সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

গাংনীতে সম্পত্তি লিখে নিয়ে বাড়ি থেকে তাড়িয়ে দেওয়া হলো বৃদ্ধ বাবাকে

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি
  ১৪ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

বাবার স্থাবর অস্থাবর সম্পত্তি লিখে নিয়ে তাকে মারধর করে বাড়ি থেকে বের করে দিয়েছে তার সন্তানেরা। অবশেষে ঠাঁই মিলেছে হাসপাতালে। ঘটনাটি ঘটেছে মেহেরপুরের গাংনীর নওপাড়া গ্রামে। ভুক্তভোগী ওই বৃদ্ধের নাম আব্দুল হামিদ ওরফে তুফান।

বৃদ্ধ তুফান জানান, তিনি ছিলেন ৩৮ বিঘা সম্পত্তির মালিক। ১৩ বিঘা জমি নিজের নামে রেখে সব জমিজমা সন্তানদের নামে রেজিস্ট্রি করে দেন। সন্তানেরা পৃথক সংসারে বসবাস করেন। স্ত্রী সোনাভানুকে নিয়ে বেশ ভালোই চলছিল দিনপাত। নিজের নামের জমি বর্গা দিয়ে যা পান তা দিয়ে সংসার চলে যেত। স্ত্রী মারা যাওয়ার পর সন্তানদের কাছে পালাক্রমে থাকতেন তিনি। কিন্তু বিপত্তি ঘটে করোনাকালীন।

তিনি অসুস্থ হয়ে পড়লে চার ছেলে রউফ, পাঞ্জাব, শাহীন ও রাহিন মিলে অচেতন অবস্থায় বাবার হাতের টিপসহি নিয়ে সব জমিজমা রেজিস্ট্রি করে নেন। শুরু হয় বাবার প্রতি অবজ্ঞা আর অবহেলা। কারণে অকারণে নির্যাতন সইতে হতো তাকে। গত ৪ সেপ্টেম্বর সকালে ওষুধ ও পোশাক কেনার জন্য টাকা চাইলে চার ছেলে ও ছেলের স্ত্রীরা তাকে লাঞ্ছিত করে বাড়ি থেকে বের করে দেয়। কোথাও ঠাঁই না পেয়ে শেষ পর্যন্ত আশ্রয় নিয়েছেন গাংনী উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে। অদ্যবধি সেখানেই অবস্থান করছেন তিনি।

কান্নাজড়িত কণ্ঠে বৃদ্ধ তুফান জানান, তিনি বাড়ি থেকে বিতাড়িত হওয়ার পর গাংনী থানায় যোগাযোগ করলেও কোনো কাজ হয়নি। একজন কর্মকর্তা বাড়িতে গিয়ে ছেলেদের সঙ্গে কথা বলে চলে আসেন। তার পর আর কেউ কোনো খোঁজ নেয়নি।

গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, ওই বৃদ্ধ থানায় এসে অভিযোগ করার পর একজন কর্মকর্তাকে পাঠানো হয়েছিল। বিষয়টি পারিবারিক তাই সন্তানদের সঙ্গে বিবাদ মিটিয়ে দেওয়া হয়। পরের ঘটনাটি তিনি জানেন না। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে