শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

গাইবান্ধায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃতু্যদন্ড নাটোরে ৭ বছরের কারাদন্ড

ম গাইবান্ধা প্রতিনিধি
  ২০ মে ২০২২, ০০:০০

গাইবান্ধায় স্ত্রীকে হত্যার দায়ে আতোয়ার রহমান (৩৯) নামে এক ব্যক্তিকে মৃতু্যদন্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার গাইবান্ধা সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় দেন।

জানা গেছে, প্রায় ১৬ বছর আগে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার কঞ্চিবাড়ি গ্রামের আনোয়ারা বেগমের সঙ্গে পার্শ্ববর্তী গ্রামের মৃত রিয়াজুল আকন্দের ছেলে আতোয়ার রহমানের বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে আতোয়ার রহমান স্ত্রী আনোয়ারা বেগমকে প্রায়ই নির্যাতন করতেন। ২০১৯ সালের ৬ জানুয়ারি যৌতুক নিয়ে স্ত্রীর সঙ্গে স্বামী আতোয়ারের ঝগড়া হয়। একপর্যায়ে আতোয়ার আনোয়ারার মাথায় লোহার রড দিয়ে আঘাত করেন। পরে গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যার পর বাড়ির উঠানে লাশ ফেলে রাখেন। পরদিন ৭ জানুয়ারি আনোয়ারা বেগমের ভাই মাহির উদ্দিন ভগ্নিপতি আতোয়ার রহমানকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

এদিকে নাটোর প্রতিনিধি জানান, নাটোরে ছোট ভাই জনি শেখকে হত্যা মামলায় বড় ভাই জাহাঙ্গীর শেখকে ৭ বছরের কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। এ সময় মামলার অপর আসামি নিহতের ভাবী বিলকিস বেগমকে খালাস দেওয়া হয়েছে। বৃহস্পতিবার নাটোরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শরীফ উদ্দিন এই আদেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৭ সালের ৭ জানুয়ারি বাড়িতে কুকুরের বাচ্চা পালনকে কেন্দ্র করে ছোট ভাই জনি শেখের সঙ্গে বড় ভাই জাহাঙ্গীর শেখের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে বড় ভাই জাহাঙ্গীর শেখ ছোট ভাইকে মারধরের একপর্যায়ে জনি শেখ জ্ঞান হারিয়ে ফেলে। পরে স্থানীয়রা জনিকে উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে নিয়ে যায়। এ সময় সেখানে কর্তব্যরত চিকিৎসক জনিকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের স্ত্রী পলি খাতুন বাদী হয়ে জাহাঙ্গীর শেখ ও তার স্ত্রী বিলকিস বেগমকে অভিযুক্ত করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে