রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

হত্যাসহ চার জেলায় ৫ অপমৃতু্য

স্বদেশ ডেস্ক
  ২৬ এপ্রিল ২০২৪, ০০:০০
হত্যাসহ চার জেলায় ৫ অপমৃতু্য

হত্যা-আত্মহত্যা ও বিদু্যৎস্পৃষ্ট হয়ে চার জেলায় পাঁচজনের অপমৃতু্য হয়েছে। বাগেরহাট, মানিকগঞ্জের হরিরামপুর, মেহেরপুরের গাংনী ও কিশোরগঞ্জের বাজিতপুরে এসব মৃতু্যর ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

বাগেরহাট প্রতিনিধি জানান, একদিনের ব্যবধানে বাগেরহাটের ফকিরহাটে ও রামপালে কলেজ ছাত্রসহ দুইজন আত্মহত্যা করেছে। আত্মহত্যাকারীরা হলেন- ফকিরহাট উপজেলার ছোট বাহিরদিয়া গ্রামের মৃত গনি হাওলাদারের ছেলে নাসির উদ্দিন (৫৫) এবং রামপাল উপজেলার বাইনতলা ইউনিয়নের শোলাকুড়া গ্রামের তুষার মলিস্নকের ছেলে কলেজ ছাত্র মোস্তফা মলিস্নক (১৮)।

পুলিশ জানায়, ফকিরহাটের ছোট বাহিরদিয়া এলাকার নাসির উদ্দিন হাওলাদার নামের এক ব্যক্তি বৃহস্পতিবার সকালে বসতঘরে সিলিং ফ্যানের সঙ্গে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছেন। সকালে তার স্ত্রী স্বামীকে ফ্যানের সঙ্গে ঝুলতে দেখে চিৎকার করলে স্থানীয়রা এসে নাসিরকে ফকিরহাট হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ হাসপাতালে গিয়ে লাশের সুরতহাল করে। এ ঘটনায় ফকিরহাট থানায় একটি অপমৃতু্য মামলা রেকর্ড হয়েছে।

অন্যদিকে মঙ্গলবার রাতে জেলার রামপাল উপজেলার শোলাকুড়া গ্রামে মোস্তফা মলিস্নক নামের এক কলেজ ছাত্র গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন। তিনি রামপাল সরকারি ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র। মৃত মোস্তফার দাদা মোসলেম মলিস্নক জানান, মঙ্গলবার রাত ১০টার দিকে ঘেরে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বেরিয়ে যায় সে। আমি রাত ১২টার দিকে মাছের ঘেরে গিয়ে দেখতে পাই মোস্তফা ঘেরের বাসার আড়ার সঙ্গে দড়ি গলায় পেঁচিয়ে ঝুলে আছে।

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি জানান, মানিকগঞ্জের হরিরামপুরে মারধর ও পরে ছুরিকাঘাত করে এক যুবককে খুন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার বালস্না ইউনিয়নের পশ্চিম নাওডুবি এলাকায় হাবিনুর (২০) নামের ওই যুবককে খুন করা হয়। হাবিনুর বালস্না ইউনিয়নের মাচাইন গ্রামের টুলুর ছেলে।

স্থানীয়রা জানান, কয়েক মাস আগে মাচাইন মাজারের ওরসে হাবিনুরের সঙ্গে বাস্তা ও নাওডুবি গ্রামের কয়েকজন কিশোর ও যুবকের বাকবিতন্ডা পরে মারামারি হয়। এর জেরে বৃহস্পতিবার নাওডুবি এলাকায় হাবিনুরকে প্রতিপক্ষরা মারধর ও ছুরিকাঘাত করে। হাবিনুরকে স্থানীয়রা উদ্ধার করে শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হরিরামপুর থানার ওসি শাহ্‌ নূর এ আলম জানান, কে বা কারা এঘটনায় জড়িত তাদের নাম আমরা পাইনি। প্রকৃত দোষীদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি জানান, বিদুৎচালিত সেচ পাম্পের সুইস দিতে গিয়ে বিদুৎস্পৃষ্টে আব্দুল হান্নান (৭৫) নামের এক কৃষকের মৃতু্য হয়েছে। বৃহস্পতিবার সকালে ৯টার দিকে মেহেরপুরের গাংনী উপজেলার বামন্দী ইউনিয়নের দেবীপুর দক্ষিণ পাড়ায় এ ঘটনাটি ঘটে। আব্দুল হান্নান ওই গ্রামের খোদা বক্সের ছেলে।

ইউপি সদস্য হিরোক আহমেদ জানান, আব্দুল হান্নান বাড়ির পাশে বৈদু্যতিক সেচ পাম্পের সুইস দিতে গিয়ে বিদুৎস্পৃষ্ট হয়ে মারা যান। স্থানীয়রা বিষয়টি টের পেয়ে হান্নানের মরদেহ উদ্ধার করে বাড়ি নিয়ে আসে।

বাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার হিলচিয়া ইউনিয়নের মঠখলা গ্রামের কাশেম আলীর সপ্তম শ্রেণির ছাত্র নয়ন মিয়া (১৩) মঠখলা হাওড়ে অবৈধ বিদু্যৎ লাইনে বিদু্যৎস্পৃষ্ট হয়ে মারা গেছে। গত বুধবার লাশ ময়নাতদন্তের জন্য কিশোরগঞ্জ মর্গে পাঠিয়েছে পুলিশ।

জানা যায়, জমি দিয়ে পিডিপির বিদু্যৎ লাইন গেছে। সেই তারের মধ্যে একটিতে ছিদ্র থাকায় সেই তারে নয়ন স্পৃষ্ট হয়ে মারা যায়। ঘটনাটি ঘটে গত মঙ্গলবার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে