শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ

মহেশখালীতে প্রাণ গেল তিনজনের, আহত ১০

কক্সবাজার প্রতিনিধি
  ২৩ জানুয়ারি ২০২১, ০০:০০

কক্সবাজারের মহেশখালীতে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুই শিশুসহ তিনজন নিহত হয়েছেন। শুক্রবার সকাল সাড়ে ১০টায় উপজেলার মাতারবাড়ি উচ্চ বিদ্যালয়ের মাঠে এই ঘটনা ঘটে। এতে অন্ততপক্ষে আহত হয়েছেন ১০ জন। বিষয়টি নিশ্চিত করেছেন মাতারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উলস্নাহ।

নিহতরা হলেন, ৫ নং ওয়ার্ড মিয়াজির পাড়ার জাহাঙ্গীর আলমের পুত্র এহসান (১২), ৫ নং ওয়ার্ড বলির পাড়ার আজিজুর রহমানের পুত্র এরশাদুর রহমান (১০) বেলুন বিক্রেতা চকরিয়া উপজেলার হারবাং-এর জসিম (৩৮)।

আহতরা হলেন, মাতারবাড়ি বলিরপাড়ার এলাকার রাজঘাটের কাইছারুল ইসলামের ছেলে জিহাদুল ইসলাম (১২), কালারমারছড়া ইউনিয়নের নুর মোহাম্মদের ছেলে মারুফ (১২), মাতারবাড়ি

সিকদারপাড়ার ফরিদুল আলমের ছেলে সাদেকুল ইসলাম রাহাত (১৩), আব্দুল মোনাফ তুহিন (১৪), জসিমের ছেলে শেকাব উদ্দীন (১৫), মগডেইলের আব্দুল মন্নান (১৩), পশ্চিম সিকদার পাড়ার বদনের ছেলে জয়নাল (১২), শাপলাপুরের নুরুল হকের ছেলে আক্কাস (১৮) ও শাপলাপুর জেএমঘাটের কবির আহমদের ছেলে নুরী (১৫)। আহতদের স্থানীয়রা উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠিয়ে দেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার মাতারবাড়ী আজিজুল উলুম মাদ্রাসায় দুদিনব্যাপী বার্ষিক সভার শেষ দিন ছিল শুক্রবার। সভায় মালামাল বিক্রির জন্য স্থান করে দেওয়া হয়েছে মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের মাঠে। এতে দূর-দূরান্ত থেকে আসা কয়েকজন বেলুন বিক্রেতা সকালে বেলুনে গ্যাস ভরার সময় হঠাৎ সিলিন্ডার বিস্ফোরণ হয়। এসময় ঘটনাস্থলে প্রাণ হারান এহসান। হাসপাতালে নেওয়ার পথে বেলুন বিক্রেতা জসিম আর চট্টগ্রাম নেওয়ার পথে এরশাদ মারা যান।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধারের কাজ শুরু করে। আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়।

মাতারবাড়ি স্বাস্থ্য কমপেস্নক্সের চিকিৎসক ডাক্তার ইয়াকুব আলী জানান, এই ঘটনায় একজন ঘটনাস্থলে নিহত হয়েছে। আহত ১০/১২ জনের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদেরকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

মহেশখালী থানার ওসি আব্দুল হাই জানান, ঘটনা জানতে পেরে তাৎক্ষণিক পুলিশ পাঠানো হয়েছে। আমি নিজেও ঘটনাস্থলে পরিদর্শনে গিয়েছি। লাশ উদ্ধার ও আহতদের খোঁজ-খবর নেওয়ার কথা জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে