শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

পৌর নির্বাচনে সংঘাত এড়াতে কঠোর হওয়ার নির্দেশনা ওবায়দুল কাদেরের

যাযাদি রিপোর্ট
  ১৯ জানুয়ারি ২০২১, ০০:০০

পৌর নির্বাচনকে ঘিরে সিরাজগঞ্জে একজন কাউন্সিলরের মৃতু্যর ঘটনায় দুঃখ প্রকাশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পরবর্তী ধাপের পৌরসভা নির্বাচনে সংঘাত ও হানাহানি এড়াতে আইনপ্রয়োগকারী সংস্থাসমূহকে আরও কঠোর হতে হবে।

চার দিনব্যাপী অগ্নিনিরাপত্তা-বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে সোমবার এসব কথা বলেন সেতুমন্ত্রী। সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন তিনি।

কাউন্সিলরের মৃতু্যর ঘটনার সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনা হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, অপরাধীদের রাজনৈতিক পরিচয় থাকলেও কোনো প্রকার ছাড় দেওয়া হবে না। দ্বিতীয় ধাপের পৌরসভা নির্বাচনে ব্যাপক সংখ্যক ভোটারের উপস্থিতি হয়েছে। মানুষ উন্নয়ন চায় বলেই আওয়ামী লীগের প্রার্থীরা বিপুল ব্যবধানে বিজয়ী হয়েছে। বিএনপির প্রার্থীরা যেখানে সক্রিয় এবং জনপ্রিয় ছিল, সেখানে তারা বিজয়ী হয়েছে, এমনকি তাদের দুইজন বিদ্রোহী প্রার্থীও বিজয়ী হয়েছে। বিএনপি নেতারা এখন কোনো দোষ খুঁজে না পেয়ে ভোটের ব্যবধান বেশি নিয়ে মিথ্যা অভিযোগ করছে। শেখ হাসিনার উন্নয়ন ও অর্জনের কারণেই আওয়ামী লীগের প্রার্থীরা বেশি ভোটে জয়ী হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কর্মদক্ষতার পাশাপাশি জীবনদক্ষতাও একটি গুরুত্বপূর্ণ ইসু্য। ফায়ার সেফটিসহ অন্যান্য বিষয়ে দক্ষতা অর্জন জীবনদক্ষতার জন্য সহায়ক হবে। নিজেরা প্রশিক্ষিত হওয়ার পাশাপাশি কর্মপরিবেশে অগ্নিনিরাপত্তা প্রতিরোধ ব্যবস্থা, উদ্ধার তৎপরতা, নিজের সুরক্ষা, প্রাথমিক চিকিৎসাসহ অন্যান্য বিষয়ে প্রশিক্ষণের মাধ্যমে সফল হতে হবে।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী বলেন, আগুন, বন্যা, ঘূর্ণিঝড়সহ বিভিন্ন দুর্যোগে সরকারি কর্মকর্তা হিসেবে সবার মনে রাখতে হবে, শুধু নিজে বাঁচার জন্য নয়, নিজের সুরক্ষা নিশ্চিত করে ক্ষতিগ্রস্তদের সুরক্ষা এবং জীবনরক্ষা করাই হতে হবে প্রধান লক্ষ্য।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে