শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী পালিত

সরকার ভ্যাকসিন নিয়ে লুটপাটে নিমগ্ন :ফখরুল

যাযাদি রিপোর্ট
  ২০ জানুয়ারি ২০২১, ০০:০০
বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকীতে মঙ্গলবার তার কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান মির্জা ফখরুলসহ দলের অন্য নেতারা -যাযাদি

যথাযোগ্য মর্যাদায় সারাদেশে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী পালন করেছে দলটির নেতাকর্মীরা। তার কবরে পুষ্পমাল্য অর্পণসহ বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান, ভার্চুয়াল আলোচনা সভা, সারাদেশের দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন ও জাতীয় দৈনিক পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ করা হয়েছে। ছাপানো হয়েছে জিয়ার ছবি সংবলিত পোস্টার। দিবসটি উপলক্ষে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় আলোক সজ্জায় সজ্জিত করা হয়েছে।

মঙ্গলবার রাজধানীর শেরে বাংলা নগরে জিয়ার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জিয়াউর রহমানের স্বাধীনতা যুদ্ধে অসামান্য অবদানের কথা স্মরণ এবং বর্তমানে গণতন্ত্র হরণ করে বিএনপির ওপর সরকারের দমনপীড়নের সমালোচনা করেন। তিনি বলেন, বিএনপির ৩৫ লাখ নেতা-কর্মী-সমর্থকের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে, মানুষকে হত্যা করা হয়েছে, গুম করা হয়েছে, নির্যাতন করা হচ্ছে। এর থেকে মুক্তির জন্য নতুন করে শপথ গ্রহণ করছি যে, অবশ্যই গণতন্ত্রক মুক্ত করব, খালেদা জিয়াকে মুক্ত করব।

নয়াপল্টনে ফ্রি মেডিকেল ক্যাম্প উদ্বোধনের সময়ে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের মাধ্যমে ভারত থেকে ভ্যাকসিন আনার বিষয়টি তুলে ধরে মির্জা ফখরুল বলেন, যখন ভ্যাকসিন সারা পৃথিবীতে আসতে শুরু করেছে, অন্যান্য দেশে যখন বিনা পয়সা ভ্যাকসিন দিচ্ছে। তখন এই আওয়ামী লীগ তার নিজস্ব লোককে বেশি করে মুনাফা পাইয়ে দিতে জনগণের টাকায় প্রতি ভ্যাকসিনে এক ডলার বেশি করে নিচ্ছে। সরকার করোনা নিয়ন্ত্রণ করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। এই ভ্যাকসিন নিয়েও তারা আবার লুটপাটে নিমগ্ন হয়েছে, তারা দুর্নীতি করছে।

তিনি বলেন, বিএনপি বার বার বলে আসছে, ভ্যাকসিন নিয়ে একটা পরিকল্পনা দেওয়া হোক, একটা রোডম্যাপ করা হোক-তার কোনোটাই দেওয়া হয়নি। সাধারণ মানুষ ভ্যাকসিন পাবেন কি-না এ ব্যাপারে নিশ্চয়তা নেই। কিন্তু ধনিক শ্রেণি পাবেন সেটা প্রায় নিশ্চিত হয়ে গেছে। কারণ এই সরকার জনগণের বিরুদ্ধের সরকার, জনগণের স্বার্থের বিরুদ্ধে কাজ করছে, জনগণের অধিকারগুলোকে কেড়ে নিয়েছে।

সকাল ১১টায় শেরে বাংলা নগরে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায় ও সেলিমা রহমান দলের নেতাকর্মীদের নিয়ে বিএনপির জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তার আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ সময়ে দলের ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীরউত্তম, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। পরে মহানগর বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলা দল, মুক্তিযোদ্ধা দল, মৎস্যজীবী দল, কৃষক দল, তাঁতী দল, জাসাস, ড্যাব, এ্যাব, ছাত্রদলসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জিয়াউর রহমানের কবরে পুষ্পমাল্য অর্পণ করে।

বিএনপির উদ্যোগে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ বিতরণের দিনব্যাপী কর্মসূচিতে দলের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক আব্দুল কুদ্দুস, অধ্যাপক সিরাজ উদ্দিন আহমেদ, সহস্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব নিপুণ রায় চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে