শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

উগ্রবাদী মতাদর্শ প্রচারকারী বইয়ের প্রকাশক গ্রেপ্তার

ম যাযাদি রিপোর্ট
  ২০ সেপ্টেম্বর ২০২১, ০০:০০

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন 'আনসারুলস্নাহ বাংলা টিম' (এবিটি)-এর উগ্রবাদী মতাদর্শ প্রচারকারী বইয়ের প্রকাশক হাবিবুর রহমান ওরফে শামীম (৩২)কে গ্রেপ্তার করেছে অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

শনিবার বিকালে রাজধানীর সূত্রাপুর থানাধীন বাংলাবাজারের ইসলামী মার্কেট এলাকার রিহাব পাবলিকেশন্সে অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করে এটিইউ'র একটি দল। হাবিবুর রহমানের বাড়ি নারায়ণগঞ্জের আড়াইহাজার থানাধীন মোহনপুর নিজপাড়ায়।

গ্রেপ্তারের সময় তার কাছ থেকে ৩টি মোবাইল ফোন এবং তার প্রকাশনা সংস্থা থেকে বিপুলসংখ্যক উগ্রপন্থি বই জব্দ করা হয়

অ্যান্টি টেররিজম ইউনিট মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস বিভাগের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান জানান, গত ১৬ সেপ্টেম্বর ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানায় সন্ত্রাসবিরোধী আইনের মামলায় গ্রেপ্তার কাওসার আহাম্মেদ ওরফে মিলন ও জাহিদ মোস্তফার দেওয়া তথ্যের ভিত্তিতে হাবিবুর রহমানকে গ্রেপ্তার করা হয়।

এ কর্মকর্তার দাবি, গ্রেপ্তার হাবিবুর রহমান আনসারুলস্নাহ বাংলা টিমের (এবিটি) সক্রিয় সদস্য। তিনি ২০১৬ সালে আল রিহাব পাবলিকেশন্স নামে একটি প্রকাশনা সংস্থা চালু করেন। মুফতি জসীম উদ্দিন রাহমানীর একান্ত সহযোগী ফিরোজ তাকে রাহমানীর কিছু বই প্রকাশ করার জন্য দেয়। সে তার প্রকাশনা থেকে বইগুলো প্রকাশ ও বিক্রি করে। এই সূত্রে সে মুফতি জসীম উদ্দিন রাহমানীর মতাদর্শে অনুপ্রাণিত হয়ে আনসারুলস্নাহ বাংলা টিম সমর্থন করা শুরু করে। বই প্রকাশনার সূত্রে এবিটির কিছু সংখ্যক সংগঠকের সঙ্গে তার ঘনিষ্ঠ সম্পর্ক হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে