উত্তরায় গার্ডার দুর্ঘটনায় মৃতু্য

৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টের রুল

হ রুবেলের দাফন সম্পন্ন হ মামলা তদন্ত করছে ডিবি
৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টের রুল

উত্তরায় নির্মাণাধীন বাসর্ যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের গার্ডার দুর্ঘটনায় হতাহতের ঘটনায় দায়ের করা মামলার ছায়া তদন্ত করছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। বুধবার দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশিদ।

অতিরিক্ত কমিশনার জানান, গার্ডার দুর্ঘটনায় ৫ জনের মৃতু্যতে উত্তরা পশ্চিম থানায় দায়ের করা মামলাটি থানা পুলিশের পাশাপাশি ছায়া তদন্ত করছে ডিবি।

গত ১৫ আগস্ট বিকালে রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের ফ্লাইওভারের গার্ডার চাপায় প্রাইভেটকারে থাকা শিশুসহ পাঁচজন নিহত হয়েছেন। আহত হয়েছে দুজন। এই ঘটনায় উত্তরা পশ্চিম থানায় দায়ের করা মামলায় অবহেলাজনিতভাবে ক্রেন চালক, প্রকল্পের ঠিকাদারি প্রতিষ্ঠান ও নিরাপত্তা

নিশ্চিতে দায়িত্বপ্রাপ্তদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

এদিকে দুর্ঘটনায় শিশুসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনায় প্রত্যেককে ১ কোটি টাকা করে মোট ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে রিট দায়ের করা হয়েছে। রিটে গত পাঁচ বছরে ফ্লাইওভারের নির্মাণ কার্যক্রম পরিচালনার জন্য বিআরটি কী ধরনের নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে তার একটি প্রতিবেদন দাখিলের নির্দেশনা চাওয়া হলে বুধবার এ বিষয়ে নির্দেশনা দিয়েছেন আদালত।

জনগণের নিরাপত্তার জন্য বিআরটি কী কী ব্যবস্থা নিয়েছে তা জানাতে নির্দেশ দেওয়ার পাশাপাশি নিহতদের ৫ কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেওয়া হবে না, তা জানতে রুল জারি করেছেন আদালত। বুধবার বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

এদিকে আমাদের মেহেরপুর প্রতিনিধি জানান, গার্ডার দুর্ঘটনায় নিহত আইয়ুব আলী রুবেলের দাফন সম্পন্ন হয়েছে তার গ্রামের বাড়ি মেহেরপুরের রাজনগরে। মঙ্গলবার ময়নাতদন্ত শেষে রুবেলের মৃতদেহ তার আত্মীয়-স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। রাতেই রুবেলের মৃতদেহ মেহেরপুর পৌঁছালে রাজনগর গ্রামে শোকের ছায়া নেমে আসে। স্বজনদের আহাজারিতে আকাশ-বাতাস ভারী হয়ে ওঠে। বুধবার সকালে জানাজা শেষে রাজনগর গ্রামে রুবেলের বাবা-মায়ের কবরের পাশেই তাকে দাফন করা হয়।

উলেস্নখ্য, গত শনিবার আইয়ুব আলী রুবেল তার একমাত্র ছেলে হৃদয়ের বিয়ে দেন জামালপুরে। সোমবার ছিল বৌভাতের অনুষ্ঠান। বৌভাতের অনুষ্ঠান শেষে ছেলে, ছেলের বউ ও তার পরিবারের লোকজনকে নিজেই গাড়ি ড্রাইভ করে রাখতে যাচ্ছিলেন জামালপুরে। এর মধ্যে উত্তরায় ঘটে মর্মান্তিক দুর্ঘটনা। তিনিসহ প্রাণ হারান ৫ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে