শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে নির্বাচনী ক্যাম্প ভাঙচুরের অভিযোগে আরও ৬ জন গ্রেপ্তার

যাযাদি ডেস্ক
  ২৩ জানুয়ারি ২০২১, ০০:০০

চট্টগ্রামে আওয়ামী লীগ সমর্থিত মেয়র ও কাউন্সিলর প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ভাঙচুরের অভিযোগে ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন- মো. আলমগীর (৩৫), মো. আজিজ (২৬), এসএম তারিকুর রহমান রাকিব (২৬), মো. মনির হোসেন (৩৫), জিয়া উদ্দিন বাবলু (২৬) ও মো. রাশেদুজ্জামান (৩৩)। তাদের বাড়ি চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্ন উপজেলায়।

সিআরবি এলাকা থেকে বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার এ ছয়জন বহিরাগত হিসেবে নগরীতে এসেছে বলে দাবি করেছে পুলিশ।

গ্রেপ্তাররা বিএনপি প্রার্থীর হয়ে কাজ করতে বহিরাগত হিসেবে নগরীতে এসেছিলেন দাবি করে কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন বলেন, বৃহস্পতিবার তারা যুবদলের সভায়ও অংশ নিয়েছিল। বুধবার রাতে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ভাঙচুরের ঘটনায় তারা সরাসরি অংশ নিয়েছিল। ওইদিন রাতে গ্রেপ্তার চারজন জিজ্ঞাসাবাদে তাদের নাম বলেছে।

নগরীর নূর আহম্মদ সড়কে বুধবার রাতে আওয়ামী লীগ সমর্থিত মেয়র ও কাউন্সিলর প্রার্থীর নির্বাচনী ক্যাম্প ভাঙচুরের পর বিক্ষোভ মিছিল করে তাদের সমর্থকরা। সেসময় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগ কর্মীদের মধ্যে ইট-পাটকেল নিক্ষেপ ও গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে; কয়েকটি ককটেল

বিস্ফোরণও ঘটানো হয়।

এ ঘটনায় নগর ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য মোশারুফুল হক চৌধুরী পাভেল একটি মামলা করেছেন। মামলায় ৩৫ জনের নাম উলেস্নখ করে অজ্ঞাত আরও ১৫-২০ জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে এজাহারভুক্ত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার ছয়জনসহ মোট ১০ জন গ্রেপ্তার হয়েছেন এ মামলায়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে