সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ৩০ আগস্ট ২০২৩, ০০:০০

বিএনপিপন্থি আইনজীবীদের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ

ম যাযাদি ডেস্ক

বিএনপিপন্থি আইনজীবীদের বিরুদ্ধে বিচারপতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও মিছিল সমাবেশ করায় আদালত অবমাননার অভিযোগ আনা হয়েছে। বিএনপির আইনবিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামালসহ ৭ জনের বিরুদ্ধে এ অভিযোগ আনা হয়েছে।

মঙ্গলবার আপিল বিভাগে সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি এ আবেদন করেন।

আদালত অবমাননার আবেদনটি এদিন প্রধান বিচারপতির নজরে আনা হয়। আপিল বিভাগ আবেদনটি গ্রহণ করেছেন। এ সময় আইনজীবী শাকিলা রওশন, আইনজীবী খায়রুন নেছা, আইনজীবী শেগুফতা তাবাস্‌সুম আহমেদ উপস্থিত ছিলেন।

১৫ আগস্টের শোক দিবসের আলোচনা সভায় 'বিচারপতিরা শপথবদ্ধ রাজনীতিবিদ' উলেস্নখ করে বক্তব্য দেওয়ায় আপিল বিভাগের দু'জন বিচারপতির বিরুদ্ধে একাধিকবার সংবাদ সম্মেলন করে আসছে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

মিরপুরে অটোরিকশার

ধাক্কায় বৃদ্ধ নিহত

ম যাযাদি ডেস্ক

রাস্তা পারাপারের সময় রাজধানীর মিরপুরে সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় মোহাম্মদ ইবনে আলী (৬০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। সোমবার মধ্যরাতে মিরপুরের পলস্নবী নতুন রাস্তা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতের ছেলে মো. রাজু বলেন, আমার বাবা পলস্নবীর নতুন রাস্তা এলাকায় রাস্তা পারাপারের সময় দ্রম্নতগামী একটি অটোরিকশা ধাক্কা দেয়। এতে আমার বাবা গুরুতর আহত হন। পরে তাকে দ্রম্নত ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে এসে ১০০ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। এরপর চিকিৎসাধীন অবস্থায় আমার বাবা মারা যান। ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, মরদেহটি হাসপাতালের জরুরি বিভাগে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে জানানো হয়েছে।

মৃতু্যদন্ডপ্রাপ্ত আসামি ১৭ বছর পর গ্রেপ্তার

ম যাযাদি রিপোর্ট

ঢাকায় পিতা-পূত্র হত্যাকান্ডের বহুল আলোচিত ঘটনায় মৃতু্যদন্ডপ্রাপ্ত এক আসামিকে ১৭ বছর পর গ্রেপ্তার করেছের্ যাব। আসামিকে থানায় হস্তান্তর করা হয়েছে।

গত ২৮ আগস্ট দিবাগত রাতের্ যাব-১০ ওর্ যাব-৬ যৌথভাবে সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের সূত্র ধরে খুলনার সদর থানাধীন টুটপাড়া এলাকায় অভিযান চালায়। অভিযানে গ্রেপ্তার করা হয় ভুট্টো ওরফে আবু

তালেব ভুট্টোকে (৪২)।

র্

যাব বলছে, গ্রেপ্তার ভুট্টো ২০০৪ সালে ঢাকার সূত্রাপুরে চাঞ্চল্যকর পিতা-পুত্র হত্যা মামলার আসামি। পরে আদালত ভুট্টোকে মৃতু্যদন্ড দেন। রায় ঘোষণার পর থেকেই আসামি পলাতক ছিল। এজন্য তার বিরুদ্ধে আদালত সাজা পরোয়ানা জারি করেন।

মাদকবিরোধী অভিযানে

৫২ জন গ্রেপ্তার

ম যাযাদি ডেস্ক

রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৫২ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগ। মঙ্গলবার সকালে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ থেকে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

ডিএমপির পক্ষ থেকে বলা হয়, ডিএমপির নিয়মিত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে সোমবার সকাল ছয়টা থেকে মঙ্গলবার সকাল ছয়টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য জব্দ করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে