সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

শনিবার ঢাকায় গণমিছিল করবে বিএনপি

যাযাদি রিপোর্ট
  ০৭ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

সরকার পদত্যাগের 'এক দফা'র যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আগামী শনিবার ঢাকায় আবারও গণমিছিলের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বুধবার দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

রিজভী বলেন, 'আমাদের এক দফার আন্দোলন চলমান। কর্তৃত্ববাদী সরকারের পদত্যাগ, দলের চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি, সব মিথ্যা-গায়েবি মামলা প্রত্যাহার, ফরমায়েশি সাজা বাতিল এবং সংবিধান ও রাষ্ট্র ব্যবস্থার গণতান্ত্রিক সংস্কারের মাধ্যমে জনগণের অর্থনৈতিক মুক্তি, ভোটাধিকার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে রাজপথে বিএনপিসহ সক্রিয় বিরোধী রাজনৈতিক জোট ও দলসমূহ যুগপৎ ধারায় ঐক্যবদ্ধ গণ-আন্দোলন গড়ে তোলা ও সফল করার ঘোষণা দিয়েছে। সেই অনুযায়ী আমরা কাজ করছি। এই এক দফা দাবির যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আগামী ৯ সেপ্টেম্বর শনিবার ঢাকায় গণমিছিল অনুষ্ঠিত হবে মহানগর উত্তর ও দক্ষিণের নেতৃত্বে। এটা কেন্দ্রীয় কর্মসূচি। সময়সূচি পরে জানানো হবে।'

অন্যান্য জোট ও দল নিজ নিজ অবস্থান থেকে এই কর্মসূচি করবেন বলে জানান রিজভী। সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ১২ জুলাই এক দফা আন্দোলনের ঘোষণার পর এই পর্যন্ত বিএনপিসহ সমমনা জোট ও দলগুলো ঢাকায় পদযাত্রা, মহাসমাবেশ, ঢাকার প্রবেশমুখে অবস্থান, গণমিছিল ও কালো পতাকা মিছিলের কর্মসূচি করে। সর্বশেষ গত ২৪ ও ২৫ আগস্ট ঢাকাসহ সারা দেশে কালো পতাকা মিছিল করেছে তারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে