শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ভূরুঙ্গামারীতে সেতু ভেঙে পড়ায় দুর্ভোগে এলাকাবাসী

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ২৮ জানুয়ারি ২০২১, ০০:০০
ভূরুঙ্গামারীতে সেতু ভেঙে পড়ায় দুর্ভোগে এলাকাবাসী ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি কুড়িগ্রামের ভূরুঙ্গামারী সদর ইউনিয়নের পূর্ব বাগভান্ডার সরকারি প্রাথমিক বিদ্যালয়সংলগ্ন সেতুটি ভেঙে যাওয়ায় দুর্ভোগ পোহাচ্ছে ৮ গ্রামের মানুষ। দীর্ঘদিন ধরে সেতুটি ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে থাকলেও মেরামতে এগিয়ে আসেনি কেউ। সেতুটি ভেঙে পড়ায় পাথরডুবী ইউনিয়নের লোকজনকে উপজেলা সদরে আসতে বাড়তি প্রায় ১০ কিলোমিটার পথ ঘুরে যেতে হচ্ছে। এতে সময় এবং অর্থ দু'টোই অপচয় হচ্ছে। এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলা সদরের সঙ্গে সংযোগ স্থাপনকারী এই সড়কটি ব্যবহার করেন প্রায় ২৫ হাজার মানুষ। এছাড়া কয়েকশ শিক্ষার্থী প্রতিদিন এই রাস্তা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে আসা-যাওয়া করে। তাই এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে নতুন একটি সেতু দ্রম্নত নির্মাণের দাবি জানিয়েছেন। এ ব্যাপারে ভূরুঙ্গামারী সদর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনিসুর রহমান জানান, তিনি গত ১৫ ডিসেম্বর চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেই এই সেতুটি পুনর্নির্মাণের জন্য কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছেন। দ্রম্নততম সময়ের মধ্যে কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা করবেন বলে তাকে আশ্বস্ত করেছেন। উপজেলা প্রকৌশলী এন্তাজুর রহমান জানান, ইতোমধ্যে সেতুটির ইস্টিমেট তৈরি করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। আশা করছেন খুব দ্রম্নত টেন্ডার আহ্বান করে ব্রিজটির নির্মাণকাজ শুরু করতে পারবেন।

কুড়িগ্রামের ভূরুঙ্গামারী সদর ইউনিয়নের পূর্ব বাগভান্ডার সরকারি প্রাথমিক বিদ্যালয়সংলগ্ন সেতুটি ভেঙে যাওয়ায় দুর্ভোগ পোহাচ্ছে ৮ গ্রামের মানুষ। দীর্ঘদিন ধরে সেতুটি ঝুঁকিপূর্ণ অবস্থায় পড়ে থাকলেও মেরামতে এগিয়ে আসেনি কেউ।

সেতুটি ভেঙে পড়ায় পাথরডুবী ইউনিয়নের লোকজনকে উপজেলা সদরে আসতে বাড়তি প্রায় ১০ কিলোমিটার পথ ঘুরে যেতে হচ্ছে। এতে সময় এবং অর্থ দু'টোই অপচয় হচ্ছে।

এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলা সদরের সঙ্গে সংযোগ স্থাপনকারী এই সড়কটি ব্যবহার করেন প্রায় ২৫ হাজার মানুষ। এছাড়া কয়েকশ শিক্ষার্থী প্রতিদিন এই রাস্তা দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠানে আসা-যাওয়া করে। তাই এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে নতুন একটি সেতু দ্রম্নত নির্মাণের দাবি জানিয়েছেন।

এ ব্যাপারে ভূরুঙ্গামারী সদর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আনিসুর রহমান জানান, তিনি গত ১৫ ডিসেম্বর চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেই এই সেতুটি পুনর্নির্মাণের জন্য কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছেন। দ্রম্নততম সময়ের মধ্যে কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা করবেন বলে তাকে আশ্বস্ত করেছেন।

উপজেলা প্রকৌশলী এন্তাজুর রহমান জানান, ইতোমধ্যে সেতুটির ইস্টিমেট তৈরি করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। আশা করছেন খুব দ্রম্নত টেন্ডার আহ্বান করে ব্রিজটির নির্মাণকাজ শুরু করতে পারবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে