মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

মির্জাপুরের আজগানা ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল
  ২৫ জানুয়ারি ২০২৪, ০০:০০
মির্জাপুরের আজগানা ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার আজগানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের সিকদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সোমবার স্থানীয় সরকার পলস্নী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব পূরবী গোলদার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

জানা যায়, উপজেলার আজগানা ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের সিকদারের বিরুদ্ধে গত বছর টিআর-কাবিখাসহ অর্থ আত্মসাতের অভিযোগে ওই ইউনিয়নের ৮ জন সদস্য লিখিত অভিযোগ করেন। এবং একই বছর তিনি এক নারী ইউপি সদস্যকে সংঘবদ্ধ ধর্ষণের হুমকি দেন। এ বিষয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের সিকদারের বিরুদ্ধে প্যানেল চেয়ারম্যান গঠন না করা, গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ টিআর, কাবিখা, এডিপি, ১% এলজিএসপি এবং উন্নয়ন সহায়তা তহবিলের অর্থ ভুয়া প্রকল্প দেখিয়ে আত্মসাতের অভিযোগ আনা হয়। এ ছাড়া আরও কিছু অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের সিকদার জানান, সাময়িক বরখাস্তের চিঠির কথা জানতে পারলেও তিনি হাতে পাননি। পত্র পাওয়ার পর এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন বলে তিনি জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে