রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

যাযাদি ডেস্ক
  ১১ সেপ্টেম্বর ২০২৩, ০০:০০

নাটোর-৪ উপনির্বাচন

আ'লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু সোমবার

নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হবে আজ থেকে। রোববার সকালে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপস্নব বড়ুয়ার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নাটোর-৪ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীরা ১১ থেকে ১২ সেপ্টেম্বর সকাল সাড়ে ১০টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন। প্রার্থীদের আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়নের জন্য আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে।

প্রসঙ্গত, সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুসের মৃতু্যতে নাটোর-৪ আসন শূন্য হয়। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ী আগামী ১১ অক্টোবর শূন্য এ আসনে ভোটগ্রহণ হবে।

এইচএসসি ও সমমান

রোববার অনুপস্থিত ৭ হাজার ৩৬৫ জন বহিষ্কার ৮

ম যাযাদি ডেস্ক

দেশের ১১ শিক্ষা বোর্ডে চলমান এইচএসসি ও সমমানের পরীক্ষায় রোববার অনুপস্থিত ছিলেন ৭ হাজার ৩৬৫ জন পরীক্ষার্থী। এদিন অনুপস্থিতির হার এক দশমিক ৫৫ শতাংশ। এছাড়া অসদুপায় অবলম্বনের দায়ে ৮ জনকে বহিষ্কার করা হয়েছে। রোববার শিক্ষা মন্ত্রণালয়ের কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণ কক্ষের তথ্য অনুযায়ী, রোববার ৯টি শিক্ষা বোর্ডে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত অর্থনীতির ১ম পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। মাদ্রাসা ও কারিগরিসহ ১১টি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষায় রোববার মোট পরীক্ষার্থী ছিলেন ৪ লাখ ৭৫ হাজার ৬১৫ জন। এর মধ্যে ৪ লাখ ৬৮ হাজার ২৫০ জন পরীক্ষার্থী অংশ নেন। এর মধ্যে অনুপস্থিত ছিলেন ৭ হাজার ৩৬৫ জন পরীক্ষার্থী।

অনুপস্থিত সবচেয়ে বেশি মাদ্রাসা শিক্ষা বোর্ডে ৩১২৬ জন। কারিগরি শিক্ষা বোর্ড ১৩৬১ ও ঢাকা শিক্ষা বোর্ডে ৬৫৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ৪১৭, রাজশাহীতে ২২৪, বরিশালে ৭৪, সিলেটে ৩১৯, দিনাজপুরে ৫৮৫, কুমিলস্নায় ২৭৭, ময়মনসিংহে ১৪৯ এবং যশোর শিক্ষা বোর্ডে ১৭৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

অন্যদিকে, উপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে অসদুপায় অবলম্বনের দায়ের ৮ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কার হওয়াদের মধ্যে মাদ্রাসা শিক্ষা বোর্ডে ৫, কারিগরি শিক্ষা বোর্ডে ২ এবং ঢাকা শিক্ষা বোর্ডে ১ জন পরীক্ষার্থী রয়েছেন।

শান্তিনগরে এক

ব্যক্তির আত্মহত্যা

ম যাযাদি ডেস্ক

রাজধানীর শান্তিনগরে আর্থিক অনটনের কারণে খালেকুজ্জামান রাজন (৩৯) নামে এক ব্যক্তি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। খালেকুজ্জামান রাজন পল্টন থানার শান্তিনগর এলাকার ১ হাজার ৬৫ নাম্বার বাসার ৫/সি ফ্ল্যাটে থাকতেন।

শনিবার রাত ১২টার দিকে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসা হয়। পরে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

খালেকুজ্জামান রাজনের চাচাতো ভাই তোফায়েল আহমেদ বলেন, 'আমার ভাই বর্তমানে বেকার। পারিবারিক এবং আর্থিক সংকটের কারণে নিজের রুমে গিয়ে দরজা বন্ধ করে দেয়। তাকে অনেক ডাকাডাকি করলেও দরজা খোলেনি। পরে আশপাশের লোকজন এসে দরজা ভেঙে দেখে ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে ঝুলে আছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে