হত্যা ও ধর্ষণ মামলায় দুই ব্যক্তির যাবজ্জীবন

হত্যা ও ধর্ষণ মামলায় দুই ব্যক্তির যাবজ্জীবন

হত্যা ও ধর্ষণ মামলায় গোপালগঞ্জ এবং খুলনায় দুই ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। জেলা প্রতিনিধিদের পাঠানো খবর-

খুলনা অফিস জানান, খুলনায় ধর্ষণ মামলার আসামি রফিকুল ইসলাম ঢালীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। এছাড়া ধর্ষণের ফলে জন্ম নেওয়া সন্তানকে পিতৃ পরিচয় দেওয়ার সিদ্ধান্ত দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। বৃহস্পতবিার খুলনা নারী নির্যাতন দমন ট্রাইবু্যনাল বিচারক আ. সালাম খান এ রায় ঘোষণা করেন।

আদালত সূত্র জানায়, আসামি রফিকুল ইসলাম ঢালী ও ভিকটিম মহানগরীর ছোট বয়রা গোলদারপাড়া এলাকার বাসিন্দা ও পরস্পর প্রতিবেশী। ধর্ষণ শিকার হওয়া ওই নারীকে আসামি বিয়ের প্রলোভন দেখিয়ে ২০০৯ সালের ২৬ আগস্ট থেকে একই বছর ১৬ অক্টোবর পর্যন্ত একাধিকবার ধর্ষণ করে। এতে ভিকটিম অন্তঃসত্ত্বা হয়ে পড়লে আসামিকে বিয়ের জন্য চাপ দিলে বিভিন্ন ধরনের হুমকি দিতে থাকে আসামি। পরে ভিকটিম রফিকুল ইসলাম ঢালীকে আসামি করে সোনাডাঙ্গা থানায় ধর্ষণ মামলা দায়ের করেন।

গোপালগঞ্জ প্রতিনিধি জানান, গোপালগঞ্জে ভ্যানচালক আব্দুর রব হত্যা মামলায় আনোয়ার খাঁ নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। এ সময় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। বৃহস্পতিবার দুপুরে গোপালগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আব্বাস উদ্দীন এ রায় দেন। রায় ঘোষণার সময় সাজাপ্রাপ্ত আসামি পলাতক ছিল।

মামলার বিবরণে জানা গেছে, মুকসুদপুর উপজেলার সিন্দিয়াঘাট এলাকার চুন্নু শেখের গ্যারেজ থেকে একই এলাকার ভ্যানচালক আব্দুর রব ভ্যান ভাড়া নেয়। কিন্তু ভ্যান গ্যারেজে জমা ও ভাড়ার টাকা না দেওয়ায় সালিশে মীমাংসা হয়। পরদিন ভ্যান নিয়ে বাড়ি থেকে বের হয়ে আব্দুর রব আর বাড়ি ফিরে না আসার পরদিন উপজেলার কানুরিয়া গ্রাম থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় নিহতের বাবা আব্দুর রাজ্জাক মোলস্না বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে তদন্ত শেষে পুলিশ আদালতে চার্জশিট দাখিল করলে দীর্ঘ শুনানি শেষে আদালত এ রায় দেন। মামলার অন্য দুই আসামিকে খালাস দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে