শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মোহনগঞ্জে উপহারের ঘর পেয়ে খুলে গেল পারুলের ভাগ্য

মোহনগঞ্জ (নেত্রকোনা) প্রতিনিধি
  ০২ এপ্রিল ২০২৩, ০০:০০
নেত্রকোনার মোহনগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ঘরে পারুল বেগম ও তার স্বামী আব্দুস ছাত্তার -যাযাদি

নেত্রকোনার মোহনগঞ্জের পারুল বেগম পেয়েছেন মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর। এ ঘর পেয়ে হতদরিদ্র পারুলের ভাগ্য খুলেছে। স্বামী আব্দুস ছাত্তার ও সন্তান নিয়ে এখন তার সুখের সংসার।

জানা যায়, পারুল বেগম আগে উপজেলার দৌলতপুর এলাকায় অন্যের বাড়িতে আশ্রিত ছিলেন। এক বছর আগে মোহনগঞ্জের বড়কাশিয়া বিরামপুর ইউনিয়নের বাহাম গ্রামে মুজিববর্ষ উপলক্ষে নির্মিত আশ্রয়ণ প্রকল্পে একটি ঘর পেয়ে বসবাস করছেন তিনি। এ জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

পারুল বেগম জানান, এ ঘরটি পাওয়ার আগে নিজের কোনো বাসস্থান ছিল না। অন্যের বাড়িতে দুই ছেলে ও দুই মেয়েকে নিয়ে অনেক কষ্ট করে দিন কাটিয়েছেন। এখন তিনি দুই শতক জমিসহ একটি আধা পাকা ঘরের মালিক। তিনি এই ঘরে এসে এক হাজার টাকা পুঁজি নিয়ে ঘরের ভেতরে এক সাইটে একটি দোকান দিয়েছেন। বাকি ঘরে বসবাস করছেন। এই দোকানের আয় থেকে সংসার চালিয়ে প্রতি সপ্তাহে ৩ থেকে ৪ হাজার টাকা সঞ্চয় করে দুই মেয়েকে বিয়ে দিয়েছেন। স্বামী আব্দুস ছালামকে একটি রিকশা কিনে দিয়েছেন। দুই ছেলের কর্মস্থান করে দিয়েছেন। বর্তমানে তার দোকানে প্রায় ত্রিশ হাজার টাকার মালামাল রয়েছে। এখন তার সংসারে কোনো অভাব নেই।

আব্দুস ছালাম বলেন, প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পেয়ে নিজের পরিচয়ে মেয়েদের বিয়ে দিতে পেরেছেন। স্বামী-স্ত্রী দুইজনের কর্মস্থান হয়েছে। তাই তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আজীবন ঋণী হয়ে থাকবেন বলে জানান।

মোহনগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ছাব্বির আহমেদ আকুঞ্জি জানান, মুজিব শতবর্ষ উপলক্ষে মোহনগঞ্জ উপজেলায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে গৃহহীন ও ভূমিহীনদের মধ্যে ২২৭টি ঘর বিতরণ করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে