শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ১৯ অক্টোবর ২০২১, ০০:০০

নাটক মঞ্চস্থ

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে পরিবেশিত হয়েছে আত্মহত্যা প্রতিরোধ বিষয়ক নাটক 'অপমৃতু্য'। রোববার জেলা শিল্পকলা একাডেমি মঞ্চে অংকুর নাট্য একাডেমির আয়োজনে এ নাটক পরিবেশিত হয়। নাট্যব্যক্তিত্ব সাঈদ আনোয়ারের রচনা ও অংকুর নাট্য একাডেমির সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন জুলিয়াসের নিদের্শনায় এতে অংশ নেয় সংগঠনটির ১৫ জন সদস্য।

অবহিতকরণ সভা

শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শিবগঞ্জে গ্রামীণ আলোর আয়োজনে নারীর প্রতি সহিংসতা ও বাল্যবিয়ে প্রতিরোধ প্রকল্পের সমাপনী এবং অবহিতকরণ সভা সোমবার অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ সভাকক্ষে গ্রামীণ আলোর নির্বাহী পরিচালক ফেরদৌসী বেগমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন ইউএনও উম্মে কুলসুম সম্পা। বিশেষ অতিথি ছিলেন থানার পরিদর্শক (তদন্ত) হাসমত উলস্নাহ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সামিউল ইসলাম, শিক্ষা কর্মকর্তা এসএম সারওয়ার জাহান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান খান। বিস্তারিত আলোচনা করেন প্রকল্প সমন্বয়কারী বেনু অধিকারী ও প্রকল্প কর্মকর্তা শামিমা আক্তার।

আন্তঃধর্মীয় সংলাপ

আলীকদম (বান্দরবান) প্রতিনিধি

বান্দরবানের আলীকদমে বেসরকারি উন্নয়ন সংস্থা ইউএনডিপি ও গ্রাউসের যৌথ উদ্যোগে সোমবার আন্তঃধর্মীয় সংলাপ উপজেলা রিসোর্স সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। সংলাপে ইউপি সদস্য মো. জাহাঙ্গীর আলম বাদশার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান কফিল উদ্দীন। আলমগীর মাস্টারের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন গ্রাউস প্রতিনিধি পাখম বম।

শাখার বর্ষপূর্তি

পলাশ (নরসিংদী) প্রতিনিধি

সেল ফোন রিপিয়ার টেকনিশিয়ান অ্যাসোসিয়েশনের (বিসিপিআরটিএ) নরসিংদীর পলাশ উপজেলা শাখার প্রথম বর্ষপূর্তি উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা সোমবার অনুষ্ঠিত হয়েছে। পলাশ বাজার আওয়ামী লীগ কার্যালয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় বিএস মোবাইল কেয়ারের মালিক মফিজুল ইসলাম বাদশাকে আহ্বায়ক ও ফাহিম টেলিকমের জাহিদুল ইসলাম ফাহিমকে সদস্যসচিব করে ৩১ সদস্যের শাখা কমিটি ঘোষণা করা হয়।

জেলে নিখোঁজ

গোদাগাড়ী (রাজশাহী) প্রতিনিধি

রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় ঝড়ের কবলে পড়ে নৌকাডুবির ঘটনায় কামাল হোসেন (২২) নামে এক জেলে নিখোঁজ হয়েছেন। কামাল চর আষাড়িয়াদহ ইউনিয়নের দিয়ার মানিকচক গ্রামের আব্দুর রশিদের ছেলে। স্থানীয়রা জানায়, রোববার সন্ধ্যার পরে কামালসহ তিনজন পদ্মা নদীতে  মাছ ধরতে যান। রাত পৌনে ৮টার দিকে হঠাৎ করেই ঝড় শুরু হলে তারা নদীতে ডুবে যান। পরে দুইজন সাঁতার কেটে উঠে এলেও কামাল হোসেন নিখোঁজ হন। গোদাগাড়ী মডেল থানার ওসি মো. কামারুল ইসলাম বলেন, বিষয়টি তার জানা নেই। খোঁজ নিয়ে ব্যবস্থা নেবেন বলেও জানান তিনি।

ফুলেল শুভেচ্ছা

ভেদরগঞ্জ (শরীয়তপুর) প্রতিনিধি

শরীয়তপুরের ভেদরগঞ্জে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নবাগত সহকারী কমিশনার (ভূমি) মো. শফিউল মাজলুবিন রহমানকে সোমবার ফুলেল শুভেচ্ছায় বরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে নবাগত এসি ল্যান্ডকে ফুলেল শুভেচ্ছা জানান ইউএনও তানভীর-আল-নাসীফ। এ সময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিক্ষোভ সমাবেশ

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি

কুমিলস্নাসহ সারাদেশে মন্দির ও প্রতিমা ভাঙচুর এবং সনাতন ধর্মাবলম্বীদের ওপর হামলার প্রতিবাদে শনিবার কুড়িগ্রামের রাজারহাটে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রাজারহাট বাজারের সোনালী ব্যাংক চত্বর এলাকায় উপজেরা পূজা উদ্‌যাপন পরিষদ ও হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতারা এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন। এ সময় বক্তব্য রাখেন- পূজা উদ্‌যাপন পরিষদ রাজারহাট উপজেলা শাখার সভাপতি অধ্যাপক রবীন্দ্রনাথ কর্মকার, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ রাজারহাট শাখার আহ্বায়ক সূর্য্যকমল মিশ্র, উপজেলা পূজা উদ্‌যাপন পরিষদের কোষাধ্যক্ষ মধুসুদন পাল, সাংগাঠনিক সম্পাদক অজয় কুমার সরকার, প্রচার সম্পাদক নিমাই চন্দ্র রায়, দপ্তর সম্পাদক প্রহলাদ মন্ডল সৈকত, রাজারহাট সদর ইউনিয়ন পূজা উদ্‌যাপন কমিটির সভাপতি রমাকান্ত মহন্ত প্রমুখ।

বিক্ষোভ মিছিল

বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি

কোরআন শরিফ অবমাননার প্রতিবাদে হবিগঞ্জের বানিয়াচংয়ে শনিবার প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলার দারুল কোরআন মাদ্রাসা থেকে মিছিলটি বের হয়ে বড় বাজার প্রদক্ষিণ করে এসআর রোডে প্রতিবাদ সমাবেশ করে। মাওলানা আব্দুল বাসিত আজাদের সভাপতিত্বে ও মাওলানা মশিউর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন- মাওলানা মখলিছুর রহমান, মাওলানা মুজিবুর রহমান, মাওলানা আ. জলিল ইউসূফী, আবদাল হোসেন খান প্রমুখ।

কার্যক্রম শুরু

ম স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে টানা পাঁচদিন বন্ধ থাকার পর রোববার থেকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম শুরু হয়েছে। ভোজ্যতেল ও তুলা রপ্তানির মধ্য দিয়ে বন্দরের কার্যক্রম শুরু হয়। আখাউড়া স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফোরকান আহমেদ খলিফা ও স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

চেক হস্তান্তর

গাজীপুর প্রতিনিধি

গাজীপুর মহানগরের কাশিমপুর বাজার এলাকায় তিনটি মন্দিরে ভাংচুরের ঘটনায় রোববার আর্থিক সহায়তার চেক বিতরণ করেছেন জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম। নিজ কার্যালয়ে মন্দির পরিচালনা কমিটিগুলোর কাছে তিনি এই চেক হস্তান্তর করেন। এদিকে এ ঘটনার প্রতিবাদে রোববার জেলার হিন্দু সম্প্রদায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন ও সমাবেশ করেন।

দাবা লীগ চ্যাম্পিয়ন

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে শেখ জামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত জেলা দাবা লীগে চ্যাম্পিয়ন হয়েছে আবাহনী ক্রীড়াচক্র। রোববার স্টেডিয়ামের সভা কক্ষে আয়োজিত অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক অতুল সরকার। এই লীগে রানার আপ হয়েছে নাজিব স্পোর্টিং ক্লাব এবং দ্বিতীয় রানার আপ হয় লিপন স্পোর্টিং ক্লাব। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. আলিমুজ্জামান, একেএইচ গ্রম্নপের কর্ণধার শামীম হক, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. মোসলেম উদ্দিন, সহ-সভাপতি এসএম আহসান তুহিন, মুজিবুল হক ফিরোজ।

প্রতিবাদ সমাবেশ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

দেশের বিভিন্ন স্থানে হিন্দু সম্প্রদায়ের মন্দিরে হামলা, ভাংচুর ও নির্যাতনের প্রতিবাদে খুলনার পাইকগাছায় রোববার প্রতিবাদ সমাবেশ হয়েছে। উপজেলা পূজা উদযাপন পরিষদ উপজেলা কেন্দ্রীয় পূজা মন্দির চত্বরে আয়োজিত এই প্রতিবাদ সমাবেশে সংগঠনের উপজেলা কমিটির সভাপতি সমীরন সাধুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনন্দ মোহন বিশ্বাসের পরিচালনায় বক্তব্য রাখেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট অজিত কুমার মন্ডল, পূজা পরিষদের জেলা কমিটির পূজাবিষয়ক সম্পাদক অব. অধ্যাপক রমেন্দ্র নাথ সরকার প্রমুখ।

স্মরণ সভা

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের গৌরীপুরে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্রর প্রথম মৃতু্যবার্ষিকীতে রোববার উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে স্মরণ সভার আয়োজন করা হয়। স্থানীয় মধ্যবাজার ধানমহালে আয়োজিত আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. হেলাল উদ্দিনের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েল এবং সাংগঠনিক সম্পাদক আব্দুল মুন্নাফের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য রেমন্ড আরেং, ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা প্রমুখ।

ভ্যান উদ্ধার

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরের সীমানা প্রাচীরের উপরে লাগানো পেরিমিটার (কাঁটাতার) চুরি করে নিয়ে যাওয়ার সময় চার মণ কাঁটাতার উদ্ধার করেছে এলাকাবাসী। এ সময় চোরেরা ভ্যানসহ চুরির মালামাল রেখে পালিয়ে যায়। শনিবার বিমানবন্দরের উত্তর পাশে এ ঘটনা ঘটে। খবর পেয়ে প্রথমে বিমানবন্দরের পিবিএন ঘটনাস্থল থেকে চোরাই মালামাল উদ্ধার করে থানায় নিয়ে যায়। সৈয়দপুর থানার ওসি মো. আবুল হাসনাত খান জানান, বিমানবন্দর কর্তৃপক্ষ এ ঘটনায় মামলা করেছে।

প্রতিষ্ঠাবার্ষিকী পালন

পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার পূর্বধলায় মোবাইল ফোনসেট বিক্রি ও মেরামতকারীদের সংগঠন সেল ফোন রিপেয়ার টেকনিশিয়ান অ্যাসোসিয়েশনের (বিসিপিআরটিএ) প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী রোববার পালিত হয়। পূর্বধলা প্রেস ক্লাব-সংলগ্ন হেলিপ্যাড মাঠে কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। বিসিপিআরটিএ'র উপজেলা সভাপতি মো. ফারুক মিয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি মানিক মিয়া, আলামিন মাহামুদ, সাধারণ সম্পাদক মাহাবুর রহমান (মানিক), যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম সুমন, সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন, ধর্মবিষয়ক সম্পাদক মিজানুর রহমান মজিদ, প্রচার সম্পাদক রাজু আহম্মেদ প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে