সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আ'লীগের সঙ্গে ফয়সালা হবে রাজপথেই :ফখরুল

গাজীপুর মহানগর বিএনপির নতুন সভাপতি শওকত ও সা. সম্পাদক মনজুরুল
গাজীপুর প্রতিনিধি
  ১২ জুন ২০২৩, ০০:০০

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ প্রকৃতপক্ষে নির্বাচন চায় না। তাদের সঙ্গে ফয়সালা হবে রাজপথেই। 'টেক ব্যাক বাংলাদেশ' সেস্নাগান দিয়ে দেশকে ফিরিয়ে আনতে হবে। সেস্নাগান হচ্ছে রাজনৈতিক দলের খুব বড় একটি ওষুধ, মেডিসিন। এ মেডিসিন দিয়ে সারা দেশের মানুষকে জাগ্রত করা যায়।

রোববার দুপুরে গাজীপুর মহানগর বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

লন্ডন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান গাজীপুর মহানগর বিএনপির সম্মেলনে যোগ দেন।  সম্মেলন উদ্বোধন করেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগপ্রণক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ। এছাড়াও কমিউনিটি সেন্টার চত্বরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতীয় ও দলীয় সংগীত পরিবেশন করা হয়। অনুষ্ঠানে মহানগর বিএনপির প্রয়াত নেতা সোহরাব উদ্দিনসহ গাজীপুরের অন্যান্য প্রয়াত নেতাদের প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

মির্জা ফখরুল বলেন, আজকে একটা নতুন সেস্নাগান এসেছে। সেই সেস্নাগান কে দিয়েছেন? আমাদের নেতা তারেক রহমান। সেই সেস্নাগানটা কি? সেস্নাগানটি হলো 'ফায়সালা হবে কোথায়? রাজপথে', 'টেক ব্যাক বাংলাদেশ।' যে বাংলাদেশ নিয়ে আমরা '৭১ সালে স্বপ্ন দেখেছিলাম, সেই বাংলাদেশকে আমরা একটি গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে চেয়েছিলাম। যেই বাংলাদেশে সবার অধিকার প্রতিষ্ঠিত হবে- সেই বাংলাদেশ আমরা চেয়েছিলাম। যেখানে ন্যায় বিচার থাকবে, অন্যায় থাকবে না এবং সাম্য প্রতিষ্ঠা হবে। গরিব আর গরিব থাকবে না এবং কিছু মানুষ একবারেই বড়লোক হয়ে যাবে না। আমরা সেই বাংলাদেশ চেয়েছিলাম। কিন্তু আমরা কি সেই বাংলাদেশ পেয়েছি? আজকে তারা সবকিছু তছনছ করে দিয়ে আমাদের সেই বাংলাদেশ ছিন্ন ভিন্ন করে দিয়েছে।

তিনি আরও বলেন, আমরা সেই বাংলাদেশ চাই, যেই স্বপ্ন নিয়ে এ বাংলাদেশ স্বাধীন করেছি। সেই স্বপ্নের বাংলাদেশকে আমরা ফেরৎ চাই। আমাদের নেতা তারেক রহমান সাহেব সেখানে 'টেক ব্যাক' করতে বলেছেন। তিনি উপস্থিত নেতাকর্মীদের বিভিন্ন সেস্নাগানের সমালোচনা করে তাদের উদ্দেশ্যে বলেন, যারা জেলে যায়, আত্মত্যাগ করে তাদের মুখে আজকে সেস্নাগান হওয়া উচিত ছিল 'টেক ব্যাক বাংলাদেশ'। 'মুক্তি চাই মুক্তি চাই খালেদা জিয়ার মুক্তি চাই।'

মির্জা ফখরুল বলেন, আমাদের নেতা তারেক রহমানকে বীরের বেশে দেশে ফিরিয়ে আনতে হবে। আমি খুশি হতাম যদি তোমরা বলতে 'টেক ব্যাক বাংলাদেশ।' কিন্তু তোমরা এখন ভাইদের নিয়ে সেস্নাগান দিচ্ছ। এখন ভাইদের রাজনীতি নয়, এখন জনগণের রাজনীতি, তারেক রহমানের রাজনীতি, এখন বেগম খালেদা জিয়ার রাজনীতি। এ কথাগুলো মাথায় রাখতে হবে। তরুণ কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, সেই আদর্শে উদ্বুদ্ধ হতে হবে। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান যে আদর্শ দিয়েছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া আমাদের যে পথ দেখিয়েছেন।

আমাদের নেতা তারেক রহমান ৮ হাজার মাইল দূরে থেকে ২৪ ঘণ্টার মধ্যে ২০ ঘণ্টা আমাদের সঙ্গে সম্পৃক্ত থেকে দলকে সুগঠিত করছেন। তার নির্দেশিত পথে, তার সেস্নাগান দিতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, 'কেয়ার টেকার ইসু্য' হলো এলাইভ ইসু্য, জীবন্ত একটা ইসু্য। নিরপেক্ষ কেয়ার টেকার সরকারের অধীনে নির্বাচন হলে ক্ষমতাসীনদের জেতার কোনোই সম্ভাবনা নাই, ১০টি আসন পাবে কি-না তার নিশ্চয়তা নাই।

তিনি আরও বলেন, সারা দেশের মানুষ এখন একটা জিনিসই চায়, অবাধ ও সুষ্ঠু নির্বাচন। নির্বাচন আমরা করব তা হতে হবে অবাধ, নিরপেক্ষ সরকারের অধীনে। এ ব্যাপারে কোনো আপস নেই।

গাজীপুরের টেকনগপাড়া এলাকায় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত এই সম্মেলনে সভাপতিত্ব করেন গাজীপুর মহানগর বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক এম মনজুরুল করিম রনি। প্রধান বক্তা ছিলেন গাজীপুর জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মিলন। বিশেষ বক্তা ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটো, অনুষ্ঠানটি সঞ্চালনা করেন গাজীপুর মহানগর বিএনপির সদস্য সচিব মো. শওকত হোসেন সরকার। 

সম্মেলনে আরও বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সমাজ কল্যাণ সম্পাদক কামরুজ্জামান রতন,  সহ-শ্রমবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, কেন্দ্রীয় সদস্য কাজী সায়েদুল আলম বাবুল, কেন্দ্রীয় সদস্য মো. ওমর ফারুক স্বাধীন, কেন্দ্রীয় সদস্য ডা. মাজহারুল আলম ও মো. মুজিবুর রহমান, গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ রিয়াজুল হান্নান, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মো. নাজিম উদ্দিন, গাজীপুর মহানগর বিএনপির মহিলা দলের সভাপতি শিরীন চাকলাদার, গাজীপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান এলিচ, মো. সুরুজ আহমেদ ও আব্দুস সালাম, গাজীপুর মহানগর কৃষকদলের সভাপতি মো. আতাউর রহমান ও বাসন মেট্রো থানা বিএনপির সভাপতি মো. তানভীর সিরাজ প্রমুখ।

সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ গাজীপুর মহানগর বিএনপির সভাপতি হিসেবে মো. শওকত হোসেন সরকার এবং সাধারণ সম্পাদক হিসেবে এম মনজুরুল করিম রনির নাম ঘোষণা করেন। আগামী ১৫ দিনের মধ্যে তাদেরকে ১৫১ সদস্যের মহানগর বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠনেরও নির্দেশ দেওয়া হয়ে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে