সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

খালেদা জিয়াকে দ্রম্নত বিদেশে না পাঠালে কঠিন কর্মসূচি দেওয়া হবে

-আমীর খসরু
যাযাদি রিপোর্ট
  ১৭ আগস্ট ২০২৩, ০০:০০

খালেদা জিয়াকে অতি দ্রম্নত বিদেশে না পাঠালে কঠিন কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। তিনি বলেন, অনতিবিলম্বে দেশনেত্রীকে বিদেশে পাঠিয়ে তার চিকিৎসার ব্যবস্থা করা না হলে বাংলাদেশের মানুষ চুপ করে থাকবে না। এ নিয়ে ১৯ আগস্ট প্রতিবাদ কর্মসূচি আছে। প্রয়োজনে আরও কঠিন কর্মসূচি আসতে পারে। এ জন্য সবাইকে তৈরি থাকতে হবে।

বুধবার সকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আশু আরোগ্য কামনায় এক দোয়া মাহফিলে বিএনপি স্থায়ী কমিটির এই সদস্য এসব কথা বলেন। নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির উদ্যোগে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার ৭৮তম জন্মবার্ষিকী উপলক্ষে এই দোয়া মাহফিল হয়। ঢাকা ছাড়াও মহানগর-জেলা-উপজেলা পর্যায়েও এই কর্মসূচি পালিত হয়।

আমীর খসরু বলেন, 'গণতন্ত্রকে বাঁচাতে হলে দেশনেত্রীকে বাঁচাতে হবে, মানবাধিকার রাখতে হলে দেশনেত্রীকে বাঁচাতে হবে, আইনের শাসন ফিরিয়ে আনতে হলে দেশনেত্রীকে বাঁচাতে হবে। বাংলাদেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনতে হলে দেশনেত্রীকে বাঁচাতে হবে। ইনশা আলস্নাহ দেশনেত্রী মুক্ত হবেন, চিকিৎসা শেষে উনি আবার রাজনীতির অঙ্গনে ফিরে আসবেন।'

বিএনপির এ নেতা বলেন, বিচার বিভাগকে রাজনৈতিক অস্ত্র হিসেবে ব্যবহার করে দেশনেত্রীকে মিথ্যা মামলা দিয়ে ১০ বছরের সাজা দেওয়া হয়েছে। যখন বিচার বিভাগ রাজনৈতিক অস্ত্রে পরিণত হয়, তখন বাংলাদেশের মানুষ আর চুপ করে বসে থাকতে পারে না।'

মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় এই দোয়া মাহফিলে কেন্দ্রীয় নেতা আবুল খায়ের ভুঁইয়া, আতাউর রহমান ঢালী, খায়রুল কবির খোকন, আবদুস সালাম আজাদ, শিরিন সুলতানা, নাজিম উদ্দিন আলম, রফিকুল ইসলামসহ অঙ্গ সংগঠনের কয়েকশ' নেতাকর্মীরা অংশ নেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে