শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ধুনটে 'বিদ্রোহী' প্রার্থীর পরে ছোট ভাইও বহিষ্কার

ধুনট (বগুড়া) প্রতিনিধি
  ১৬ জানুয়ারি ২০২১, ০০:০০

বড় ভাইয়ের নির্বাচনে অংশ নেয়ায় বগুড়ার ধুনট পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এএফএম ফজলুল হককে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক টিআইএম নূরুন্নবী তারিক ও সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকনের স্বাক্ষরিত এক দলীয়পত্রে তাকে স্থায়ী বহিষ্কার করা হয়।

আওয়ামী লীগ নেতা ফজলুল হক বগুড়া জেলা

পরিষদের সদস্য এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বর্তমান মেয়র এজিএম বাদশাহ'র ছোট ভাই।

জানা গেছে, আগামী ৩০ জানুয়ারি ধুনট পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়রপদে প্রতিদ্বন্দ্বিতা করছেন স্বতন্ত্রপ্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র এজিএম বাদশাহ্‌ (জগ), আওয়ামী লীগ মনোনীতপ্রার্থী ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান টিআইএম নূরুন্নবী তারিক (নৌকা), বিএনপি মনোনীত প্রার্থী পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সাবেক মেয়র আলিমুদ্দিন হারুন মন্ডল (ধানের শীষ) ও কমিউনিস্ট পার্টির সাহা সন্তোষ (কাস্তে)।

২০১৫ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে দল থেকে পদত্যাগ করে বিদ্রোহী প্রার্থী হয়ে ধুনট পৌরসভা নির্বাচনে অংশ নিয়ে বিপুল ভোটে মেয়র নির্বাচিত হন ধুনট উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এজিএম বাদশাহ। তবে নির্বাচিত হওয়ার আগেই তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

এরপর সাধারণ ক্ষমায় দলের সদস্যপদ ফিরে পান, কিন্তু ২০২১ সালের পৌর নির্বাচনে মেয়রপদে আবারও দলীয় মনোনয়নের জন্য আবেদন করেন। কিন্তু মনোনয়ন পান ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান টিআইএম নরুন্নবী তারিক।

এবারও তিনি বিদ্রোহী প্রার্থী হয়ে ধুনট পৌরসভার মেয়রপদে নির্বাচনে অংশ নিয়েছেন।

এ কারণে গত বুধবার ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক তাকে স্থায়ী বহিষ্কার করেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এজিএম বাদশাহ ধুনট পৌর শহরে বিক্ষোভ বিক্ষোভ মিছিল বের করে। সেই মিছিলে নেতৃত্ব দেন তারই ছোটভাই ধুনট পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ফজলুল হক। এ কারণে তাকেও স্থায়ীভাবে দল থকে বহিষ্কার করেন স্থানীয় আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

ধুনট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন বলেন, ফজলুল হক ২০১৫ সালে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিপক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ায় তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছিল। কিন্তু পরবর্তীতে সে সাধারণ ক্ষমায় প্রাথমিক সদস্যপদ ফিরে পায়। কিন্তু এবার আবারও ধুনট পৌরসভা নির্বাচনে ফজলুল হক আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ায় তাকে স্থায়ীভাবে দল থেকে বহিষ্কার করা হয়েছে। এই বহিষ্কারের চিঠি কেন্দ্রীয় আওয়ামী লীগ কার্যালয়ে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে