মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ১০ জানুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

সামগ্রী বিতরণ

\হগোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জের শীতার্তদের কষ্ট লাঘব ও শিশুদের সুস্থ রাখতে সেনাবাহিনীর উদ্যোগে অসহায় মানুষের মধ্যে কম্বল এবং শিক্ষার্থীদের খেলাধুলার সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার জেলার টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ার ১৩শ' মানুষের মধ্যে এসব সামগ্রী বিতরণ করা হয়। প্রধান অতিথি থেকে এসব সামগ্রী বিতরণ করেন যশোর এরিয়ার জিওসি মেজর জেনারেল মোহাম্মদ মাহবুবুর রশীদ। এ সময় ২১ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ আশিকুর রহমান, ১০ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোজাম্মেল হোসেনসহ অন্যান্য অফিসাররা উপস্থিত ছিলেন।

কম্বল বিতরণ

ম পাবনা প্রতিনিধি

পাবনায় শীতার্তদের মধ্যে সেনাবাহিনীর উদ্যোগে কম্বল বিতরণ করা হয়। মঙ্গলবার দোগাছি ইউনিয়নের চর-কোষাখালি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ও সিরাজগঞ্জের সাগরগঞ্জ উপজেলার খোশবাড়ী আশ্রয়ণ প্রকল্পের অধীনে ৮শ' কম্বল বিতরণ করা হয়। অসহায় মানুষের মধ্যে কম্বল বিতরণ করেন ব্রিগেডিয়ার জেনারেল সুফি আতাউর রহমান। এ সময় উপস্থিত ছিলেন লেফটেন্যান্ট কর্নেল ইমরান হোসেন, লেফটেন্যান্ট কর্নেল মোক্তাদির রহমান, পাবনা প্রেস ক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ। সেনাবাহিনীর এমন মানবিক কর্মকান্ডে স্থানীয় জনগণ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বসতঘরে অগ্নিকান্ড

ম নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি

ঝালকাঠির নলছিটি উপজেলার সিদ্ধকাঠি ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের সভাপতি আরিফ তালুকদারের বসতঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার রাত ১২টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। স্থানীয় বাসিন্দা রাশেদুল ইসলাম জানান, 'বসতঘরে আগুন দেখে আমরা ছুটে গিয়ে নিভানোর চেষ্টা করলে ততক্ষণে সব পুড়ে যায়। আগুনের তীব্র লেলিহান শিখা বেশি থাকায় আমরা কিছুই করতে পারিনি।'

নলছিটি ফায়ার সার্ভিস স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মফিজুর রহমান জানান, 'আমাদের অগ্নিকান্ডের খবর দেওয়ার পর ঘটনাস্থলে পৌঁছানোর আগেই সমগ্র ঘর পুড়ে ছাই হয়ে গেছে।'

ফুলেল শুভেচ্ছা

ম বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুর-৬ আসনে তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন শিবলী সাদিক। বিজয়ের পর এলাকায় ভোটার, নেতাকর্মী ও এলাকাবাসীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে এলে সবার ভালোবাসার ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন তিনি। সোমবার বিরামপুর ও হাকিমপুর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মী এবং সমর্থকদের সঙ্গে তিনি সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন, জেলা পরিষদের সদস্য আব্দুর রহমান লিটন, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

ঘর হস্তান্তর

ম খানসামা (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের খানসামার আঙ্গারপাড়া ইউনিয়নের সুবর্ণখুলী এলাকার দুই পরিবারকে মাথা গোঁজার ঠাঁই করে দিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও ঢাকসুর সাবেক সদস্য রকিবুল ইসলাম ঐতিহ্য। মঙ্গলবার ফিতা কেটে বাড়ি উদ্বোধন করেন ছাত্রলীগ নেতা ঐতিহ্য। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলামের উৎসাহ ও অনুপ্রেরণায় এমন মানবিক কাজ করেছেন বলে তিনি জানিয়েছেন ঐতিহ্য। এ বিষয়ে রকিবুল ইসলাম ঐতিহ্য বলেন, 'গ্রামের এই পরিবার দুটির দুর্বিষহ জীবনযাপন করার খবর পেয়ে তাদের কাছে বাড়ি করে দেওয়ার অঙ্গীকার করি। সেই মোতাবেক বাড়ি নির্মাণ করে দেওয়া হয়।'

শীতবস্ত্র বিতরণ

ম কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি

চাঁদপুরের কচুয়ায় শীতার্তদের মধ্যে ইউনিয়ন সেচ্ছাসেবক লীগের সভাপতি আরিফুল ইসলাম দিপু কম্বল বিতরণ করেন। উপজেলার বিতারা ইউনিয়নের চাঁনপাড়া, হরিপুর, উত্তর মাঝিগাছা গ্রামে একশ' মানুষের মধ্যে কম্বল বিতরণ করেন তিনি। কম্বল বিতরণে উপস্থিত ছিলেন কচুয়া প্রেস ক্লাবের সভাপতি আলমগীর তালুকদার, আরিফুল ইসলাম দিপু, ইউপি সদস্য ইসমাইল মোলস্না, প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক, শান্তুু ধর, ইসমাইল হোসেন বিপস্নব প্রমুখ।

ফ্রি মেডিকেল ক্যাম্প

ম পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার পূর্বধলায় বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে গরিব, অসহায় শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। একই দিনে দিনব্যাপী ফ্রি মেডিকেল সহায়তা দেওয়া হয়েছে। মঙ্গলবার উপজেলার খলিশাউড় ইউনিয়নের বোটেরঘাট উচ্চ বিদ্যালয় মাঠে প্রায় ৬শ' উপকারভোগীর মধ্যে শীতবস্ত্র বিতরণ এবং সহস্রাধিক মানুষের মধ্যে ফ্রি চিকিৎসা সেবা দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল দেওয়ান মোহাম্মদ মনজুর হোসেন, লে. কর্নেল নূর-ই আহমেদ আল-শাফী, মেজর তাসনীম ফারহান, উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন, খলিশাউড় ইউনিয়নের চেয়ারম্যান কমল কৃষ্ণ সরকার প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে