সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
তিন সাংবাদিক লাঞ্ছিত

যশোর হাসপাতাল তত্ত্বাবধায়কের অপসারণ দাবিতে কর্মসূচি ঘোষণা

স্টাফ রিপোর্টার, যশোর
  ৩০ আগস্ট ২০২৩, ০০:০০

যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে তিন সাংবাদিক লাঞ্ছিতের প্রতিবাদে হাসপাতালের তত্ত্বাবধায়ক হারুন-অর-রশীদকে অপসারণের দাবিতে কর্মসূচি ঘোষণা করেছে যশোরের সাতটি সংগঠন। মঙ্গলবার দুপুরে প্রেস ক্লাব যশোরে সাংবাদিকদের সাতটি সংগঠন যৌথ সভায় এ কর্মসূচি ঘোষণা করা হয়।

প্রেস ক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুনের সভাপতিত্বে এ সভায় নেতারা তিন সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক হারুন-অর-রশীদকে অপসারণের দাবি জানিয়েছেন।

সভায় সিদ্ধান্ত হয়, অবিলম্বে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক হারুন-অর-রশীদকে অপসারণের দাবিতে আজ বুধবার দুপুর ১টায় জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান এবং আগামী ৩ সেপ্টেম্বর যশোর হাসপাতালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সরকারি কর্মসূচিতে যোগদান করতে আসলে তাকে কালো পতাকা প্রদর্শন ও মানববন্ধন করা হবে।

এছাড়াও সাংবাদিকদের সঙ্গে অভয়নগরের বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা চেয়ারম্যানের অসদাচরণের ঘটনায় স্থানীয় সরকারমন্ত্রী ও জনপ্রশাসন সচিব বরাবর স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে সভায় মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে বাংলাদেশের আধুনিক সাংবাদিকতার পথপ্রদর্শক দৈনিক আজকের কাগজের প্রকাশক ও সম্পাদক যশোরের কৃতী সন্তান কাজী শাহেদ আহমেদের প্রয়াণে শোকপ্রস্তাব গ্রহণ ও তার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রেস ক্লাব যশোরের সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমানের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম-উদ-দ্দৌলা, সাধারণ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, প্রেস ক্লাব যশোরের সহ-সভাপতি ওহাবুজ্জামান ঝণ্টু ও নূর ইসলাম, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনোতোষ বসু ও সাধারণ সম্পাদক এইচআর তুহিন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি আকরামুজ্জামান ও সাধারণ সম্পাদক এসএম ফরহাদ, যশোর জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শেখ দিনু আহমেদ, টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশন যশোরের আহ্বায়ক সাকিরুল কবীর রিটন ও সদস্য সচিব শিকদার খালিদ, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন যশোর শাখার সভাপতি গোপীনাথ দাস ও সাধারণ সম্পাদক এমআর খান মিলন, প্রেস ক্লাব যশোরের যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান মিলন, কোষাধ্যক্ষ হাবিবুর রহমান রিপন, দপ্তর সম্পাদক তৌহিদ জামান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক তহীদ মনি, কার্যনির্বাহী সদস্য শহিদ জয়, ফিরোজ গাজী, কাজী আশরাফুল আজাদ, সাজেদ রহমান প্রমুখ।

প্রসঙ্গত, গত ২৭ আগস্ট সংবাদ সংগ্রহ করতে গিয়ে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক হারুন-অর-রশীদ কর্তৃক লাঞ্ছিত হন প্রেস ক্লাব যশোরের সহ-সভাপতি ও বিটিভির জেলা প্রতিনিধি ওহাবুজ্জামান ঝন্টু এবং একাত্তর টিভির জেলা প্রতিনিধি এস এম ফরহাদ ও তার ক্যামেরাম্যান শাহারুল ইসলাম ফারদিন। এদিন দুপুরে তত্ত্বাবধায়ককে টেলিফোনে ডেঙ্গু সংক্রান্ত তথ্য জানতে চাইলে তিনি সাংবাদিক এস এম ফরহাদকে সশরীরে তার দপ্তরে গিয়ে তথ্য সংগ্রহের পরামর্শ দেন। এরপর ফরহাদসহ তিন সাংবাদিক সেখানে গেলে তত্ত্বাবধায়ক তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। একপর্যায়ে তিনি ক্যামেরাম্যান ফারদিনকে ধরে পুলিশের হাতে তুলে দেওয়ার চেষ্টা করেন। সেখানে উপস্থিত অপর দুই সাংবাদিক তাকে নিবৃত করার চেষ্টা করলে হাসপাতাল তত্ত্ব্বাবধায়ক তাদের সঙ্গেও অশোভন আচরণ করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে