শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

হত্যা, দগ্ধ ও ট্রেনে কাটা পড়ে চারজনের অপমৃতু্য

স্বদেশ ডেস্ক
  ০২ এপ্রিল ২০২৪, ০০:০০
হত্যা, দগ্ধ ও ট্রেনে কাটা পড়ে চারজনের অপমৃতু্য

হত্যা, আগুনে পুড়ে এবং ট্রেনে কাটা পড়ে নারীসহ চারজনের অপমৃতু্য হয়েছে। মৌলভীবাজারের রাজনগরে আগুনে পুড়ে এক নারী, কুষ্টিয়ার ভেড়ামারায় পিটুনিতে যুবক, মাদারীপুরের কালকিনিতে অজ্ঞাত যুবক এবং হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ট্রেনে কাটা পড়ে একজন নিহত হন। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার জানান, মৌলভীবাজারের রাজনগর উপজেলার পূর্ব কদমহাটা এলাকার একটি বসতঘরে অগ্নিকান্ডে নূরজাহান বেগম নামে এক নারীর মৃতু্য হয়েছে। এ সময় দুটি গরু ও একটি ছাগল পুড়ে মারা যায়।

সোমবার সকালে ঘটনাটি ঘটে প্রবাসী মিন্টু মিয়ার বাড়ির পাহারাদার ময়না মিয়ার বসতঘরে। ঘরে আগুন লাগার পর পরিবারের ছয় সদস্যের মধ্যে পাঁচজন বের হতে পারলেও বৃদ্ধা বের হতে পারেননি।

এলাকাবাসী জানায়, সকালে ময়না মিয়ার পরিবারের সবাই সেহরি খেয়ে ঘুমানোর পর বসতঘরে আগুন লাগে। এ সময় সবাই বাইরে এলেও অসুস্থ নূরজাহান বেগম ঘর থেকে বের হতে পারেননি। তিনি ঘরের ভেতরেই দগ্ধ হয়ে মারা যান।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস ছালেক জানান, আগুন লাগার কারণ বের করতে ফায়ার সার্ভিস ও পুলিশ তদন্ত করছে।

ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি জানান, কুষ্টিয়ার ভেড়ামারায় তামাক ব্যবসা নিয়ে দ্বন্দ্বের জেরে মারধর করায় থানায় অভিযোগ দেন বাবা। এতে ক্ষিপ্ত হয়ে তার ছেলেকে পিটিয়ে আহত করে প্রতিপক্ষরা। গত রোববার বিকালে চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছে ছেলেটি। এ ঘটনায় নিহতের বাবা হত্যা মামলা করেছেন। নিহত তামিম হোসেন ভেড়ামারা উপজেলার মোকারিমপুর ইউনিয়নের ক্ষেমিরদিয়া মুন্সিপাড়া গ্রামের শাহিন ইসলামের ছেলে। মামলার আসামিরা হলেন- একই এলাকার আমজাদ হোসেন, তার মেয়ে আদুরী খাতুন ও ছেলে রকি। এ ছাড়া আমজাদের শ্বশুরবাড়ির আত্মীয় মো. শাহীন, শোভন, সোহানকেও আসামি করা হয়েছে।

ভেড়ামারা থানার ওসি জহুরুল ইসলাম বলেন, এ ঘটনায় ছয়জনের বিরুদ্ধে মামলা হয়েছে। ঘটনার পর পরই আসামিরা পালিয়ে গেছে। তবে গ্রেপ্তারের জোর চেষ্টা অব্যাহত আছে।

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি জানান, মাদারীপুরের কালকিনিতে বোরকা পরিহিত অবস্থায় অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকালে কালকিনি উপজেলার পূর্ব এনায়েতনগর ইউনিয়নের কালাই সরদারের চর এলাকার একটি লিচু থেকে লাশটি উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, সকালে ঘাস ও লতাপাতা দিয়ে ঢাকা বোরকা পরা অবস্থায় একটি মরদেহ দেখতে পেয়ে থানায় খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশ গিয়ে বোরকা খুলে অজ্ঞাত যুবকের লাশ শনাক্ত করে। নিহতের পরিচয় এখনো পাওয়া যায়নি। লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালে মর্গে পাঠিয়েছে পুলিশ।

কালকিনি থানার ওসি সরকার আব্দুলস্নাহ আল মামুন জানান, ধারণা করা হচ্ছে ৩-৪ দিন আগে অজ্ঞাত যুবককে হত্যা করে লাশটি ফেলে গেছে দুর্বৃত্তরা। এ ঘটনার রহস্য উদ্ঘাটনের জন্য পুলিশ কাজ করে যাচ্ছে।

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিনি জানান, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ট্রেনের ধাক্কায় মাওলানা শফিকুর রহমান সিদ্দিকী নামে এক পথচারীর মৃতু্য হয়েছে। সোমবার সকালে উপজেলার কুতুবের চক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। মৃত শফিকুর রহমান হবিগঞ্জ সদর উপজেলার বাগুণিপাড়া গ্রামের হাজী সিদ্দিক মুন্সীর ছেলে।

স্থানীয়রা জানায়, সকালে শফিকুর রহমান সিদ্দিকী রেললাইনে হাঁটছিলেন। এ সময় কুতুবের চক এলাকায় পৌঁছালে সিলেট থেকে ছেড়ে আসা কালনী এক্সপ্রেস ট্রেন তাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি। পরে খবর পেয়ে মরদেহ উদ্ধার করে পুলিশ।

শায়েস্তাগঞ্জ রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর সাব্বির আহমেদ জানান, 'শফিকুর রহমান সিদ্দিকী কানে কম শুনতেন বলে আমরা জানতে পেরেছি। ট্রেন হর্ন দেওয়ার পরও তিনি লাইন থেকে সরে যাননি। ট্রেনের ধাক্কায় তার মৃতু্য হয়েছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে