সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
সিলিন্ডার বিস্ফোরণ

আরেক জেলের প্রাণ গেল, মৃতু্য বেড়ে ৬

চট্টগ্রাম অফিস
  ০৭ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

ফিশিং ট্রলারে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ শফিকুল ইসলাম (২৬) নামে আরও এক জেলে মারা গেছেন। মঙ্গলবার মধ্য রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃতু্য হয়। এ নিয়ে এই দুর্ঘটনায় মোট ৬ জনের মৃতু্য হলো।

চট্টগ্রাম মেডিকেল সূত্র জানায়, কক্সবাজারে মাছ ধরার একটি ট্রলারে গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে ১২ জেলে দগ্ধ হন। এর মধ্যে গুরুতর অবস্থায় ১০ জনকে শুক্রবার বিকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এর মধ্যে ছয়জন মারা গেছেন। একজনকে উন্নত চিকিৎসার ঢাকায় পাঠানো হয়েছে। বাকি তিনজন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহসান বিষয়টি নিশ্চিত করে বলেন, কক্সবাজারে ফিশিং ট্রলারে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আহত আরও একজন মঙ্গলবার রাতে মারা গেছেন। তার নাম শফিকুল ইসলাম। তার শরীরে ৫০ শতাংশ পুড়ে গেছে ও শ্বাসনালী ক্ষতিগ্রস্ত হয়েছে। কক্সবাজারে ফিশিং ট্রলারে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনায় মোট ১০ জন আহত ব্যক্তি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন। এর মধ্যে একজন চট্টগ্রাম থেকে ঢাকায় নেওয়ার পথে মারা যান। রোববার রাতে ওসমান গনি (২০) নামে আরও একজন মারা যান। মঙ্গলবার দিনে একসঙ্গে তিনজন এবং রাতে একজন মারা যান। বাকিরা চিকিৎসাধীন আছেন।

স্থানীয়রা জানান, বঙ্গোপসাগর থেকে ইলিশ ধরে ট্রলারের জেলেরা বাঁকখালী নদীর ফিশারিঘাটে আসেন। সকাল ১০টার দিকে ট্রলারটি নদীর ফিশারিঘাটের ৬ নম্বর ঘাটে পৌঁছায়। এরপর সাগর থেকে আহরিত মাছ খালাস করা হচ্ছিল। পাশে চলছিল গ্যাসের সিলিন্ডারে রান্না। হঠাৎ বিকট শব্দে সিলিন্ডারটি বিস্ফোরিত হয়। এতে ট্রলারের ১২ জেলে আহত হন। দগ্ধরা মোহাম্মদ সেলিমের মালিকানাধীন ফিশিং ট্রলারে কাজ করতেন। তারা কক্সবাজার পৌর শহরের ১ নম্বর ওয়ার্ডের কুতুবদিয়া পাড়া ও সমিতি পাড়ার বাসিন্দা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে