সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
উজিরপুরে মেধাবী ছাত্রী ও যুবকসহ ছয় জেলায় সাতজনের মৃতু্য

শার্শায় প্রতিবেশী নারীর টর্চ লাইটের আঘাতে আরেক নারী নিহত

স্বদেশ ডেস্ক
  ৩১ আগস্ট ২০২৩, ০০:০০

যশোরের শার্শায় প্রতিবেশী নারীর টর্চ লাইটের আঘাতে আরেক নারী নিহত হয়েছেন। এদিকে, বরিশালের উজিরপুরে দুইজনসহ ছয় জেলায় সাতজনের মৃতু্য হয়েছে। প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর-

শার্শা (যশোর) প্রতিনিধি জানান, যশোরের শার্শায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিবেশী এক নারীর টর্চ লাইটের আঘাতে জহুরা বেগম (৪২) নামে আরেক নারী নিহত হয়েছেন। বুধবার ভোরে উপজেলার নারিকেল বাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত জহুরা ডিহি ইউনিয়নের নারিকেলবাড়িয়া গ্রামের আব্দুস সালামের স্ত্রী। এ ঘটনায় রাতেই রুবিনা নামে এক নারীকে জিজ্ঞেসাবাদের জন্য থানায় নিয়ে আসে পুলিশ।

নারিকেলবাড়িয়া গ্রামের ইউপি সদস্য ফারুক হোসেন জানান, নিহত জহুরা বেগম লেখাপড়া জানেন না। ওষুধ খাবার জন্য পাশেই রুহুল আমিনের বাড়িতে প্রেসক্রিপশন দেখাতে গেলে সেখানে রাজহাঁস মারা নিয়ে রুহুল আমিনের স্ত্রী ও জহুরা বেগমের মধ্যে বাকবিতন্ডা হয়। পরে রুহুল আমিনের স্ত্রীর টর্চলাইট দিয়ে জহুরার মাথায় আঘাত করলে সেখানেই তার মৃতু্য হয়।

লক্ষ্ণীপুর প্রতিনিধি জানান, লক্ষ্ণীপুরের দত্তপাড়ায় শারমিন আক্তার নুপুর (১৯) নামে এক গৃহবধূর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের করইতোলা গ্রামে স্বামীর বসতঘর থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়। নূপুর ওই এলাকার ওমান প্রবাসী উল্যা লিটনের স্ত্রী। ঘটনার পর স্বামী লিটন ও শ্বশুর-শাশুড়ি বাড়ি ছেড়ে পালিয়ে গেছে। নূপুর সদর উপজেলার দিঘলী ইউনিয়নের জামিরতলী গ্রামের ফখরুল ইসলামের পালক মেয়ে।

নূপুরের ছোটভাই রাকিব হোসেন বলেন, ২০২২ সালে লিটনের সঙ্গে পারিবারিকভাবে নূপুরের বিয়ে হয়। নূপুর তাদের পালক বোন, বিষয়টি জানতে পেরে নূপুরকে মানসিক এবং শারীরিকভাবে নির্যাতন করত শ্বশুরবাড়ির লোকজন। বিভিন্ন সময় যৌতুকও দাবি করত তারা। ঘটনার দিন বুধবার সকাল ৭টার দিকে তার বোন নূপুর তাকে ফোন করে নির্যাতনের কথা জানায়। পরে ৯টার দিকে তার মৃতু্যর সংবাদ পান তারা।

স্থানীয় ইউপি চেয়ারম্যান এটিএম কামাল উদ্দিন বলেন, বিভিন্ন সময় নূপুরকে তার স্বামী ও শ্বশুর পক্ষের লোকজন নির্যাতন করত বলে জানতে পেরেছি। যৌতুকও নাকি দাবি করেছে। আজকে তার মৃতু্যর খবর পেয়েছি। এক পা খাটের সঙ্গে লেগেছিল। মৃতু্যর বিষয়টি পুলিশ তদন্ত করছে।

উজিরপুর (বরিশাল) প্রতিনিধি জানান, বরিশালের উজিরপুরে নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজের একদিন পরে তলিয়ে যাওয়া মেধাবী ছাত্রীর লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার সকালে বানারীপাড়া উপজেলার কালির বাজার নদী থেকে লাশ উদ্ধার করেছে স্থানীয়রা। এর আগে গত মঙ্গলবার উজিরপুর উপজেলার ওটরা? ৯নং ওয়ার্ডের নাসিম মোলস্নার মেয়ে নিশাত তাসনিম তানহা (১৬) বাড়ির পাশের ধামুরা সন্ধ্যা নদীর সংযোগ খালে গোসল করতে নেমে তলিয়ে যায়।

এদিকে উজিরপুরে নিখোঁজ মেহেদী হাসান বেপারী (২২) নামে এক যুবকের লাশ তিনদিন পরে উদ্ধার করেছে পুলিশ। ওই যুবক উপজেলার ওটরা ইউনিয়নের ২নং ওয়ার্ডের মশাং গ্রামের কাসেম বেপারীর ছেলে।

জানা গেছে, বুধবার উপজেলার মশাং মাধ্যমিক বিদ?্যালয়ের পূর্বদিকে পরিত?্যক্ত স্থানে লাশ পরে থাকতে দেখে স্থানীয়রা পুলিশকে জানালে তারা লাশ উদ্ধার করে। গত ২৮ আগস্ট থেকে ওই যুবক নিখোঁজ ছিল।

তিতাস (কুমিলস্না) প্রতিনিধি জানান, কুমিলস্নার তিতাসের কড়িকান্দি বাজারের নির্মাণাধীন ফোর স্টার পস্নাজার দ্বিতীয়তলা থেকে এক কলা ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত ব্যক্তি উপজেলার রাজাপুর গ্রামের মৃত করিম মুন্সীর ছেলে মোশারফ হোসেন (৭০)। তিনি দীর্ঘদিন ধরে কড়িকান্দি বাজারের ফুটপাতে কলা বিক্রি করে আসছিল।

তিতাস থানার ওসি সুধীন চন্দ্র দাস বলেন, মরদেহে কোনো আঘাতের চিহ্ন না দেখা গেলেও ময়নাতদন্তের রিপোর্ট না আসা পর্যন্ত কিছুই বলা যাচ্ছে না।

পাইকগাছা (খুলা) প্রতিনিধি জানান, খুলনার পাইকগাছার গড়ইখালী ইউনিয়নের কানাখালী খাল থেকে মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে পুলিশ। গত মঙ্গলবার বিকালে স্থানীয়দের কাছ থেকে সংবাদ পেয়ে পুলিশ খাল থেকে লাশ উদ্ধার করে।

জানা গেছে, নিহত বিশ্বজিৎ (৫২) উপজেলার লস্কর ইউনিয়নের খড়িয়া ভড়েঙ্গা চকের রামপদ ঢালী ছেলে। বোনের বাড়ি কয়রা উপজেলার হাতিয়ারডাঙ্গায় যাওয়ার সময় পথে পাইকগাছার গড়ইখালী ইউনিয়নের কানাখালী নামক স্থানে মৃতু্য হয়েছে। মৃতু্যর প্রকৃত কারণ এখনো জানা যায়নি।

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি জানান, চট্টগ্রামের সীতাকুন্ডে ঝর্ণা দেখতে গিয়ে লাশ হলেন লোহাগড়ার সৌরভ। নড়াইলের লোহাগড়া পৌরসভার গোপীনাথপুর এলাকার মুন্সী আবুল হাশেম ওরফে সাবু মুন্সীর ছেলে সোহানুর রহমান সৌরভ (২৩) গত সোমবার ঢাকা থেকে বন্ধুদের সঙ্গে চট্টগ্রাম জেলার সীতাকুন্ডুু উপজেলার সহস্রধারা ঝরনা দেখতে যান। ঝরনার পানিতে সাঁতার কাটতে গেলে পা পিছলে পড়ে যান সৌরভ। এরপর বন্ধুরা ৯৯৯ এ কল দিলে স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীরা এসে সৌরভের মরদেহ উদ্ধার করে।

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার আদমদীঘিতে গ্যাসের চুলায় রান্না করার সময় ওড়নায় লাগা আগুনে দগ্ধ রিতা বাঁশফোঁড় নামে এক নারী ৫ দিন চিকিৎসাধীন থাকার পর গত মঙ্গলবার রাত ১টায় ঢাকা শেখ হাসিনা বার্ন ইউনিটে মারা গেছেন। তিনি আদমদীঘি সদরের মাঝিপাড়ার সোহেল বাঁশফোঁড়ের স্ত্রী।

জানা যায়, ২৫ আগস্ট সকালে ওই গৃহবধূ বাসার গ্যাসের চুলায় দুধ গরম করার জন্য গ্যাসের সুইচ অন করেন। এ সময় অসাবধানতাবশত তার শরীরে থাকা ওড়নায় আগুন লেগে তিনি দগ্ধ হন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে