শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মৌলভীবাজারে ৬০৫০ লিটার তেল জব্দ, ৩ প্রতিষ্ঠান সিলগালা বড়াইগ্রামে গোয়াল ঘরে ৭শ' লিটার সয়াবিন

ম স্টাফ রিপোটার, মৌলভীবাজার
  ১৮ মে ২০২২, ০০:০০

ভোজ্য তেল ন্যায্য দামে প্রাপ্তি নিশ্চিত ও অবৈধ মজুদ রোধের লক্ষে মৌলভীবাজারে ততপর রয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ লক্ষে সোমবার জেলার শ্রীমঙ্গল উপজেলার ধোপারহাট বাজার এবং শমসেরগঞ্জ বাজারের্ যাব-৯ এর সহযোগিতায় অভিযান চালানো হয়। অভিযানে ৪টি প্রতিষ্ঠানের গুদাম থেকে ৬,০৫০ লিটার ঈদের আগের ক্রয়কৃত পূর্বের দামের সয়াবিন তেল পাওয়া যায়, যেগুলো তারা অবৈধ মজুদ করে অতিরিক্ত দামে বিক্রি করছিলেন। মজুদকৃত ৬,০৫০ লিটার সংশ্লিষ্ট কার্যালয়ের সহকারী পরিচালক আল-আমিনের আদেশে আটক করে ক্রেতাদের কাছে ন্যায্য দামে বিক্রির ব্যবস্থা করা হয়।

অভিযানে বিভিন্ন অনিয়মের দায়ে ধোপারহাট বাজারে অবস্থিত আগনসি ভেরাইটিজ স্টোরকে ৩০ হাজার, পিন্টু ভেরাইটিজ স্টোরকে ৩০ হাজার, শমসেরগঞ্জ বাজারে অবস্থিত মেসার্স মামুন স্টেশনারী ও ভেরাইটিজ স্টোরকে ৩০ হাজার, আটঘর এন্টারপ্রাইজকে আরও ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও অতিরিক্ত দামে ভোজ্য তেল বিক্রয় ও তেল মজুদ রেখে কৃত্রিম সংকট তৈরি এবং সঠিক তথ্য না দেয়ার কারণে ধোপারহাট বাজারে অবস্থিত আগনসি ভেরাইটিজ স্টোর, পিন্টু ভেরাইটিজ স্টোর ও শমসেরগঞ্জ বাজারে আটঘর এন্টারপ্রাইজকে সিলগালা করে সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।

এদিকে বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি জানান, নাটোরের বড়াইগ্রামে ব্যবসায়ী সিরাজুল ইসলামের গোয়াল ঘরে মিলল ৭'শ লিটার বোতলজাত সয়াবিন তেল। সোমবার সন্ধায় উপজেলার জোনাইল ইউনিয়নের চৌমুহান গ্রাম থেকে ওই তেল উদ্ধার করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোরের সহকারী পরিচালক মেহেদী হাসান তানভির ওই অভিযান চালান। পরে তিনি অবৈধ মজুদের অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা এবং জব্দকৃত তেল স্থাণীয়দের মধ্যে পূর্বমূল্যে বিক্রি করেন।

সহকারী পরিচালক মেহেদী হাসান তানভীর বলেন, এ ধরনের অসাধু ব্যবসায়ীদের কোন ছাড় দেওয়া হবে না। অভিযান অব্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে