শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

কসবায় আইনমন্ত্রীর উপস্থিতিতে সংঘর্ষ আসামি আড়াইশ', গ্রেপ্তার ৬

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ও কসবা প্রতিনিধি
  ০৮ মার্চ ২০২১, ০০:০০

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপির উপস্থিতিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বর্তমান পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল এবং উপজেলা যুবলীগের সভাপতি এম.এ. আজিজের সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

কসবা থানার এসআই মো. আনোয়ার হোসাইন বাদী হয়ে শনিবার রাতে দ্রম্নত বিচার আইনে ২৮ জনের নাম উলেস্নখপূর্বক অজ্ঞাত ২০০-২৫০ জনের বিরুদ্ধে থানায় মামলা করেন। (মামলা নং-০৬, তারিখ-০৬/০৩/২০২১ইং)।

মামলা দায়েরের পর রাতেই পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মামলার ৬ আসামিকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হলেন- হৃদয় খাঁন (২২), মো. রাসেল (৩০), মো. কাইয়ুম (২২), মো. রবিন, সালাউদ্দিন (২৭) ও রবিউলস্নাহ (৩২)।

এ ব্যাপারে কসবা থানার ওসি আলমগীর ভূঁইয়ার সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, মামলার এজাহারনামীয় ৬ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

উলেস্নখ্য, করোনাভাইরাস পরিস্থিতির কারণে প্রায় ১ বছর পর আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক গত শুক্রবার সকালে কসবা উপজেলা অডিটোরিয়ামে স্মার্ট কার্ড বিতরণ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মু্যরাল উদ্বোধন করার জন্য তার নির্বাচনী এলাকায় (কসবা-আখাউড়া) আসেন।

মন্ত্রীকে স্বাগত জানাতে পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল ও উপজেলা যুবলীগের সভাপতি এবং আগামী পৌর নির্বাচনে মেয়রপ্রার্থী এম.এ. আজিজের সমর্থকরা খন্ড খন্ড মিছিল নিয়ে অডিটোরিয়ামের দিকে আসতে থাকে।

এ সময় দুই মেয়রপ্রার্থীর সমর্থকদের মধ্যে পাল্টাপাল্টি সেস্নাগান ও ধাক্কাধাক্কি শুরু হয়। এক পর্যায়ে দুই মেয়রপ্রার্থীর সমর্থকরা দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষে লিপ্ত হয়। হামলাকারীরা প্রতিপক্ষের

১০টি মোটরসাইকেল ভাঙচুর ও ৪ মোটরসাইকেল পুড়িয়ে দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বেলা সোয়া ১১টার দিকে মন্ত্রী অনুষ্ঠানস্থলে পৌঁছলে মন্ত্রীর উপস্থিতিতেই দুই মেয়রপ্রার্থীর সমর্থকরা পুনরায় সংঘর্ষে লিপ্ত হয়। পরে মন্ত্রী তার বক্তব্য সংক্ষিপ্ত করে দুপুর ১২টার দিকে পুলিশি নিরাপত্তায় উপজেলার পানিয়ারুপ নিজ বাড়িতে চলে যান। পুলিশ সংঘর্ষে জড়িতদের লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে। পরে থেমে থেমে বিকাল ৩টা পর্যন্ত বিভিন্ন স্থানে দু'দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। হামলাকারীরা কসবা পুরাতন বাজারে অবস্থিত ব্যাংক এশিয়া, সীমান্ত কমপেস্নক্সের বিভিন্ন দোকানে ইট-পাটকেল নিক্ষেপ করে, জানালার গস্নাস ভাঙচুর করে। কসবা উপজেলা কমপেস্নক্সের গেট থেকে টি. আলী কলেজ মোড় পর্যন্ত রাস্তার উভয় পাশের বিভিন্ন ব্যানার, ফেস্টুন ছিঁড়ে ফেলে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে