহমান জানান, রোববার রাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। সোমবার তাদের আদালতে পাঠানো হয়েছে।

শিবগঞ্জ (বগুড়া) : বগুড়ার শিবগঞ্জে ১২ জুয়াড়িকে গ্রেপ্তার করেছে র?্যাব। রোববার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার বিলহামলা দক্ষিণপাড়া এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন-উপজেলার আমজাদ হোসেন (৪২), সুমন ইসলাম (৩১), নাজির প্রামানিক (৩৯), জুয়েল (৩৫), আ. মান্নান (২৪), মঙ্গল চন্দ্র ভৌমিক (৩৫), সোহেল (২৪), মনজু মিয়া (২৮), নয়ন শাহ (৩২), রফিকুল ইসলাম (৩৫), শামীম (২৫) এবং তাজুল ইসলাম (৬০)। এ সময় তাদের কাছ থেকে পাঁচ সেট তাস, ১৬টি সিমকার্ড, ১১টি মোবাইল এবং নগদ ১৮ হাজার টাকা জব্দ করা হয়।

র্

যাবের বগুড়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুলস্নাহ আল মামুন জানান, তাদের বিরুদ্ধে আইনানুগ নেওয়া হবে।

মাদারীপুর :মাদারীপুরের রাজৈর উপজেলার মজুমদারকান্দি গ্রামের ভ্যানচালক মোতাহার দর্জি (৫০) হত্যা মামলার চার আসামিকে গ্রেপ্তার করেছে রাজৈর থানা পুলিশ। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে পুলিশ সুপার গোলাম মস্তফা রাসেল তার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, গত ২৩ মে রাজৈর উপজেলার মজুমদারকান্দি গ্রামের ভ্যানচালক মোতাহার দর্জিবাড়ির পাশে মসজিদে নামাজ আদায় করে বাড়ি ফিরছিলেন। এ সময় আসামিরা তাকে পেছন থেকে মাথায় আঘাত করলে তিনি মাটিতে পড়ে যান। পরে তাকে আঘাত ও শ্বাস রোধ করে হত্যা করে পাটক্ষেতের মধ্যে ফেলে রাখা হয়। এ ঘটনায় নিহতের স্ত্রী সামলা বেগম ২৫ মে মামলা করেন।

পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে হত্যাকান্ডে জড়িত মজুমদারকান্দি গ্রামের মো. ইলিয়াস মোলস্নাকে (৪৮) গ্রেপ্তার করে। ইলিয়াস আদালতে ১৬৪ ধারায় দেওয়া জবানবন্দিতে নিজের জড়িত থাকার কথা স্বীকার করেন। তার দেওয়া তথ্য অনুযায়ী রাজৈর থানা পুলিশ একই গ্রাম থেকে আনোয়ার মোলস্না (৪০), মহিদুল মোলস্না (৪৮) এবং এমরত ফরাজীকে (৫০) গ্রেপ্তার করে আদালতে পাঠায়।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) চাই লাউ মারমা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর হেড কোয়ার্টার) মো. মনিরুজ্জামান ফকির, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ) এহ্‌সানুর রহমান ভূইয়া, রাজৈর থানার ওসি শেখ সাদী, ডিবির ওসি মো. আল মামুন, টিআই শাহ আলম মৃধা ও মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. সাব্বির সেখ।

শ্যামনগর (সাতক্ষীরা) : সাতক্ষীরার শ্যামনগর থানা পুলিশের অভিযানে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে।

শ্যামনগর থানা সূত্রে জানা যায়, শ্যামনগর থানা পুলিশ রোববার বিকালে উপজেলার বংশীপুর এলাকা থেকে ৫০ গ্রাম গাঁজাসহ বংশীপুর গ্রামের মনিরুল ইসলামকে (২৮) গ্রেপ্তার করে। অন্যদিকে বুড়িগোয়ালিনী ইউয়নের কলবাড়ী এলাকা থেকে ৫৫০ পিস ইয়াবাসহ অহিদুজ্জামানকে (২৯) গ্রেপ্তার করা হয়।

এছাড়া পৃথক অভিযানে উপজেলার উত্তর আটুলিয়া গ্রামের কামরুল ইসলাম বাবু, পশ্চিম কৈখালী গ্রামের জুলফিকার মাসুদ উজ্জ্বল ও বংশীপুর গ্রামের নুরুজ্জামানকে (৩৪) গ্রেপ্তার করে শ্যামনগর থানা পুলিশ।

নীলফামারী : নীলফামারীর সৈয়দপুরে মাদক মামলায় দুই বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি রহমত আলী ওরফে ছটুয়াকে (৫৫) গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার রাতে শহরের কাজীরহাট পানির ট্যাংক ঈদগাহ মাঠ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সোমবার ওই আসামিকে নীলফামারী জেলা কারাগারে পাঠিয়েছে পুলিশ।

সূত্র জানায়, শহরের কাজিরহাট পানির ট্যাংক এলাকার রহমত আলী ওরফে ছটুয়ার (৫৫) নামে সৈয়দপুর থানায় কয়েক বছর আগে মামলা হয়। মামলায় জামিনে বের হয়ে এলেও পরে শর্ত অনুযায়ী আদালতে হাজিরা দেননি তিনি। পরে আদালত তার অনুপস্থিতিতেই মামলার রায় দেন। এতে তাকে দুই বছরের কারাদন্ড এবং ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের কারাদন্ড দেওয়া হয়।

সৈয়দপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. আতাউর রহমান জানান, আসামিকে সোমবার জেলা কারাগারে পাঠানো হয়েছে। সাভার : সাভারে জোড়া খুনের মামলার প্রধান আসামি শাহজালালকে (২৩) গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার ভোররাতে উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুর থেকে তাকে গ্রেপ্তার করে সাভার মডেল থানা পুলিশ। শাহাজালাল হত্যার শিকার রায়হানের ফুপাতো ভাই।

সাভার মডেল থানার ওসি কাজী মাইনুল ইসলাম বলেন, হত্যাকান্ডের প্রধান আসামিকে সোমবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। অপর আসামিকে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

চিরিরবন্দর (দিনাজপুর) :দিনাজপুরের চিরিরবন্দরে জেলা গোয়েন্দা পুলিশ ১০৫ গ্রাম গাঁজা, ৭ পিস মাদকের অ্যাম্পুল ইনজেকশন ও ৩৫ পিস ইয়াবাসহ তসলিমউদ্দিন (৪৫) নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে। তসলিমউদ্দিন উপজেলার সাঁইতাড়া ইউনিয়নের পশ্চিম সাঁইতারা গ্রামের বাসিন্দা।

জেলা গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, রোববার বিকালে গোয়েন্দা পুলিশের একটি দল উপজেলার পশ্চিম সাঁইতাড়া গ্রামে অভিযান চালিয়ে তসলিমউদ্দিনকে গ্রেপ্তার করে।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি মো. মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

চৌদ্দগ্রাম (কুমিলস্না) :কুমিলস্নার চৌদ্দগ্রামে ২০০ পিস ইয়াবাসহ মোসা. পাখি আক্তার (৩২) নামে এক নারীকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। গ্রেপ্তার পাখি উপজেলার কালিকাপুর ইউনিয়নের ছুপুয়া দুর্গাপুর এলাকার বাসিন্দা। সোমবার দুপুরে থানা ফটকের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

থানা সূত্রে জানা গেছে, রোববার গোপন সংবাদের ভিত্তিতে পাখির স্বামী বিলস্নাল মিয়াকে (৪০) ৫ কেজি গাঁজাসহ গ্রেপ্তার করে পুলিশ। সোমবার সকালে তাকে কারাগারে পাঠানোর সময় দেখা করতে আসে বিলস্নালের স্ত্রী পাখি। এ সময় বিলস্নালের জন্য নিয়ে আসা কাপড়ের ব্যাগ তলস্নাশি করে ২০০ পিস ইয়াবাসহ পাখিকে গ্রেপ্তার করে পুলিশ। পরে মাদক আইনে মামলা করে স্বামী-স্ত্রী দুজনকেই আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। চৌদ্দগ্রাম থানার ওসি শুভরঞ্জন চাকমা বিষয়টি নিশ্চিত করেন।

বেগমগঞ্জ (নোয়াখালী) :নোয়াখালীর বেগমগঞ্জের আলাইয়ারপুরে হাতকড়াসহ পালিয়ে যাওয়া অপহরণ মামলার আসামি সজিব হোসেনকে (১৯) গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে একটি দেশীয় পাইপগান ও একটি কার্তুজ উদ্ধার করা হয়। গ্রেপ্তার সজিব ওই ইউনিয়নের এনায়েতনগর গ্রামের বাসিন্দা।

বেগমগঞ্জ মডেল থানার ওসি কামরুজ্জামান সিকদার জানান, রোববার রাতে পৌনে ১১টার দিকে উপজেলার আলাইয়ারপুর ইউনিয়নের আপ্তারামপুর গ্রামে করিমের বাড়িতে সজিব হোসেনের নেতৃত্বে হামলা করা হয়। খবর পেয়ে টহল পুলিশ ঘটনাস্থল থেকে হামলাকারীদের ধাওয়া করে আটক করে। পরে সজীবের দেহ তলস্নাশি করে একটি দেশীয় পাইপগান ও একটি কার্তুজ উদ্ধার করা হয়।

ওসি আরও জানান, গ্রেপ্তার সজিব গত শুক্রবার আলাইয়ারপুরের ভবভদ্রি গ্রামে একটি অপহরণ মামলায় হাতকড়াসহ পালিয়ে যাওয়া সন্ত্রাসী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে