সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

দায়িত্ব নিলেন ডিএমপির নতুন কমিশনার

যাযাদি রিপোর্ট
  ০১ অক্টোবর ২০২৩, ০০:০০
আপডেট  : ০১ অক্টোবর ২০২৩, ০০:৫২

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ৩৬তম কমিশনার হিসেবে শনিবার দায়িত্ব নিলেন অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক হাবিবুর রহমান। একই সঙ্গে অবসরে গেলেন বিদায়ী কমিশনার পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক খন্দকার গোলাম ফারুক। দায়িত্ব গ্রহণের আনুষ্ঠানিকতা শেষে নতুন ডিএমপি কমিশনার ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শনিবার সকাল থেকেই ডিএমপি সদর দপ্তরে নানা ধরনের আনুষ্ঠানিকতা শুরু হয়। কারণ, একই সঙ্গে দুই অনুষ্ঠান। আগের কমিশনারকে বিদায়। আবার নতুন কমিশনারকে গ্রহণের প্রস্তুতি চলতে থাকে। পাশাপাশি চেয়ারে বসে দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত হয়।

আনুষ্ঠানিকতা শেষে ডিএমপির নবনিযুক্ত কমিশনার ধানমন্ডির ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা জানান। পরে তিনি বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন এবং জাদুঘরে রক্ষিত পরিদর্শন বইতে নিজের অনুভূতি উলেস্নখ করে স্বাক্ষর করেন। এ সময় ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার, যুগ্ম পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনারসহ অন্য পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে ডিএমপি সদর দপ্তরে বিদায়ী কমিশনার খন্দকার গোলাম ফারুককে আনুষ্ঠানিকভাবে রীতি অনুযায়ী পুলিশ সদস্যরা ফুলের রশি দিয়ে গাড়ি টেনে বিদায় জানান। কমিশনারের বিদায়ের সময় ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এর আগে তাকে বিদায়ী সালাম দেয় ডিএমপির একটি সুসজ্জিত দল।

বিদায়ী কমিশনারকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ও ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগের তরফ থেকে বিদায় সংবর্ধনা জানানো হয়। পুলিশ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে বিদায়ী কমিশনারের বর্ণিল কর্মময় ও ব্যক্তিগত জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন সিটিটিসি প্রধান ডিআইজি মো. আসাদুজ্জামান ও ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) ডিআইজি মোহাম্মদ হারুন অর রশীদ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে