সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

প্রাণচাঞ্চল্য ক্যাম্পাস

যাযাদি ডেস্ক
  ১৬ মার্চ ২০২৩, ০০:০০

রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস বুধবারও শান্ত ছিল। স্বাভাবিকভাবে চলেছে ক্লাস-পরীক্ষা। সকাল থেকেই ক্যাম্পাসে শিক্ষার্থীদের ভিড় লক্ষ্য করা গেছে। ক্যাম্পাসের বিভিন্ন চত্বর ফিরে পেয়েছে চিরচেনা রূপ। এদিকে এদিন রাজশাহী-ঢাকা মহাসড়কে যান চলাচলও স্বাভাবিক ছিল।

সরেজমিন দেখা গেছে, টুকিটাকি চত্বর, পরিবহণ চত্বর, শহীদুলস্নাহ কলাভবনের আমতলা চত্বরের দোকানিরা সকাল থেকেই দোকান খুলেছেন। মঙ্গলবারের চেয়ে বেশি শিক্ষার্থীর উপস্থিতি লক্ষ্য করা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীদের আড্ডাও জমেছিল বেশ। ক্লাস-পরীক্ষা হয়েছে যথারীতি। ক্যাম্পাসের বাসগুলোও সময় মেনে যাতায়াত করেছে। তবে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দেখা না গেলেও বিনোদপুর গেটে তাদের অবস্থান দেখা গেছে।

বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী মাহবুব হোসেন বলেন, 'দুই দিন বন্ধ থাকার পর আবারও চাঞ্চল্য ফিরেছে ক্যাম্পাসে। স্বাভাবিকভাবে আমরা ক্লাস শুরু করেছি, আড্ডা দিচ্ছি একসঙ্গে, গ্রম্নপ স্টাডি করছি। আমরা এমন শান্ত ক্যাম্পাস চাই।'

এদিকে বাসচালকদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঢাকা-রাজশাহী মহাসড়কে যান চলাচলেও ফিরেছে স্বাভাবিক গতি। সকাল থেকে নগরীর বিভিন্ন জায়গা থেকে দূরপালস্নার যাত্রীবাহী বাস ছেড়ে গেছে। মঙ্গলবারের চেয়ে বাস-ট্রাকের মতো বড় যানবাহন বেশি যাতায়াত করেছে।

রাজশাহী রেলস্টেশনের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সারা দেশের সঙ্গে রেলওয়ে যোগাযোগও রয়েছে স্বাভাবিক। নির্ধারিত সময়ে ট্রেন আসা-যাওয়া করেছে।

সার্বিক বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আসাবুল হক বলেন, ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় ঘুরে তার মনে হয়েছে, আগের রূপে ফিরেছে ক্যাম্পাস। শিক্ষার্থীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে বেশ। সকাল থেকে যথারীতি চলেছে ক্লাস-পরীক্ষা। তারা ক্যাম্পাসের সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে