সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিশ্বে করোনায় আরও ১১শ' জনের মৃতু্য

যাযাদি ডেস্ক
  ১২ জানুয়ারি ২০২৩, ০০:০০

বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে এক দিনে ১ হাজার ১০৯ জনের মৃতু্য হয়েছে। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭ লাখ ১৭ হাজার ৪২৩ জনে। একই সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭২ হাজার ১৩৩ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ৯২ লাখ ৭২ হাজার ৩৮৮ জনে।

বুধবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃতু্য ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ে দেশটিতে আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ৫০৪ জন এবং মারা গেছেন ২৫৩ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৬ লাখ ৪৭ হাজার ৮৫৯ জন আক্রান্ত হয়েছেন এবং ৬০ হাজার ৪১১ জন মারা গেছেন।

যুক্তরাষ্ট্রে এক দিনে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ২২২ এবং মারা গেছেন ২৪৫ জন। দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৩১ লাখ ৪৭ হাজার ২৫১ আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ২১ হাজার ৬৮৫ জন মারা গেছেন। একই সময় দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৬০ হাজার ৪১ এবং মারা গেছেন ৪৪ জন।

ফ্রান্সে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৭১৫ এবং মারা গেছেন ১১৫ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯৪ লাখ ২১ হাজার ১৪৪ আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬৩ হাজার ১০৫ জন মারা গেছেন। একই সময় অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ২৬২ এবং মারা গেছেন ২৯ জন।

ব্রাজিলে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮২ এবং সংক্রমিত হয়েছেন ৪৪ হাজার ৭৩৯ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৬৫ লাখ ৬০ হাজার ৪৯৭ এবং মৃতু্য হয়েছে ৬ লাখ ৯৫ হাজার ৩১ জনের।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৩২ এবং মারা গেছেন ৪৭ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৮ লাখ ৩২ হাজার ৭৬৮ এবং মৃতু্য হয়েছে ৩ লাখ ৯৪ হাজার ১৬৮ জনের। একই সময় ফিলিপাইনে আক্রান্ত হয়েছেন ৩৩২ এবং মারা গেছেন ১২ জন।

তাইওয়ানে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৬৩ এবং মারা গেছেন ২৬ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯০ লাখ ৯৭ হাজার ৫৫৪ এবং মৃতু্য হয়েছে ১৫ হাজার ৬০৮ জনের। একই সময় হংকংয়ে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৩৭৯ এবং মারা গেছেন ৭৫ জন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে