সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

ডেঙ্গুতে আরও ৩ মৃতু্য হাসপাতালে ২৭০ জন

যাযাদি ডেস্ক
  ০২ জুলাই ২০২৩, ০০:০০

রাজধানীসহ সারা দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় তিন জনের মৃতু্য হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৫০ জনের মৃতু্য হলো। গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ২৭০ জন ডেঙ্গুরোগী। বর্তমানে হাসপাতালে ভর্তি মোট রোগী বেড়ে দাঁড়াল এক হাজার ৪০৫ জনে।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম সই করা ডেঙ্গু-বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, শুক্তবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন ২৭০ জন রোগী। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ১৭৮ জন ও ঢাকার বাইরের ৯২ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১ জুলাই পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আট হাজার ২৪৮ জন। তাদের মধ্যে রাজধানীর সরকারি ও বেসরকারি হাসপাতালে ৬ হাজার ২৫৭ জন আর ঢাকার বাইরে অন্য বিভাগে ভর্তি হয়েছেন ১ হাজার ৯৯১ জন।

অন্যদিকে একই সময়ের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৬ হাজার ৭৯৩ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৫ হাজার ২৭৩ জন এবং ঢাকার বাইরের ১ হাজার ৫২০ জন। এ সময় ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৫০ জন।

২০২২ সালে ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান দেশের ইতিহাসের সর্বোচ্চ ২৮১ জন। বছরের শেষ মাস ডিসেম্বরেই মৃতু্য হয় ২৭ জনের। একই সঙ্গে ওই বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৬২ হাজার ৩৮২ জন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে