শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকারের অন্ধ সমালোচনা করে যাচ্ছে বিএনপি ওবায়দুল কাদের

যাযাদি রিপোর্ট
  ০৩ ডিসেম্বর ২০২০, ০০:০০

রাজনৈতিক দল হিসেবে বিএনপির কোনো 'কৃতজ্ঞতাবোধ নেই' মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকারের কোনো ভালো কাজে বিএনপি প্রশংসা না করে উল্টো অন্ধ সমালোচনা করে যাচ্ছে। তারা আসলে দেশের দুঃসময়ে জনগণের করুণ অবস্থার প্রত্যাশা করেছিল। বিএনপি জনগণের পাশে না দাঁড়িয়ে গণমাধ্যম আর ফেসবুকে কথামালার বৃষ্টি ঝরিয়ে যাচ্ছে।

বুধবার চার লেনের দ্বিতীয় নয়ারহাট সেতু নির্মাণ কাজের উদ্বোধন শেষে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন সেতুমন্ত্রী। সংসদ ভবন এলাকার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন তিনি।

ভার্চুয়াল পস্নাটফর্মে এ সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য বেনজির আহমেদ, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শাহরিয়ার আলম ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দিন খানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ওবায়দুল কাদের বলেন, মহামারির প্রভাবে গোটা বিশ্ব যখন টালমাটাল তখন জীবন-জীবিকার চাকা সচল রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে দূরদর্শিতা দেখিয়েছেন, তা বিশ্বব্যাপী প্রশংসিত হচ্ছে। অথচ জনগণের এই দুঃসময়ে বিএনপি কোনো ভূমিকা না রেখে শুধু বক্তৃতা-বিবৃতিতেই নিজেদের দায়িত্ব শেষ করেছে। বিএনপি দলগতভাবে হত্যা আর ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাসী বলেই তারা নিজ ১

দলে অপরাধীদের লালন করে। বিএনপি 'সুবিধাবাদ জিন্দাবাদে' বিশ্বাস করে বলেই দুর্নীতিবাজদের দলে প্রশ্রয় দেয়।

করোনা, বন্যা, সুপার সাইক্লোন, আম্পানের মতো প্রাকৃতিক দুর্যোগে দায়িত্বশীল রাজনৈতিক দল হিসেবে বিএনপির ভূমিকা জানতে চেয়ে সেতুমন্ত্রী বলেন, বিএনপি ভেবেছিল মানুষ না খেয়ে, চিকিৎসা না পেয়ে রাস্তায় মরে থাকবে। সৃষ্টিকর্তার অশেষ রহমতে এবং মানবিক নেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে সেই পরিস্থিতি হয়নি বলেই বিএনপি নেতাদের মনে কষ্ট ও জ্বালা ধরেছে। এজন্যই তারা সরকারের বিরোধিতা করতে গিয়ে দেশ ও জনগণের বিরোধিতায় নেমেছে। আর জনগণ বিএনপির এসব বুঝতে পেরেছে বলেই তাদের কথায় আর সাড়া দেয় না। বিএনপির আন্দোলনের ডাক এখন 'আষাঢ়ের তর্জন গর্জনই সার।'

বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে বন্দি করে রেখেছে সরকার- মির্জা ফখরুলের এমন অভিযোগ বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জেনে শুনে ও বুঝে মিথ্যাচার করা তাদের স্বভাব। সরকার বেগম জিয়ার বিরুদ্ধে মামলা দেয়নি, সাজাও দেয়নি। মামলা করেছে তত্ত্বাবধায়ক সরকার। আর সাজা দিয়েছে আদালত। শেখ হাসিনাই বেগম জিয়ার প্রতি সদয় হয়ে দুইবার সাজা স্থগিত করেছেন। তারা এমন একটা দল যাদের নূ্যতম কৃতজ্ঞতাবোধ নেই।

সড়ক পরিবহণমন্ত্রী বলেন, রাজধানীর সাথে আশপাশের জেলাগুলো ঢাকা সড়ক জোনের অধীনে হওয়ায় এ জোন অত্যন্ত গুরুত্বপূর্ণ। রাজধানীর সাথে পুরো দেশের যোগাযোগ নিরবচ্ছিন্ন রাখা, সড়ক নিরাপত্তা বিধানসহ সংযুক্ত মহাসড়কগুলো পরিপাটি রাখা একটি চ্যালেঞ্জ।

নবীনগর এলাকায় জাতীয় স্মৃতিসৌধের অবস্থান হওয়ায় মহাসড়কটি গুরুত্ব অনেক বেশি। তাই এ সড়কটি রক্ষণাবেক্ষণ ও পরিচ্ছন্ন জরুরি। এ সময় এই সড়কাংশ পরিচ্ছন্ন রাখা ও যত্রতত্র ব্যানার ফেস্টুন যাতে কেউ না লাগাতে পারে সেদিকে নজর দিতেও সংশ্লিষ্টদের নির্দেশ দেন মন্ত্রী। পাশাপাশি এয়ারপোর্ট রোডসহ রাজধানী ঢাকার প্রবেশ এবং বের হওয়ার সড়কসমূহের সৌন্দর্যবর্ধন ও পরিচ্ছন্নতার ওপরও জোর দেন তিনি। তাছাড়া স্বচ্ছতা ও গুণগত মান বজায় রেখে নয়ারহাট সেতুর কাজ এগিয়ে নিতে এবং নির্ধারিত সময়ে সেতুর নির্মাণকাজ সম্পন্ন করার আশাবাদ ব্যক্ত করেন ওবায়দুল কাদের।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে