সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিশ্ব করোনাভাইরাস : আক্রান্তের সংখ্যা ৬৭ কোটি ছুঁইছুঁই

যাযাদি ডেস্ক
  ১৩ জানুয়ারি ২০২৩, ০০:০০

বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে একদিনে ১ হাজার ৩৩৪ জনের মৃতু্য হয়েছে। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৭ লাখ ২০ হাজার ১১৪ জনে। একই সময়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৭২ হাজার ৪২১ জন। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৬ কোটি ৯৭ লাখ ৫৪ হাজার ৯১৫ জনে।

বৃহস্পতিবার সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃতু্য ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এই সময়ে দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৮ হাজার ৮৭৩ জন এবং মারা গেছেন ৩৮১ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৮ লাখ ৪৬ হাজার ৭৩২ জন আক্রান্ত হয়েছেন এবং ৬০ হাজার ৭৯২ জন মারা গেছেন।

যুক্তরাষ্ট্রে একদিনে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ১৭৫ জন এবং মারা গেছেন ৩২৩ জন। দেশটিতে এখন পর্যন্ত ১০ কোটি ৩২ লাখ

৫৮ হাজার ৯০১ জন আক্রান্ত হয়েছেন এবং ১১ লাখ ২৩ হাজার ৪৭ জন মারা গেছেন। একইসময়ে দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ৩৪৩ জন এবং মারা গেছেন ৭৬ জন।

ফ্রান্সে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৬৩৫ জন এবং মারা গেছেন ৮৮ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৯৪ লাখ ২৮ হাজার ৭৭৯ জন আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৬৩ হাজার ১৯৩ জন মারা গেছেন। একইসময়ে অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ১৫০ জন এবং মারা গেছেন ৩১ জন।

ব্রাজিলে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৬ জন এবং সংক্রমিত হয়েছেন ২১ হাজার ৬৬৭ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৩ কোটি ৬৫ লাখ ৮২ হাজার ১৬৪ জন এবং মৃতু্য হয়েছে ৬ লাখ ৯৫ হাজার ১২৭ জনের।

রাশিয়ায় ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ৪ হাজার ২০১ জন এবং মারা গেছেন ৪৬ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ১৮ লাখ ৩৬ হাজার ৯৬৯ জন এবং মৃতু্য হয়েছে ৩ লাখ ৯৪ হাজার ২১৪ জনের। একই সময়ে ফিলিপাইনে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৮১ জন এবং মারা গেছেন ১১ জন।

তাইওয়ানে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২৫ হাজার ৬৪৩ জন এবং মারা গেছেন ৪৬ জন। দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৯১ লাখ ২৩ হাজার ১৮৫ জন এবং মৃতু্য হয়েছে ১৫ হাজার ৬৫৪ জনের। একই সময়ে হংকংয়ে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ২৭৯ জন এবং মারা গেছেন ৬৭ জন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে