শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

কুড়িগ্রাম ও বগুড়ায় হামলার প্রতিবাদে অবস্থান কর্মসূচি

স্বদেশ ডেস্ক
  ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০০

কুড়িগ্রামে মোবাইল দোকানে এবং বগুড়ায় সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন-সড়ক অবরোধ ও অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর-

কুড়িগ্রাম প্রতিনিধি জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কুড়িগ্রাম সমবায় মার্কেটে একটি মোবাইল দোকানে হামলা, লুটপাট ও মারধর ঘটনার প্রতিবাদে সড়ক অবরোধ করে মানববন্ধন করেছে কুড়িগ্রাম বাজার ব্যবসায়ী সমিতি। শনিবার বাজারের ভেতরে মানববন্ধনের পর শহরের দাদামোড়স্থ কুড়িগ্রাম-ভূরুঙ্গামারী সড়কে ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করা হয়। অবরোধকালীন বক্তব্য রাখেন কুড়িগ্রাম বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আজিজুল হক, বিশিষ্ট ব্যবসায়ী জালাল হোসেন লাইজু, সমবায় মার্কেটের ব্যবসায়ী মাসুম, ফিরোজ প্রমুখ।

অভিযোগ সূত্রে জানা যায়, গত শুক্রবার বিকালে কুড়িগ্রাম সমবায় মার্কেটের সামনে নুর আমিনের দোকানে এক কর্মচারী শহিদুলের সঙ্গে আকাশ আহম্মেদ (২৮) নামে এক ক্রেতার ৫০০ টাকা ভাঙতি নিয়ে কথা কাটাকাটি হয়। এর জেরে কর্মচারী শহিদুলকে মারধর করেন ওই ক্রেতা। পরে বিকালে আকাশ দলবলসহ ফিরোজ টেলিকমে হামলা চালায়। এ ঘটনায় সাদ্দামের বড় ভাই ফিরোজ আহম্মেদ বাদী হয়ে কুড়িগ্রাম সদর থানায় আকাশসহ ১৫ থেকে ২০ জনের নামে একটি মামলা করেন। পুলিশ আসামিকে গ্রেপ্তার না করায় কুড়িগ্রাম বাজার সমিতির ব্যবসায়ীরা শনিবার মানববন্ধন ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করে।

এ ব্যাপারে কুড়িগ্রাম সদর থানার ওসি খান মো. শাহরিয়ার জানান, অভিযুক্তকে গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে।

বগুড়া প্রতিনিধি জানান, বগুড়ায় সাংবাদিক নেতার ওপর যুবলীগ নেতা কর্তৃক হামলার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছেন সাংবাদিক নেতাকর্মীরা। শনিবার শহরের সাতমাথা এলাকায় আরটিভির স্টাফ রিপোর্টার সজল শেখের নেতৃত্বে এ অবস্থান কর্মসূচি পালন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক মোহন আকন্দ, মেহেরুল সুজন, মাজেদুর রহমান মাজেদ, মমিনুর রশিদ শাহিন, প্রতীক ওমর, আবু সাইদ, রাহাদ রিটু, জহুরুল ইসলাম প্রমুখ।

এ সময় সাংবাদিকরা বলেন, অতি দ্রম্নত তাকে গ্রেপ্তার না করলে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে