শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য অশালীন :ফখরুল

স্টাফ রিপোর্টার, নীলফামারী ও ঠাকুরগাঁও প্রতিনিধি
  ২০ মে ২০২২, ০০:০০
মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়াকে পদ্মা নদীতে ফেলে হত্যার হুমকি দিয়ে অশালীন ও অরাজনৈতিক বক্তব্য দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উনার এই বক্তব্যে আমরা যারা রাজনীতি করি, রাজনীতি নিয়ে ভাবি, রাজনৈতিক চিন্তা করি- আমরা কল্পনাও করতে পারি না- একজন প্রধানমন্ত্রী অশালীনভাবে একজন বিরোধীদলের নেত্রীকে এভাবে হুমকি দিতে পারেন।

বৃহস্পতিবার দুপুরে নীলফামারীর সৈয়দপুর জেলা বিএনপি আয়োজিত কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কস্থ দলীয় কার্যালয়ে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন সৈয়দপুর জেলা বিএনপির আহ্বায়ক আলহাজ অধ্যক্ষ আব্দুল গফুর সরকার।

প্রধানমন্ত্রীকে ভয়ংকর মানসিকতার মানুষ উলেস্নখ করে মির্জা ফখরুল আরও বলেন, উনি যেভাবেই প্রধানমন্ত্রিত্বে আসুক না কেন, একটা দেশের প্রধানমন্ত্রী হয়ে কীভাবে তিনি এমন বক্তব্য দিতে পারেন। পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ কূটনৈতিক ব্যক্তি, যিনি নোবেল পুরস্কার পেয়েছেন- ডক্টর ইউনূস, তাকেও প্রধানমন্ত্রী পদ্মায় দুই বার চুবানোর কথা বলেছেন। এর নিন্দা জানাই।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের লুটপাটের কারণে দেশ এখন তলাবিহীন ঝুড়িতে পরিণত হচ্ছে। বিদু্যতের দাম ৫৮ ভাগ বৃদ্ধির প্রস্তাব দেওয়া হয়েছে। তাদের লুটপাটের টাকা বিদেশে পাচার করা হয়েছে। তাদের কারণে দেশের অর্থনৈতিক অবস্থা ধ্বংস হয়ে গেছে। ডলারের মূল্য ১০০ টাকা ছাড়িয়েছে। কমে গেছে রিজার্ভ মানি।

সরকারকে পদত্যাগে বাধ্য করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে ক্ষমতা হস্তান্তরসহ সুষ্ঠু নির্বাচনের জন্য রাজপথে লড়াই সংগ্রাম চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের সকল নেতাকর্মী ও দেশবাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

বিএনপি নেতা প্রভাষক শওকত হায়াত শাহর সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক, ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার পুত্র প্রকৌশলী ইশরাক আহমেদ, সৈয়দপুর জেলা বিএনপির সদস্য সচিব শাহীন আকতার, বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান, বিএনপি নেতা জিয়াউল হক জিয়া, কাজী একরামুল হক, শামসুল আলম প্রমুখ।

এর আগে সৈয়দপুর জেলা বিএনপি কার্যালয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সদ্য প্রয়াত রংপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান বিপুর স্ত্রী ও তার সন্তানদের সঙ্গে কথা বলেন। এ সময় দলের নেতাকর্মীরা তার পরিবারের পাশে থাকবে বলে আশ্বাস দেন। পরে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে প্রয়াত নেতা বিপুর স্ত্রীর হাতে সহায়তার চেক তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর জেলা বিএনপি নেতা সাইফুল ইসলাম, আনিসুর রহমান লাকু, সামসুজ্জামান সামু প্রমুখ।

এদিকে, বিএনপির ঠাকুরগাঁও জেলা কার্যালয়ে জেলা জাতীয়তাবাদী শ্রমিক দলের আয়োজনে এক মতবিনিময় সভায় পদ্মা সেতু থেকে খালেদা জিয়াকে টুপ করে ফেলে দেয়ার প্রধানমন্ত্রীর উক্তি প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এটা তিন বারের প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ার শামিল। ক্ষমতার সর্বোচ্চ আসনে বসে এ ধরনের বক্তব্য সম্পূর্ণ দায়িত্বজ্ঞানহীন, অনভিপ্রেত ও দুঃখজনক। এ ধরনের কথায় আমরা ক্ষুব্ধ মর্মাহত ও বিস্মিত। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

বিএনপি মহাসচিব আরও বলেন, আমরা একজন প্রধানমন্ত্রীর কাছ থেকে এ ধরনের অরাজনৈতিক অশালীন বক্তব্য আশা করতে পারি না। কিন্তু ওনার স্বভাবই এ রকম, রাজনৈতিক প্রতিপক্ষকে শিষ্টাচার বহির্ভূতভাবে আক্রমণ করে থাকেন যা অচিন্তনীয় বলে মন্তব্য করেন মির্জা ফখরুল। এ রকম মন্তব্যের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া যায় কিনা সেটাও বিএনপি খতিয়ে দেখবে বলে জানান তিনি।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, জেলা জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আব্দুল জব্বার, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, পরিবহণ শ্রমিক নেতা দানেশ আলী, হাসান আলী প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে