শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

নাইক্ষ্যংছড়িতে ধীরগতিতে চলছে মডেল মসজিদের নির্মাণকাজ

ম নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) প্রতিনিধি
  ২০ সেপ্টেম্বর ২০২১, ০০:০০

ধীরগতিতে চলছে নাইক্ষ্যংছড়ি উপজেলা সদরের মডেল মসজিদ নির্মাণকাজ। কাজ শুরুর প্রায় দেড় বছর পেরিয়ে গেলেও মূল ভবনের নির্মাণকাজ এখনো শুরুই হয়নি। এমনকি পাইলিংয়ের কাজ শেষ হয়নি এখনো। এখন চলছে ফাউন্ডেশন (পাইল ক্যাপ) ঢালাইয়ের কাজ।

জানা যায়, নাইক্ষ্যংছড়ি উপজেলার এই মডেল মসজিদটির বরাদ্দ ছিল প্রায় ১৩ কোটি টাকা। কাজের মেয়াদ ছিল ১৮ মাস। সেই হিসাবে ইতোমধ্যে কাজ সম্পন্নের তারিখ অতিবাহিত হয়েছে। তবে এখনো দৃশ্যমান হয়নি মসজিদটি। কার্যাদেশ পাওয়ার পরপরই শেফাক সিন্ডিকেট নামক ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ শুরু করে।

নাইক্ষ্যংছড়ি সদরের বাসিন্দা জসিম উদ্দিন বলেন, 'মসজিদ নির্মাণকাজটিকে ধীরগতি না বলে স্থিরতা বিরাজ করছে বলা যায়। এত বড় প্রকল্পে কখনো ২ থেকে ৩ জন আবার কখনো ৪ থেকে ৫ জন শ্রমিক কাজ করে। পুরনো মসজিদ ভেঙে ফেলায় অস্থায়ী একটি ঘরে আমাদের নামাজ আদায় করতে হয়।'

গণপূর্তের নির্বাহী প্রকৌশলী ফয়েজ রহমান বলেন, করোনা পরিস্থিতি এবং মডেল মসজিদ সংলগ্ন বড় একটি টিলা ও পুকুর থাকার কারণে কাজে ধীরগতি হয়েছে। এখন সব কিছুই প্রায় সমাধানের পথে। দু-এক সপ্তাহের মধ্যে নাইক্ষ্যংছড়ি মডেল মসজিদটির কাজ শুরু হবে এবং দ্রম্নতগতিতে সম্পন্ন করতে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে