শেরপুরে পৃথক ঘটনায় পাঁচজনের মৃতু্য

সাত জেলায় ৯ জনের লাশ উদ্ধার
শেরপুরে পৃথক ঘটনায় পাঁচজনের মৃতু্য

শেরপুরে পৃথক ঘটনায় পাঁচজনের মৃতু্য হয়েছে। অন্যদিকে সাত জেলায় ৯ জনের লাশ উদ্ধার করা হয়।

আমাদের শেরপুর প্রতিনিধি জানান, শেরপুরে পৃথক ঘটনায় পাঁচজনের মৃতু্য হয়েছে। মঙ্গলবার সদর, ঝিনাইগাতী ও নকলা উপজেলায় এসব ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন, শেরপুর সদরের চরশেরপুর ইউনিয়নের রামকৃষ্ণ এলাকার মোরশেদ মিয়ার মেয়ে নববধূ মীম (১৯), ঝিনাইগাতী শালচূড়া এলাকার আব্দুল মান্নানের মেয়ে মাদ্রাসা ছাত্রী মায়া আক্তার মৌ (১৪), একই উপজেলার উত্তর ধানশাইলের চকপাড়া এলাকার শহিদুলস্নাহর ছেলে দিনমজুর কুতুব উদ্দিন ওরফে বাবুল (১৮) ও নকলা উপজেলার দক্ষিণ লয়খার আনারুল ইসলামের স্ত্রী অজুফা বেগম (৩০) এবং একই উপজেলার উরফার হাসনখিলা এলাকার আজগর আলীর মেয়ে আছিয়া (১০)।

জানা যায়, দুপুরে শেরপুর সদরের রামকৃষ্ণ এলাকায় মীম নিজ ঘরে ধরনার সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। পরে পুলিশ গিয়ে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে। তবে কি কারণে সে আত্মহত্যা করেছে তা জানা যায়নি। এদিকে ঝিনাইগাতী শালচূড়া এলাকায় মৌ সন্ধ্যা ৭টায় বাড়িতে অন্য কোনো লোকজন না থাকায় তার নিজ পড়ার রুমে গলায় ওড়না পেঁচিয়ে ঘরের ধরনার সঙ্গে ঝুলে আত্মহত্যা করে।

একই উপজেলার উত্তর ধানশাইলের চকপাড়া এলাকার দিনমজুর বাবুল বিকালে বাড়ির পেছনে বৈদু্যতিক মোটর দিয়ে ধানের জমিতে সেচ দিতে যায়। এ সময় ছেঁড়া তারে জড়িয়ে বিদু্যৎস্পৃষ্টে মারা যান তিনি।

অন্যদিকে নকলা উপজেলার দক্ষিণ লয়খা এলাকার অজুফা বেগম দীর্ঘদিন ধরে মানসিক সমস্যায় ছিলেন। সকালে নিজের ঘরের শয়নকক্ষের বাঁশের ধরনার সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে অজুফা বেগম। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তার মরদেহ উদ্ধার করে।

একই উপজেলার উরফার হাসনখিলা এলাকার শিশু আছিয়া বিকাল থেকে নিখোঁজ হয়। পরে রাত সাড়ে ৭টার দিকে নিজেদের পুকুরে ভাসতে দেখে স্থানীয়রা। পরে তার মরদেহ উদ্ধার করা হয়। সে মানসিক প্রতিবন্ধী ছিল বলে জানায় পুলিশ।

শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. হান্নান মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে স্ব-স্ব থানায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে লালমনিরহাট প্রতিনিধি জানান, লালমনিরহাটের কালীগঞ্জে বালতির পানিতে পড়ে জাবির হোসেন (২) নামে এক শিশুর মৃতু্য হয়েছে। মঙ্গলবার আড়াইটায় উপজেলার চলবলা ইউনিয়নের তেঁতুলিয়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জাবির হোসেন ওই এলাকার জেসমিন ফার্মেসির মালিক মাসুদ মিয়ার ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার চলবলা ইউনিয়নের তেঁতুলিয়ায় দুপুর আড়াইটার দিকে শিশু জাবির হোসেন বাড়িতে রাখা বালতির পানিতে পড়ে যায়। পরে শিশুটিকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জাবির হোসেনকে মৃত ঘোষণা করেন।

বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, বাঁশখালীর চাম্বলে বাড়িতে ইলেকট্রনিকের কাজ করতে গিয়ে বিদু্যৎস্পৃষ্ট হয়ে মঈন উদ্দিন হাছান সাগর (১৮) নামে এক যুবকের মৃতু্য হয়েছে। মঙ্গলবার উপজেলার চাম্বল ইউপির উত্তর চাম্বল এলাকায় একটি পাকা ভবনে কাজ করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় নিহত ওই স্কুল শিক্ষার্থী বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনা ৭ নম্বর ওয়ার্ড এলাকার আলী মাঝির বাড়ির মাওলানা আবুল কাশেম ছিদ্দিকীর ছোট ছেলে। নিহত মঈন উদ্দিন গন্ডামারা বড়ঘোনা উচ্চ বিদ্যালয়ের ২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থী ছিল।

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় সোহেল মিয়া (২৫) শ্বশুরবাড়ি থেকে স্ত্রীকে নিজবাড়িতে নিতে না পেরে বিষপানে আত্মহত্যা করেছেন। এক দিন দুর্গাপুর স্বাস্থ্য কমপেস্নক্সে চিকিৎসাধীন থাকা অবস্থায় অবনতি ঘটলে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে রেফার্ড করেন চিকিৎসক। মঙ্গলবার দুপুরের দিকে মমেক হাসপাতালে নেওয়ার পথে সোহেল মিয়া মারা যান। তিনি ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার বেদিখোড়া গ্রামের আতাউর রহমানের ছেলে। মৃতের শ্বশুরবাড়ি দুর্গাপুরের কুলস্নাগড়া ইউনিয়নে বিজয়পুর ভাঙ্গতিপাড়া এলাকায়। দুর্গাপুর থানার পরিদর্শক (তদন্ত) এনামুল হক বলেন, পরিবারের অভিযোগ না থাকায় মঙ্গলবার রাতে নিহতের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি জানান, লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার তিস্তা নদীর চর থেকে অজ্ঞাত (৩৫) এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার উপজেলা গড্ডিমারী ইউনিয়নের ৫ ও ৬ নং ওয়ার্ডের সীমান্তে সুতিঘাট চর এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। হাতীবান্ধা থানার ওসি শাহা আলম এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি জানান, শরীয়তপুরের জাজিরার বিলাসপুর ইউনিয়নের অন্তর্গত মুলাই বেপারী কান্দি গ্রামে খাদ্য বিষক্রিয়ায় দুটি শিশুর মৃতু্য হয়েছে। মঙ্গলবার রাতে মুলাই বেপারী কান্দির শওকত দেওয়ান ও আইরিছ বেগম দম্পতির ছেলে সৌরভ (৬) এবং মেয়ে খাদিজা (৫) হাসপাতালে নেয়ার পথেই মারা যায়। এছাড়াও তাদের আরও এক মেয়ে সাথী অসুস্থ অবস্থায় চিকিৎসাধীন রয়েছে।

জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের দায়িত্বরত চিকিৎসক ডা. সগাকিল আহমেদ জানান, ফুড পয়জনিংয়ের কারণে শিশুদের মৃতু্য হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি জানান, নীলফামারীর সৈয়দপুরে নিজের ঘর থেকে কলেজ ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার উপজেলার খাতামধুপুর ইউনিয়নের খাতামধুপুর ডাঙ্গাপাড়ায় এ ঘটনা ঘটেছে। মৃত ছাত্রীটির নাম সীমা খাতুন (১৫)। সে ওই এলাকার রিকশাচালক ডাবস্নু ইসলাম ও আরজিনা বেগমের দ্বিতীয় মেয়ে এবং খালিশা উচ্চ বিদ্যালয় ও কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী।

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের বোয়ালখালীতে পুকুর পাড়ে পাওয়া গেছে আহলা কড়লডেঙ্গা ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য হারাধন চৌধুরীর (৬৫) লাশ। পরিবারের দাবি ভোর সাড়ে ৩টার দিকে তাকে ধরে নিয়ে যাওয়া হয় এবং সকালে বাড়ি থেকে ২০০শ' গজ দূরে একটি পুকুর পাড়ে তার লাশ পাওয়া যায়।

বুধবার সকালে হারাধনের লাশ পুকুর পাড় থেকে উদ্ধার করে বোয়ালখালী থানা পুলিশ। এ সময় তার মোবাইল ও কম্বল পাওয়া যায় পাশের একটি জমিতে। তবে তার শরীরে আঘাতের চিহ্ন দেখা যায়নি বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রাজ্জাক।

তিনি জানান, লাশ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হবে। এ ঘটনার রহস্য উদ্ঘাটনে পুলিশ কাজ করছে।

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় পুকুরের পানিতে ডুবে ১৯ মাস বয়সের এক শিশুর মৃতু্য হয়েছে। নিহত শিশু সাজিদ উপজেলার সুখিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের কোষাকান্দা অজহতের বাড়ির নয়ন মিয়ার ছেলে। বুধবার শিশু সাজিদ বাড়ির উঠানে খেলা করছিল। কিছুক্ষণ পর সাজিদকে উঠানে দেখতে না পেলে স্বজনরা খোঁজাখুঁজি করতে থাকেন। একপর্যায়ে নিহত সাজিদের মা সীমা আক্তার বাড়ির পেছনে পুকুরে সাজিদকে ভাসতে দেখেন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পাকুন্দিয়া উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে