সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মুন্সীগঞ্জে থেমে থাকা ট্রাকে বাসের ধাক্কায় নিহত ৩ আহত ১২

সীতাকুন্ড ও দুর্গাপুরে নিহত আরও ২
যাযাদি ডেস্ক
  ০৭ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

মুন্সীগঞ্জের সিরাজদিখানে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে বাসের ধাক্কায় ঘটনাস্থলেই ৩ জন নিহত হয়েছেন। এতে গুরুতর আহত হয়েছেন আরও ১২ জন যাত্রী। আমাদের মুন্সীগঞ্জ ও সিরাজদিখান প্রতিনিধি জানান, বুধবার ভোর ৪টার দিকে উপজেলার ঢাকা-মাওরা এক্সপ্রেসওয়ের রামের খোলা নামক এলাকায় ফ্লাইওভারের ওপর এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- চট্টগ্রাম জেলার সন্দ্বীপ এলাকার লাভলুর স্ত্রী হাসিনা বেগম (৪২), বরগুনা জেলার আমতলী থানায় চাউলা গ্রামের গৌরাঙ্গ দাসের ছেলে বাদল দাস (৩৫), মুন্সীগঞ্জ সদর উপজেলার উত্তর রামগোপালপুর এলাকার ফকির চাঁনের ছেলে কালাচাঁন (৪৫)।

আহতরা হলেন- চট্টগ্রাম জেলার আব্দুল বাতেন

মিয়ার পুত্র লাভলু (৫৫), পটুয়াখালীর জেলার আজহার উদ্দিন তালুকদারের ছেলে মো. মনিরুল ইসলাম (৪৬), আবু সাত্তার জমাদ্দারের পুত্র মো. জহিরুল ইসলাম (৪৮), বদু ফকির মিয়ার পুত্র মফিজুল ইসলামসহ (৪২) অন্তত ১২ জন। আহতদের ঢাকাসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসাড়া হাইওয়ে পুলিশ ও সিরাজদিখান থানা পুলিশ সূত্রে জানা যায়, লাবিবা পরিবহণ নামের (ঢাকা মেট্রো ব-১৪-৭৩২৫) একটি যাত্রীবাহী বাস কুয়াকাটা থেকে ঢাকার দিকে যাচ্ছিল। পথে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের রামের খোলা নামক এলাকায় ফ্লাইওভারের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে ঢাকাগামী দাঁড়িয়ে থাকা মালবাহী একটি ট্রাককে (ঢাকা মেট্রো ট-১৮-৪২৮৯) ধাক্কা দিলে বাসটির একটি পাশ দুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই ৩ বাসযাত্রী মারা যান, আহত হন প্রায় ১২ যাত্রী।

হাসারা হাইওয়ে থানার ওসি কাঞ্চন কুমার সিংহ বলেন, মালবাহী ট্রাকটি নষ্ট হয়ে যাওয়ায় পথের পাশেই থামানো ছিল। পেছন থেকে লাবিবা পরিবহণ নামের একটি বাস ট্রাকটিকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে।

এদিকে সীতাকুন্ড (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, সীতাকুন্ডে বাসচাপায় এক নারী নিহত হয়েছেন। তার নাম মায়া নন্দী (৬৫)। বুধবার সকাল ৯টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পৌরসভাস্থ দক্ষিণ বাইপাস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তিনি পৌরসভাস্থ পশ্চিম মহাদেবপুর এলাকার সুনীল নন্দীর স্ত্রী।

প্রত্যক্ষদর্শী ও হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, এ দিন সকালে মায়া নন্দী তার কর্মস্থল পৌরসভাস্থ যমুনা ডায়াগনস্টিক ল্যাবে যাচ্ছিলেন। এ সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক পার হতে গিয়ে চট্টগ্রামমুখী একটি বাসের নিচের চাপা পড়েন। পরে তাকে উদ্ধার করে সীতাকুন্ড উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ বিষয় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নুর উদ্দিন রাশেদ বলেন, পৌর সদর এলাকায় বাসচাপায় নিহত নারীকে হাসপাতালে জরুরি বিভাগে আনার আগেই তিনি মারা গেছেন।

এ বিষয়ে কুমিরা পুলিশ ফাঁড়ির ইনচার্জ শাহাদাত হোসেন বলেন, আমরা দুর্ঘটনার সংবাদ পেয়ে দ্রম্নত ঘটনাস্থলে পৌঁছাই। বাসচাপায় গুরুতর আহত নারীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে নিহতের ছেলের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই নিহতের লাশ স্বজনদের হাতে তুলে দেওয়া হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আমাদের দুর্গাপুর (রাজশাহী) প্রতিনিধি জানান, রাজশাহীর দুর্গাপুরে ট্রাকচাপায় শান্ত (৩০) নামের এক মোটর সাইকেল আরোহী যুবক নিহত হয়েছেন। দুর্ঘটনার পর পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহত শান্ত রাজশাহীর বাগমারা উপজেলার বাসুবোয়ালিয়া গ্রামের জেকের আলীর ছেলে।

মঙ্গলবার সন্ধ্যায় দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের প্রধান ফটকের সামনে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষ্যদর্শীরা জানান, মোটর সাইকেল চালিয়ে একটি ট্রাক ওভারটেক করার সময় ট্রাকটি মোটর সাইকেল আরোহীকে চাপা দেয়। পরে পথচারীরা ওই যুবককে উদ্ধার করে দ্রম্নত উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করেন। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে পরে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃতু্য হয়।

দুর্গাপুর থানার ওসি নাজমুল হক বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। দুর্ঘটনাকবলিত ট্রাকটিকে জব্দ করা হয়েছে। তবে চালক পলাতক রয়েছেন।

ওসি আরও বলেন, নিহত যুবকের বাড়ি পার্শ্ববর্তী বাগমারা উপজেলায়। আর ঘটনাস্থল দুর্গাপুর উপজেলায়। সেহেতু নিহত যুবকের পরিবারের কেউ লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে