রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
উচ্চশিক্ষায় ভর্তি

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে আবেদনের সময় বাড়ল

যাযাদি ডেস্ক
  ১১ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

স্নাতক ও সমমান পর্যায়ে ভর্তিতে অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর সহায়তা ট্রাস্টে আবেদনের সময় বাড়ানো হয়েছে। নতুন সময় অনুযায়ী প্রার্থীরা ২১ সেপ্টেম্বর পর্যন্ত সহায়তা চেয়ে আবেদন করতে পারবেন। রোববার প্রথম দফা আবেদনের শেষ দিনে ট্রাস্ট থেকে সময় বাড়িয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আনোয়ার হোসেন সোহাগ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২২-২৩ শিক্ষাবর্ষে ভর্তি সহায়তা দেওয়ার জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের কলেজ, মাদ্রাসায় অধ্যয়নরত স্নাতক (পাস ও অনার্স/সমমান) পর্যায়ের শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানের ভর্তি সহায়তা নিশ্চিতকরণে ভর্তি সহায়তা দেওয়ার অনলাইনে আবেদনের সময় আগামী ২১ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।

জানা যায়, এর আগে ৭ আগস্ট থেকে এ সহায়তা পেতে অনলাইনে শিক্ষার্থীদের আবেদন গ্রহণ শুরু হয় যা ৭ সেপ্টেম্বর শেষ হওয়ার কথা ছিল। এর মধ্যে এতে আরেক দফা সময় বাড়ানো হয়েছে। ভর্তি সহায়তা পাওয়ার জন্য শিক্ষার্থীকে নির্ধারিত অনলাইন লিংকে িি.িবংবৎারপব.ঢ়সবধঃ.মড়া.নফ/ধফসরংংরড়হ ঢুকে আবেদন করতে হবে।

গত ১ আগস্ট প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্নাতক ও সমমান পর্যায়ে ১০ হাজার টাকা হারে শিক্ষার্থীদের ভর্তি সহায়তা দেবে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট থেকে ২০২২-২৩ শিক্ষাবর্ষে সব সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়, কলেজ, মাদ্রাসায় স্নাতক ও সমমান পর্যায়ের (অনার্স ও পাস কোর্স) ভর্তি হওয়া অসচ্ছল মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নিশ্চিতকরণে ভর্তি সহায়তা দেওয়া হবে।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ওয়েবসাইটের ভর্তি সহায়তা সেবা বক্সে আপলোড করা ফরম ডাউনলোড ও প্রিন্ট করে শিক্ষার্থী যে শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হচ্ছেন সে শিক্ষা প্রতিষ্ঠান বা বিভাগীয় প্রধানের কাছ থেকে সুপারিশ নিয়ে আবেদন করতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে