বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয় সম্পদ :সমাজকল্যাণ মন্ত্রী

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি
  ২৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
গাজীপুরের টঙ্গীতে শারীরিক প্রতিবন্ধী সুরক্ষার ট্রাস্ট মৈত্রী শিল্পে পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি -যাযাদি

প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, সম্পদ বলে মন্তব্য করেছেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, শারীরিক প্রতিবন্ধী সুরক্ষার ট্রাস্ট, মৈত্রী শিল্প যার সুনিশ্চিত মতামত ও নির্দেশনা বাস্তবায়নের মাধ্যমে আজকে একটি রুগণ শিল্প হতে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। যিনি সময়ে সময়ে মৈত্রী শিল্পের উন্নয়ন ও প্রতিবন্ধী ব্যক্তিদের জীবন মান উন্নয়নে প্রধানমন্ত্রীর পরামর্শ গ্রহণ করে মৈত্রী শিল্পে তা বাস্তবায়ন করার ক্ষেত্রে সবচেয়ে অগ্রণী ভূমিকা পালন করেছেন।

গত মঙ্গলবার টঙ্গীর স্টেশন রোড নতুন বাজারে শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট মৈত্রী শিল্পে পরিদর্শনে এসে এসব কথা বলেন মন্ত্রী। মৈত্রী শিল্পের সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. মেহেদী হাসানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট মৈত্রী শিল্পে নির্বাহী পরিচালক মো. সেলিম খান, গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলাম, জেলা সমাজ কল্যাণ উপ-পরিচালক মো. আনোয়রুল করিম, কারখানার ব্যবস্থাপক মহসিন আলী, টিআরসিপিএইচ জেনারেল ম্যানেজার মো. ফখরুল আলম, ম্যানেজার মো. আমান উলস্নাহ, প্রশাসনিক কর্মকর্তা মো. ইউনূস আহমেদ, রক্ষণাবেক্ষণ প্রকৌশলী মো. আব্দুল আজিজ, বাণিজ্যিক কর্মকর্তা সাইফুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী যান্ত্রিক মো. জিলস্নুর রহমান।

এ সময় সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি আরও বলেন, এখন সেই মাহেন্দ্রক্ষণ শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা টাস্ট, ৩২ শিল্প যার সুচিন্তিত মতামত ও নির্দেশনা বাস্তবায়নের মাধ্যমে আজকে একটি রুগণ শিল্প হতে লাভ জনক প্রতিষ্ঠানের পরিণত হয়েছে। মানবিক বদান্যতায় মৈত্রী শিল্পের মুক্তা ডিং কিং ওয়াটার অটো মেশন পস্ন্যান্ট, ৮শ' কেভিএ নিজেস্ব বৈদু্যতিক সাবস্টেশন, প্রতিবন্ধী ব্যক্তিদের কষ্ট লাগবের জন্য কার্গো লিফট স্থাপন, আধুনিক মোল্ড ও মেশিনারি স্থাপন, সুদৃশ্য মূল গেইট, নতুন স্থাপিত এক হাজার ফুট গভীর নলকূপ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্মরণে আধুনিক স্থাপত্যের জাতির জনক, বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে