শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মশক নিধন : সপ্তাহব্যাপী বিশেষ অভিযান শুরু ডিএনসিসির

যাযাদি ডেস্ক
  ২০ মার্চ ২০২৩, ০০:০০

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মশক নিধনে সপ্তাহব্যাপী বিশেষ অভিযান শুরু করেছে। রোববার শুরু হওয়া বিশেষ এই অভিযান আগামী ২৫ মার্চ পর্যন্ত চলবে। ডিএনসিসির প্রতিটি অঞ্চলের সব ওয়ার্ডে এই বিশেষ অভিযান পরিচালনা করা হবে।

রোববার ডিএনসিসির ৪ নম্বর ওয়ার্ডের আওতাধীন মিরপুরের বাইশটেকি এলাকায় সপ্তাহব্যাপী এ অভিযানের উদ্বোধনে অংশ নেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান, ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. জামাল মোস্তফা, অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান।

শুষ্ক মৌসুম শুরুর কারণে নগরীর বিভিন্ন এলাকায় কিউলেক্স মশার প্রকোপ বৃদ্ধি পেয়েছে জানিয়ে ডিএনসিসির পক্ষ থেকে বলা হয়েছে, কিউলেক্স মশার প্রকোপ বৃদ্ধির পরিপ্রেক্ষিতে মশক নিয়ন্ত্রণে মেয়র মো. আতিকুল ইসলামের নির্দেশে আজ (রোববার) থেকে ২৫ মার্চ পর্যন্ত সপ্তাহব্যাপী (শুক্রবার ছাড়া) ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫৪টি ওয়ার্ডে একযোগে বিশেষ মশক নিধন কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান বলেন, 'বিশেষ অভিযানের উদ্দেশ্য হলো জনগণকে এই বিষয়ে সচেতন করা। জনগণকে সচেতন হতে হবে। বাড়ির চারপাশ পরিষ্কার রাখতে হবে। সিটি করপোরেশনের পাশাপাশি জনগণ সচেতন হলে এবং দায়িত্ব পালন করলেই আমরা মশাকে নিয়ন্ত্রণ করতে পারব।'

এ সময় ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. জামাল মোস্তফা বলেন, 'মিরপুরের বাইশটেকি এলাকায় বেশ কয়েকটি নির্মাণাধীন ভবন পরিদর্শন করলাম। একটি নির্মাণাধীন ভবনে ফাউন্ডেশনের জন্য কয়েকটি গর্ত খুঁড়েছে এবং প্রতিটি গর্তে দীর্ঘদিন পানি জমে থাকায় অসংখ্য লার্ভা পেয়েছি।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে