শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ০৭ জানুয়ারি ২০২৩, ০০:০০

ফখরুলসহ বিএনপি নেতাকর্মীদের মুক্তির দাবিতে যুব জাগপার বিক্ষোভ

ম যাযাদি রিপোর্ট

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ দলটির নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে শুক্রবার দুপুরে রাজধানীর পল্টন মোড়ে বিক্ষোভ মিছিল করেছে যুব জাগপা।

যুব জাগপার সভাপতি মীর আমির হোসেন আমু বলেন, 'রাতের অন্ধকারে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে তুলে নিয়ে যাওয়া হয়েছে। তারা দু'জনই বয়োজ্যেষ্ঠ। দেশের এই সম্মানিত দু'জন রাজনৈতিক ব্যক্তিত্বকে রাতের অন্ধকারে তুলে নিয়ে যাওয়া অত্যন্ত দুঃখজনক। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং অবিলম্বে মির্জা ফখরুল ও মির্জা আব্বাস, বিএনপি নেতা আবদুস সালাম, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুসহ সব নেতাকর্মীর নিঃশর্ত মুক্তি চাই।'

প্রতিবাদ মিছিলে উপস্থিত ছিলেন যুব জাগপার সাধারণ সম্পাদক কাওছার হামিদ, সহ-সভাপতি জুলফিকার নয়ন, সহ-সাধারণ সম্পাদক আরিফিন সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক মন্‌জুরুল ইসলাম প্রমুখ।

রাজধানীতে ৭৪টি চোরাই

মোবাইল ফোনসহ ৩

কারবারি গ্রেপ্তার

ম যাযাদি রিপোর্ট

রাজধানীর শাহবাগ এলাকা থেকে ৭৪টি চোরাই মোবাইলসহ তিন মোবাইল ফোন চোরা কারবারিকে গ্রেপ্তার করেছের্ যাব-১০। গ্রেপ্তাররা হলেন- মো. আনোয়ার হোসেন (৪০), মো. জয়নাল (২৮) ও মো. তাজুল ইসলাম (৩৫)।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতের্ যাব-১০ জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেপ্তার ব্যক্তিরা মোবাইল চোরাকারবারি চক্রের সক্রিয় সদস্য।

তারা বেশ কিছুদিন ধরে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা হতে চোরাই মোবাইল ফোন সংগ্রহ করে শাহবাগসহ আশপাশের বিভিন্ন এলাকায় সরবরাহ করে আসছিল বলে জানা যায়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

কাশিমপুর কারাগারে হুজি সদস্যের মৃতু্য 

ম গাজীপুর প্রতিনিধি

গোপালগঞ্জের কোটালীপাড়ায় প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টার মামলায় গ্রেপ্তার আসামি এবং কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২ এর বন্দি হরকাতুল জিহাদের (হুজির) এক সদস্য শুক্রবার সকালে মারা গেছেন।

কারাগারে তার হাজতি নং- ২১৮৩/১৬। তিনি ২০০৬ সাল থেকে এ কারাগারে আছেন।

কারাগারের জ্যেষ্ঠ সুপার মো. আমিরুল ইসলাম জানান, নিহত মো. আবুল হোসেন খোকন (৫৫), বরিশাল কোতোয়ালি থানার রাজধর এলাকার আ. খালেকের ছেলে। তার বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে হত্যা চেষ্টায় মুকসুদপুরসহ বিভিন্ন থানায় বেশ ক'টি মামলা রয়েছে।

শুক্রবার সকাল সাতটার দিকে হঠাৎ অচেতন হয়ে পড়েন আবুল হোসেন। প্রথমে তাকে কারা হাসপাতালে ও পরে তার অবস্থার পরিবর্তন না হলে উন্নত চিকিৎসার জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষা শেষে সকাল ৮টার দিকে মৃত ঘোষণা করেন। 

হাসপাতালের আবাসিক চিকিৎসক মো. রফিকুল ইসলাম জানান, তাকে মৃত অবস্থায় এই হাসপাতালে আনা হয়েছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে