শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

বুয়েটে ভর্তি আবেদন শুরু পরীক্ষা দুই ধাপে চূড়ান্ত পরীক্ষা ১০ জুন

যাযাদি রিপোর্ট
  ১৬ এপ্রিল ২০২১, ০০:০০

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতকে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। চলবে আগামী ২৪ এপ্রিল বেলা ৩টা পর্যন্ত। ভর্তি আবেদন করতে হবে অনলাইনে। ভর্তি পরীক্ষা হবে দুই ধাপে। আগামী ৩১ মে ও ১ জুন প্রথম ধাপে প্রাথমিক বাছাই পরীক্ষা হবে। প্রাথমিক বাছাইয়ে শুধু উত্তীর্ণরাই আগামী ১০ জুন অনুষ্ঠিত চূড়ান্ত ভর্তি পরীক্ষায় অংশ নেওয়ার সুযোগ পাবেন। করোনাকালে কঠোর স্বাস্থ্যবিধি মেনেই এসব পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে বুয়েট কর্তৃপক্ষ জানিয়েছে। বুয়েটের ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে- 'ক' ও 'খ' এ দুই গ্রম্নপে ভর্তির জন্য অনলাইনে ভর্তি আবেদন করতে হবে আগামী ২৪ এপ্রিল বেলা ৩টার মধ্যে। 'ক' গ্রম্নপে প্রকৌশল ও বিভাগগুলো এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগে আবেদন, প্রাক-নির্বাচনী ও মূল ভর্তি বাবদ ১ হাজার এবং 'খ' গ্রম্নপে প্রকৌশল ও বিভাগগুলো, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ ও স্থাপত্য বিভাগের জন্য ১ হাজার ২০০ টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফি দিয়ে এ প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

বিজ্ঞপ্তির নির্দেশনায় আরও বলা হয়েছে, আগামী ৩১ মে ও ১ জুন স্বাস্থ্যবিধি মেনে চার শিফটে এক ঘণ্টার ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে প্রাক-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৫ জুন মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য আবেদনকারীদের নাম ও তালিকা প্রকাশ করা হবে। আগামী ১০ জুন বুয়েটে ভর্তি মূল পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী ১ জুলাই পরীক্ষায় উত্তীর্ণ-নির্বাচিত ও অপেক্ষমান প্রার্থীদের (ওয়েটিং লিস্ট) নামের তালিকা প্রকাশ করা হবে। আবেদন করার সব নিয়ম-পদ্ধতি ও নির্দেশিকা বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) নিজস্ব ওয়েবসাইটে (যঃঃঢ়ং://িি.িনঁবঃ.ধপ.নফ) দেওয়া হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে