রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সামাজিক মাধ্যমে যা করা হয়েছে তা নোংরা জিনিস

দেশে ফিরে মির্জা ফখরুল
যাযাদি রিপোর্ট
  ০৩ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০
চিকিৎসা শেষে সিঙ্গাপুর থেকে দেশে ফিরে শনিবার বিমানবন্দরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর -সংগৃহীত

চিকিৎসা শেষে সিঙ্গাপুর থেকে সস্ত্রীক দেশে ফিরেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তারা ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। ঢাকায় নেমে বিএনপি মহাসচিব বলেছেন, সরকার এমন একটা জগৎ তৈরি করেছে যেখানে নোংরামি ছাড়া কিছু নেই।

বিদেশে চিকৎসার জন্য আর্থিক বিষয়ে তাকে জড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। বিএনপি মহাসচিব বলেন, 'সামাজিক মাধ্যমে যা করা হয়েছে তা নোংরা জিনিস। এগুলো রুচির বাইরে। সরকার এমন একটা জগৎ তৈরি করেছে যেখানে নোংরামি ছাড়া কিছু নেই। দুঃখজনক ব্যাপার হলো আমাদের মতো রাজনীতিবিদদের জড়িয়েও এসব নোংরা কথাবার্তা ছড়ানো হচ্ছে। এগুলোর উত্তর দেওয়াও লজ্জাজনক।'

বিএনপি মহাসচিব বলেন, 'বিরোধী দলের নেতাদের বিদেশে যাওয়া ও আসার সময় ইমিগ্রেশন হয়রানি করে। এখন এসব আমাদের জীবনের অংশ হয়ে গেছে।'

প্রসঙ্গত, গত ২৪ আগস্ট চিকিৎসার জন্য সিঙ্গাপুর যান বিএনপি মহাসচিব ও তার স্ত্রী রাহাত আরা বেগম। দুজনেই নানা শারীরিক সমস্যায় ভুগছিলেন। চিকিৎসকদের ফলোআপ চিকিৎসায় সিঙ্গাপুর যান। কয়েক বছর আগে মির্জা ফখরুল ইসলামের ঘাড়ে ইন্টারনাল ক্যারোটিড আর্টারিতে বস্নক ধরা পড়ে। এ ছাড়া তার গলার ধমনিতে রক্ত চলাচলেও জটিলতা সৃষ্টি হয়েছিল। সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে তার চিকিৎসা হয়। তাকে চিকিৎসার ফলোআপের জন্য প্রতিবছর সিঙ্গাপুরে যেতে হয়। তার স্ত্রী রাহাত আরা বেগমের সম্প্রতি একটি অস্ত্রোপচার হয়। তিনিও সিঙ্গাপুরেরর্ যাফেলস হসপিটালে চিকিৎসা নেন।

রিজভীর সংবাদ সম্মেলন : এদিকে শনিবার বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপি

কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, রাষ্ট্রীয় টাকা খরচ করে সমাবেশ করে জোর করে বাস এনে মানুষের দুর্ভোগ বাড়ানো যাবে কিন্তু জনগণের সাড়া পাওয়া যাবে না। দেশের জনগণ বুঝে গেছে জনগণের টাকা কিভাবে খরচ করছে তারা।

বিএনপির এই মুখপাত্র বলেন, সরকার নির্বাচন কমিশনকে দিয়ে তাড়াতাড়ি তফসিল ঘোষণা করাতে চাইবে। কিন্তু দেশের জনগণের যে দাবি সুষ্ঠু নির্বাচন ভোটের অধিকার এই দাবিকে অগ্রাহ্য করলে জনগণ সেটা মানবে না। দেশে ২০১৪ এবং ২০১৮ সালের মতো নির্বাচন আর হবে না। যেদিন তফসিল ঘোষণা করা হবে সেদিনই হবে এই সরকারের অন্তিম যাত্রা। জনগণের তীব্র আন্দোলনে নিশিরাতের সরকারের পতন ঘটবে। প্রধানমন্ত্রীর সামনে একটি রাস্তাই খোলা, সেটি হলো অবিলম্বে পদত্যাগ করে নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করা।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক সেলিমুজ্জামান সেলিম, বিএনপি'র বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সহ-সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল প্রমুখ।

ঘোষণা দিলেই কি নির্বাচন হবে : আমীর খসরু

এদিকে এদিন দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) গণতন্ত্র ফোরামের উদ্যোগে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, নির্বাচন, কার নির্বাচন, কিসের নির্বাচন? মানুষকে বোকা ভাবছে ওরা। নির্বাচনের তফসিল ঘোষণা দিল আর নির্বাচন হয়ে গেল। অত সহজ ব্যাপার না কি?

'বর্তমান প্রেক্ষাপটে ন্যায়বিচার, গণতন্ত্র ও মানবাধিকার' শীর্ষক এ সভায় তিনি এসব কথা বলেন। আয়োজক সংগঠনের সভাপতি ভিপি ইব্রাহিমের সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুলস্নাহ প্রমুখ বক্তব্য রাখেন।

এদিকে বিকালে দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর খিলক্ষেত নামাপাড়া মালেক মাতাব্বর রোড কনকর্ড লেকসিটি সংলগ্ন মাঠে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করেন আমির খসরু মাহমুদ চৌধুরী। অন্যদের মধ্যে ছিলেন বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ছাত্র বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বকুল, ঢাকা মহানগর উত্তর বিএনপি সদস্য সচিব ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটি সদস্য তাবিথ আউয়াল প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে