সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সাত জেলায় সড়কে ঝরল ১১ প্রাণ

স্বদেশ ডেস্ক
  ২৮ জুন ২০২৩, ০০:০০

বগুড়ায় সিএনজি চালিত অটোরিকশার সঙ্গে শ্যালোচালিত ভটভটির সংঘর্ষে দুই শিশুসহ তিনজন নিহত হয়েছেন। অন্যদিকে ঝিনাইদহে পিকআপ ভ্যান ও থ্রি-হুইলারের সংঘর্ষে তিনজন, নওগাঁর মান্দায় ট্রাকের ধাক্কায় সিএনজি চালক এবং নাটোরের বড়াইগ্রামে বাসচাপায় সার ব্যবসায়ী নিহত হয়েছেন।

এছাড়া কিশোরগঞ্জের নিকলীতে ব্রেক ফেল করে লেগুনা ট্রাক ড্রাইভার, টাঙ্গাইলের ভূঞাপুরে এক বৃদ্ধ ও মাদারীপুরের রাজৈরে আরেক শিশু সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে। এসব ঘটনায় আহত হয়েছে আরও ১৬ জন। আহতরা স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত এসব দুর্ঘটনা ঘটে।

আমাদের স্টাফ রিপোর্টার, বগুড়া জানান, বগুড়া-নওগাঁ সড়কে সিএনজি-চালিত অটোরিকশার সঙ্গে শ্যালোচালিত ভটভটি ভ্যানের সংঘর্ষে দুই শিশুসহ তিনজন নিহত হয়েছেন। মঙ্গলবার সকালে বগুড়ার এরুলিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন দুই বোন আশা মনি (৭) ও সাথি (৩) এবং অটোরিকশা চালক আমিনুল ইসলাম তোতা (৫৪)। এ ঘটনায় নিহত দুই শিশুর বাবা রাশেদ শেখ (২৭) ও মা জোস্না বেগম (২৩) আহত হন। তারা বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।

পুলিশ জানায়, সকালে সিএনজি-চালিত অটোরিকশা একই পরিবারের চারজনকে নিয়ে শহরের চারমাথার দিকে আসছিল। এ সময় শহর থেকে বিপরীত দিকে যাওয়া একটি ভটভটি ভ্যানের সঙ্গে এরুলিয়া বাজারের কাছে মন্ডলপাড়া এলাকায় অটোরিকশার সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই সিএনজি-চালিত অটোরিকশার চালক নিহত হন। খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করে। পরে পুলিশ ঘটনাস্থলে যায়। আহতদের বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে দুই শিশু মারা যায়।

ঝিনাইদহ প্রতিনিধি জানান, ঝিনাইদহের কালীগঞ্জে পিকআপ ভ্যান ও যাত্রীবাহী থ্রি-হুইলারের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। নিহতদের মধ্যে থ্রি-হুইলার চালক আবুল কালাম, অরবিন্দু দাস ও শরিফা খাতুন নামে এক নারী রয়েছেন। সোমবার রাতে উপজেলার পিরোজপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। কালীগঞ্জ থানার ওসি মাহবুবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মান্দা (নওগাঁ) প্রতিনিধি জানান, নওগাঁর মান্দায় এলপি গ্যাস সিলিন্ডারবাহী মিনি ট্রাকের ধাক্কায় আজিজুল হক (৪৬) নামে এক সিএনজি (মাহিন্দ্র) চালক নিহত হয়েছেন। মঙ্গলবার সকালে দেলুয়াবাড়ি বাসস্ট্যান্ড এলাকায় এ দূর্ঘটনা ঘটে। নিহত আজিজুল নওগাঁ সদর উপজেলার হাপানিয়া-চকগৌরী এলাকার বাসিন্দা। মান্দা উপজেলা শ্রমিক লীগের সাবেক সম্পাদক কাজল দেওয়ান এ কথা জানান। মান্দা ফায়ার সার্ভিস স্টেশনের সাব-অফিসার নুরুন্নবী বলেন, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে মান্দা উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নাটোর প্রতিনিধি জানান, নাটোরের বড়াইগ্রামে বাসচাপায় আবুল হোসেন তালুকদার (৫৫) নামের এক সার ব্যবসায়ী নিহত হয়েছেন। মঙ্গলবার সকালে নাটোর-পাবনা মহাসড়কের আহেমদপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তি বালিয়া গ্রামের মৃত মাহমুদুলস্নাহ তালুকদারের ছেলে ও বিসিআই সারের ডিলার। ঝলমলিয়া হাইওয়ে থানার ওসি মাসুদ রানা বলেন, অজ্ঞাত বাসটি শনাক্তের চেষ্টা চলছে। মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

নিকলী (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের নিকলীতে গাছের সঙ্গে ধাক্কা লেগে লেগুনা ট্রাকচালক নাজমুল ইসলাম বাবু (১৬) নিহত হয়েছেন। তিনি উপজেলার জারইতলা ইউনিয়নে উত্তরজালস্নাবাদ গ্রামের নুরুল হুদার ছেলে। মঙ্গলবার ইটভর্তি ট্রাকটি নিয়ে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। এ ব্যাপারে নিকলী থানায় একটি অপমৃতু্য মামলা করা হয়েছে।

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, টাঙ্গাইল-ভূঞাপুর-তারাকান্দি আঞ্চলিক মহাসড়কে দুর্ঘটনায় সাইকেল আরোহী এক বৃদ্ধের মৃতু্য হয়েছে। মঙ্গলবার কাগমারিপাড়া বাসস্ট্যান্ডের দক্ষিণ পাশে এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম হবিবুর রহমান (৭৫)। তিনি জেলার ঘাটাইল উপজেলার চরবকশিয়া গ্রামের মৃত আবেদ আলীর ছেলে।

রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি জানান, মাদারীপুরের রাজৈরে পিক-আপের চাপায় তানজিলা (১০) নামে এক শিশু নিহত হয়েছে। মঙ্গলবার উপজেলার বৌলগ্রাম পলস্নী বিদু্যৎ অফিসের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশু মাদারীপুর সদর উপজেলার ঘটকচর এলাকার লিটন মাতুব্বরের মেয়ে। ঘাতক পিক-আপটি আটক করা হয়েছে বলে জানান মস্তফাপুর হাইওয়ে থানার ওসি আবু নাঈম মোহাম্মদ মোফাজ্জেল হক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে